পাঁকা আমের রসগোল্লা বানানোর রেসিপি।||10%for shy-fox||5%for abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করব। সেটি হচ্ছে পাঁকা আমের রসগোল্লা বানানোর রেসিপি। রসগোল্লা তৈরি করতে ও খেতে আমার খুবই ভালো লাগে। আশা করি রেসিপি আপনাদের ও বেশ ভালো লাগবে।

GridArt_20220530_204707537.jpg

🫕রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🫕

কলাম১
দুধ🥛
পাঁকা আম🍑
চিনি🍯
ভিনেগার
লেবু🍋

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

IMG-20220530-WA0000.jpg

প্রথমে দুধ ভালো মতো গরম করে নিতে হবে।

ধাপ:-২

IMG-20220530-WA0019.jpg

এবার দুধের মধ্যে ভিনেগার মিশিয়ে দুধ ছানা বানিয়ে নিতে হবে।

ধাপ:-৩

IMG-20220530-WA0017.jpg

এবার ছানা একটি বাটিতে তুলে নিতে হবে।

ধাপ:-৪

IMG-20220530-WA0016.jpg

এরপর একটি বাটিতে ঠান্ডা পানি দিয়ে ছানা ভালোভাবে ধুয়ে নিতে হবে। এবং পানি ঝরিয়ে নিতে হবে ‌।

ধাপ:-৫

GridArt_20220530_223718968.jpg

এবার পাঁচটি আম নিয়ে আমের খোসা ছাড়িয়ে নিতে হবে। এবং আমের রস বের করে নিতে হবে।

ধাপ:-৬

GridArt_20220530_224420692.jpg

একটি কড়ইতে আম এর রস গরম করে নিতে হবে।

ধাপ:-৭

IMG-20220530-WA0002.jpg

এবার ছানা ভালোভাবে মাখিয়ে নিতে হবে।

ধাপ:-৮

IMG-20220530-WA0012.jpg

এবার ছানার মধ্যে গরম করে রাখে আম নিয়ে দিতে হবে।

ধাপ:-৯

IMG-20220530-WA0003.jpg

এবার ভালো ভাবে মাখিয়ে নিতে হবে।

ধাপ:-১০

IMG-20220530-WA0011.jpg

এবার ছানা গুলো রসগোল্লার মতো গোল করে নিতে হবে।

ধাপ:-১১

IMG-20220530-WA0004.jpg

এবার একটি কড়াইতে পরিমান মতো চিনি দিয়ে এবং গরম করে রাখা আম দিয়ে দিতে হবে। এবং দুই ফোঁটা লেবুর রস দিয়ে দিতে হবে।

ধাপ:-১২

IMG-20220530-WA0006.jpg

আগে থেকে বানিয়ে রাখা ছানার বল গুলো দিয়ে দিতে হবে।

ধাপ:-১৩

IMG-20220530-WA0010.jpg

এবার ২০ মিনিট হালকা তাঁপে রান্না করতে হবে।

ধাপ:-১৪

IMG-20220530-WA0007.jpg

ব্যাস এভাবে হয়ে যাবে পাঁকা আমের রসগোল্লা। আমার মনে হয় আম সবার কাছে অনেক ভালো লাগে।আর রসগোল্লা ও সবার কম বেশি সবাই পছন্দ করে থাকে।

আজ এখানেই শেষ করছি। আশা করি পাঁকা আমের রসগোল্লা আপনাদের সবার কাছে ভালো লাগবে।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy M31

আমি মিথিলা ইসলাম।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️
@mithila19

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

বেশ ইউনিক ছিলো এই রেসিপি টি। আমি আগে কখনো দেখিনি। এখন মন চাচ্ছে যে এখনি সব টপাটপ মুখে দিয়ে দি। এভাবে যে মিষ্টি বা রসগোল্লা বানানো যায় তা জানতামনা। আর আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করেছে। আর আমিও দেখে এটি তৈরি করতে পারবো।
ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি মিষ্টির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও! খুবই চমৎকার, সম্পূর্ণ নতুন ও ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, আম দিয়ে রসগোল্লা কখনো চিন্তাও করিনি। প্রতিটা ধাপে এত চমৎকার ভাবে উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে যে কেউ খুব সহজে আমের রসগোল্লাগুলো তৈরি করে ফেলতে পারবে। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

এক কথায় দুর্দান্ত লেগেছে আপু 👌👌। এমন আম দিয়ে মিষ্টি এই প্রথম দেখা আমার। সত্যি অসাধরন হয়েছে। আমার তো মন বলছে টুপ করে একটা তুলে নেই 😉🥰। আহা কি যে তৃপ্তি পাব তখন 😊😊 খুব দারুন লাগলো পুরো আয়োজনটা। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপু আপনি খুব সুন্দর করে পাকা আম এর রসগোল্লা বানিয়েছেন ।আমি কখনো পাকা আমের রসগোল্লা খাইনি আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি শিখে নিয়েছে ।খুবই ভালো লাগলো আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু পাকা আমের নতুন এবং মজাদার রসগোল্লা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ চমৎকার রেসিপি। এই প্রথম জানলাম পাকা আম দিয়ে রসগোল্লা বানানো যায়। সময় পেলে চেষ্টা
করবো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু চেষ্টা করে দেখবেন নিশ্চয়ই খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পাকা আমেরো রসগোল্লা বানানো সম্ভব! 😳
আমি এই পাকা আমের রসগোল্লা জীবনের প্রথম দেখলাম আপু। সত্যিই আপনার রেসিপিটি খুব ইউনিক হয়েছে। আর ইউনিক হওয়ার পাশাপাশি এটা দেখে মনে হচ্ছে এটা খেতেও বেশ সুস্বাদু। খুবই ভালো লাগলো আপনার আজকের শেয়ার করা রেসিপিটি। ধন্যবাদ।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওমাগো মিথি, এ কিসের রেসিপি? কোনদিনও তো দেখিনি, শুনিওনি খুবই মজার মনে হচ্ছে। নেক্সট ইয়ার আসলে অবশ্যই খাওয়াবে কিন্তু।

 2 years ago 

আপু আমের সময় আসলে অবশ্যই খাওয়াবো। ধন্যবাদ ও শুভ কামনা রইল।

 2 years ago 

আম দিয়ে রসোগোল্লা! ভাবা যায়! সত্যি আপু এভাবেও যে রসগোল্লা তৈরি করা যায় জানাই ছিল না । খুব চমৎকার এবং ইউনিক একটি রেসিপি ছিল । ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ইউনিক একটি রেসিপি। আমি আগে কখনো এমন রেসিপি দেখি নাই। আপনি পাঁকা আমের রসগোল্লা বানানোর রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। দেখতে খুব ভালো লাগছে। বুঝাই যাচ্ছে অনেক মজা হয়েছে।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পাঁকা আমের রসগোল্লা, নাম দেখেই তো খেতে ইচ্ছে করছে।ছবি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে।এমনেতেই রসগোল্লা আমার অনেক পছন্দের, আর যদি হয় আমের তাহলে তো কথাই নাই। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59888.38
ETH 2373.74
USDT 1.00
SBD 2.48