রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি| |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-school ||

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি "আমার বাংলা ব্লগ" পরিবারের সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন,সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে চাইলে অনেকটা সময় ও ধৈর্যের প্রয়োজন এর সাথে চাই সৃজনশীল দক্ষতা। আজকে আমি আমার সৃজনশীলতা কাজে লাগিয়ে ফুলের ওয়ালমেট টি তৈরি করেছি। আশা করি, এই ওয়ালমেট টি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG20220528193322.jpg

উপকরণ সমূহ:
১. রঙিন কাগজ
২. আঠা
৩. সিজার
৪. রঙিন মার্কার পেন

ধাপ-০১

IMG20220528190659.jpg

প্রথমে গোল বৃত্তের মত একটি কাগজ কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG20220528190759.jpg

এরপর কাগজটিকে এভাবে মুড়িয়ে নিয়েছি।

ধাপ- ০৩

IMG20220528190815.jpg

এরপর অনেকগুলো কাগজ একই ভাবে মুড়িয়ে নিয়েছি।

ধাপ-০৪

IMG20220528191037.jpg

এরপর একটি রঙিন কাগজের উপর আগে থেকে মুড়িয়ে রাখা এই কাগজগুলো এভাবে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৫

IMG20220528191330.jpg

এভাবে সবগুলো কাগজ আঠা দিয়ে লাগিয়ে একটি ফুল তৈরি করে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220528191513.jpg

এরপর ফুলের মাঝখানের অংশে একটি হলুদ রঙের কাগজ গোল করে কেটে লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৭

IMG20220528192030.jpg

এরপর টিয়া রঙের রঙিন কাগজ লম্বালম্বিভাবে কেটে আঠা দিয়ে ফুলের সাথে লাগিয়ে দিয়েছি।

ধাপ-০৮

IMG20220528192011.jpg

এরপর ফুলের পাতা বানানোর জন্য টিয়া রঙের রঙিন পেপার গোল করে কেটে এভাবে মুড়িয়ে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220528192132.jpg

এরপর পাতাগুলো ফুলের সাথে লাগিয়ে দিয়েছি।

ধাপ-১০

IMG20220528192218.jpg

এরপর বিভিন্ন রঙের রঙিন কাগজ থেকে অনেকগুলো লাভ কেটে নিয়েছি।

ধাপ-১১

IMG20220528193142.jpg

এরপর লাভ গুলো আঠা দিয়ে ফুলের চারিপাশে লাগিয়ে এভাবে একটি সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220528193337.jpg

IMG20220528193255.jpg

Devicerealme 8,5G
Camera64 mp
Photo byMithila-Akter

IMG_20220515_205406.jpg

আমি মিথিলা আক্তার। আমি একজন হাউস ওয়াইফ। আমি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ।আমি প্রকৃতির বিভিন্ন অজানা রহস্য সম্পর্কে জানতে খুব ভালোবাসি এবং আমি আমার মাতৃভূমিকে খুব ভালোবাসি। আমি বাঙালি তাই আমার গর্ব হয় নিজেকে বাঙালি হিসেবে পরিচয় দিতে এবং নিজের মাতৃভাষায় কথা বলতে।

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

আপনার ওয়ালমেট তৈরি দেখে ভীষণ ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করলে দেখতে খুবই চমৎকার দেখায়। এত চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মনের কথা গুলো বলেছেন আপু মনি, রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে হলে প্রথমে পর্যাপ্ত সময় থাকতে হবে, এবং সুন্দর সৃজনশীলতার দরকার আছে, তবে আপনি কিন্তু অনেক সুন্দর করে রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করেছেন আপু মনি, আপনার ওয়ালমেটটি দেখতে চমৎকার লাগতেছে, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেটটি অসম্ভব সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে ফুলগুলোর তৈরির ধাপগুলি চমৎকারভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ওয়াও অসাধারণ একটি কাগজের ওয়ালমেট তৈরি করেছেন আপু। বেশ কালার ফুল লাগছে দেখতে। মাঝখানের ফুলটা সবচেয়ে বেশি সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ওয়ালমেট টি দেখতে খুব সুন্দর লাগছে । জিনিসটা বেশ যত্নসহকারে বানিয়েছেন বোঝা যাচ্ছে। এই সমস্ত কাজে যথেষ্ট সময় লাগে। আপনার একাজে যে যথেষ্ট দক্ষতা আছে সেটা আপনার কাজ থেকে বোঝা যাচ্ছে। চেষ্টা করবেন ব্যতিক্রমধর্মী কিছু বানানোর । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ফুলের ওয়ালমেট প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ফুটেছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে দারুন একটি ফুলের ওয়ালমেট বানিয়েছেন আপু দেখতে অনেক সুন্দর লাগছে বেশ গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি|অনেক সুন্দর হয়েছে। আপনার তৈরি করা এই রঙিন কাগজের ফুলের ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। এইবার তৈরি করা ওয়ালমেট গুলো ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে এবং দেখতেও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। ওয়ালমেট টি দেখতে অনেক আকর্ষণীয় লাগছে। কালার কম্বিনেশন এর কারণে দেখতে আরো দারুন লাগছে। এরকম ওয়ালমেট ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। ধন্যবাদ আপু

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের ওয়ালমেট দেখে এখনি আমার নিয়ে আসতে মন চাচ্ছে। এটা আমাকে দিয়ে দেন। আপনি আরেকটা বানিয়ে নিয়েন। খুব সুন্দর হয়েছে ওয়ালমেট টি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60061.12
ETH 3196.84
USDT 1.00
SBD 2.45