চিংড়ি 🍤 মাছ দিয়ে উস্তা বা করল্লা ভাজি।||10%for shy-fox||5%for abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করব। সেটি হচ্ছে চিংড়ি 🍤 মাছ দিয়ে উস্তা বা করল্লা ভাজি।করলা শরীরে রোগ প্রতিরোধক্ষমতা বাড়ায় এবং শরীরকে সংক্রমণের বিরুদ্ধে লড়তে সাহায্য করে। করলায় রয়েছে রক্তে চিনি কমানোর উপাদান।

IMG-20220809-WA0012.jpgIMG-20220809-WA0012.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

কলাম১
উস্তা বা করল্লা।
চিংড়ি 🍤।
উস্তা বা করল্লা।
আলু 🥔।
পেঁয়াজ কুঁচি।
কাঁচা মরিচ।
হলুদের গুঁড়া।
লবণ।
তেল।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMmGAwXTCPCo87143nrp9ZSf1iCPoq9r6CwFHipNS8anKJXKNLdNxd7uWgbcasjsVVHzGgXG6o7gQVjXGEDftAztbRTXdhkkEr.png

ধাপ:-১

IMG-20220809-WA0005.jpg

প্রথম একটি কড়ইতে পরিমাণ মতো তেল দিয়ে দিতে হবে।

ধাপ:-২

IMG-20220809-WA0006.jpg

তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে চিংড়ি মাছ দিয়ে দিতে হবে।

ধাপ:-৩

IMG-20220809-WA0007.jpg

চিংড়ি মাছ ভাজা হয়ে গেলে । চিংড়ি মাছের মধ্যে। উস্তা বা করল্লা এবং আলু দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

IMG-20220809-WA0008.jpg

এবার পরিমাণ মতো পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে।

ধাপ:-৫

IMG-20220809-WA0009.jpg

এবার কাঁচা মরিচ দিয়ে দিতে হবে।

ধাপ:-৬

IMG-20220809-WA0010.jpg

এবার হলুদের গুঁড়া এবং পরিমাণ মতো লবণ দিয়ে দিতে হবে।

ধাপ:-৭

IMG-20220809-WA0011.jpg

এবার হালকা আঁচে ১৫/১৬ মিনিট রান্না করতে হবে।

ধাপ:-৮

IMG-20220809-WA0012.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে চিংড়ি 🍤 মাছ দিয়ে উস্তা বা করল্লা ভাজি।
তেতো হলেও অনেকের প্রিয় সবজি চিংড়ি সহযোগে উস্তা বা করল্লা ভাজি। আমার ও অনেক পছন্দের একটি রেসিপি এই করল্লা ভাজি।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TbQ2118FZiUiRWrqBpbVTAosXdnWwQdGDEqp68e6R3FHY9kjbpJrRwo359CBif1drQstHigS4okPch22toxYkJvKXT1G.png

🥣 আশা করি রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে 🥣

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy M31

আমি মিথিলা ইসলাম।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️
@mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

আপনি মাছ দিয়ে উস্তা বা করল্লা ভাজি রেসিপি করেছেন। রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আমার খেতে খুব ইচ্ছে করতেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জেনে ভাল লাগলো যে আমার রেসিপিটি দেখে আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

করলাতে যে রক্তে সুগার কমানোর মত উপাদান আছে তা এর আগে জানতাম না । তথ্যটি জেনে খুব ভাল লাগলো । চিংড়ি দিয়ে করলা রান্না এটিও কখনো খাওয়ার সুযোগ হয়নি । করলা ভাজি খেতেই যেন ভাল লাগে ।
তবে এর স্বাদের কথা শুনে চেষ্টা করতে মন চাইছে এই রান্নাটি ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। জি ভাইয়া এভাবে রান্না করে খেয়ে দেখবেন অবশ্যই অনেক ভালো লাগবে। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

ছোট চিংড়ি মাছ ও করলার কম্বিনেশন খুব চমৎকার এবং এভাবে ভাজি করলে অনেক বেশি সুস্বাদু হয়।ধন্যবাদ আপনাকে খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা, আশা করি এভাবে সামনের দিকে এগিয়ে যান ধন্যবাদ।

 2 years ago 

করলা ভাজি খেতে আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে গরম গরম ভাত দিয়ে খুবই মজা তবে করলা কে উস্তা বলতে আর কখনো শুনিনি। এই প্রথম শুনেছি চিংড়ি মাছ দিয়ে করোনা ভাজি আমার অনেক পছন্দের। আপনার রেসিপিটা দেখে জিভে জল চলে এসেছে।

 2 years ago 

জি আপু গরম ভাতের সাথে করল্লা ভাজি খেতে আমার ও খুবই ভালো লাগে। আমাদের ফরিদপুরের বেশির ভাগ মানুষই উস্তা বলে। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

করলা ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সাথে চিংড়ি মাছ থাকলে তো কথাই নেই। করলা সবজি টি আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।করোলা আমাদের রক্তের সুগার কমাতে সাহায্য করে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি 🍤 মাছ দিয়ে করল্লা ভাজি ওয়াও 😋😋দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হবে।। এমন রেসিপি আমার ও খুব ফেভারিট।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। দেখে একটু টেস্ট করতে ইচ্ছে করছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রান্নাটি আপনার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে খেতে ভালো লাগে। চিংড়ি মাছ দিয়ে করলা ও আলু ভাজি করেছেন দেখে খেতে ইচ্ছা করছে। আপনার তৈরি করা এই রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এই লোভনীয় রেসিপি শেয়ার করে আমাদেরকে শেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু যে কোনো রেসিপিতে চিংড়ি মাছ দিলে সাদ আরো দ্বিগুণ বেড়ে যায়। আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আপনি চিংড়ি মাছের খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিংড়ি মাছ আমারও খুবই পছন্দের একটি মাছ। আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে করলার রেসিপি দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আপু।আমি কখনো এভাবে চিংড়ি মাছ রানৃনা করে খায়নি।তবে আপনার রেসেপি দেখে আমার খেতে ইচ্ছে করছে।এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রান্নাটি আপনার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65809.66
ETH 2680.91
USDT 1.00
SBD 2.95