ইলিশ মাছের লেজ ভর্তা।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের রেসিপি রান্না করতে এবং খেতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি তৈরি করেছিলাম ইলিশ মাছের লেজ ভর্তা। ইলিশ মাছের লেজ ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। আমার মনে হয় বেশিরভাগ মানুষের ইলিশ মাছের লেজ ভর্তা খেতে অনেক ভালো লাগে।

GridArt_20231214_233631782.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম১
ইলিশ মাছের লেজ।
হলুদের গুঁড়া
সরিষার তেল
পেঁয়াজ কুঁচি
শুকনা মরিচ

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

IMG_20231212_142900.jpg

প্রথমে ইলিশ মাছের লেজ ভালোভাবে ধুয়ে হলুদ এবং লবণ দিয়ে মাখিয়ে নিতে হবে। এবার ৩০ মিনিট রেখে দিতে হবে।

ধাপ:-২

IMG-20231213-WA0001.jpg

এবার একটি একটি কড়াইতে পরিবার মত তেল দিয়ে দিতে হবে। তেল গরম হয়ে গেলে ইলিশ মাছের লেজগুলো ভালোভাবে ভেজে নিতে হবে।

ধাপ:-৩

IMG-20231213-WA0002.jpg

এবার ইলিশ মাছের বড় কাঁটা বেছে নিতে হবে ।

ধাপ:-৪

IMG-20231213-WA0004.jpg

এবার মাছের টুকরো গুলো একটি হামান বিস্তার্তে নিয়ে ভর্তা করে নিতে হবে।

ধাপ:-৫
IMG-20231213-WA0005.jpgIMG-20231213-WA0006.jpg

এবার পেঁয়াজ কুঁচি ও শুকনা মরিচ দিয়ে ভর্তা করে নিতে হবে।

ধাপ:-৬

IMG-20231213-WA0008.jpg

এবার সবকিছু একসাথে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। ব্যাস এভাবেই হয়ে গেল ইলিশ মাছের লেজ ভর্তা।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy A6+

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 6 months ago 

অনেক সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ইলিশ মাছের লেজ ভর্তা অসম্ভব ভালো লাগে। বিশেষ করে মাওয়া ফেরিঘাটে ইলিশ খেতে গেলে লেজ ভর্তাটা অনেক পপুলার। আপনি খুব সুন্দর ভাবে আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

ইলিশ মাছের লেজ ভর্তা আমি এর আগে কখনো খাইনি। ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতেও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছে। যেকোনো ধরনের ভর্তাই আমার কাছে ভীষণ ভালো লাগে। আর ইলিশ মাছের হলে তো কথাই নেই। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

মাছ ভর্তা আমার খুব প্রিয় বিশেষ করে টাকি মাছ পুড়িয়ে ভর্তা করে খেতে সব থেকে বেশি ভালো লাগে একটু ঝাল করে।
আপনি মাছ ভর্তা লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন দেখে সত্যিই লোভ হচ্ছে নিশ্চয়ই খুব মজা হয়েছিল খেতে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ইলিশ মাছের লেজ ভর্তা কখনো খাওয়া হয়নি। তবে ভর্তা খেতে আমি ভীষণ পছন্দ করি। ঝাল ঝাল করে ভর্তা দিয়ে ভাত খেতে ভীষণ মজা লাগে। আপনার ভর্তার রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আশাকরি খেতেও ভীষণ মজা হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago (edited)

ইলিশ মাছের লেজ ভর্তা করে খাওয়া যায় সেটা জানতাম। কিন্তু কখনও খাওয়া হয়ে উঠেনি। তবে আপনার আজকের পোস্টটি দেখে ভাবছি একদিন না হয় বাসায় তৈরি করে খাবো। দারুন একটি রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। বেশ দারুন ছিল আপনার রেসিপিটির উপস্থাপনাও। এক কথায় অসাধারণ একটি রেসিপি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

সম্পূর্ণ ভিন্ন ধরনের রেসিপি তৈরি করে আপনি দেখতে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এভাবে যে ইলিশ মাছের লেজ ভর্তা করা যায় সেটা আমার জানাই ছিল না। আপনার পোষ্টের মাধ্যমে আমি প্রথমবার জানতে পারলাম ইলিশ মাছের লেজ এভাবে ভর্তা করা যায়।

 6 months ago 

ইলিশ মাছের মজাদার ভর্তা রেসিপি অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু। আমারও ইলিশ মাছের ভর্তা খেতে অনেক ভালো লাগে। আর আপনি যেভাবে তৈরি করেছেন সেভাবে তৈরি করেছে গরম ভাতের সাথে অনেক মজা লাগে। অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন সেভাবে দেখে যে কেউ খুব সহজে তৈরি করার জন্য। এত সুন্দর রেসিপি তৈরি করার জন্য অনেক ধন্যবাদ।

 6 months ago 

মাছের লেজা খেতে চায় না অনেকেই তাই সব গুলো লেজা জমে যায়। আর এইরকম সুন্দর ভাবে যদি এই মজাদার ইলিশ মাছের লেজা ভর্তা করা হয় তখন চেটেপুটে খেয়ে নেয় সবাই। খুব লোভনীয় করে ভর্তা করেছেন আপনি।অনেক ভালো লাগছে। ধাপ গুলো সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 6 months ago 

ইলিশ মাছের লেজ ভর্তা রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66505.48
ETH 3595.60
USDT 1.00
SBD 2.90