একটি জবা ফুলের পেইন্টিং| |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-school ||

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি "আমার বাংলা ব্লগ" পরিবারের সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন,সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে একটি জবা ফুলের পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। জবা ফুল আমার পছন্দের ফুল গুলোর মধ্যে একটি। বিশেষ করে লাল রঙের জবা ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজ আমি পোস্টার রং দিয়ে লাল রঙের একটি জবা ফুল এঁকেছি। আশা করি, আমার আজকের পেইন্টিংটি আপনাদের কাছে খুব ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20220515_202842.jpg

উপকরণ সমূহ:
১. আর্ট পেপার
২. পোস্টার রং
৩. পেন্সিল

ধাপ-০১

IMG20220515191103.jpg

জবা ফুল আঁকানোর জন্য প্রথমে পেন্সিল দিয়ে চ্যাপ্টা করে একটি বৃত্ত এঁকে নিয়েছি।

ধাপ-০২

IMG20220515191747.jpg

এরপর চ্যাপ্টা বৃত্তের ভেতরে এভাবে কতগুলো দাগ কেটে নিয়েছি।

ধাপ-০৩

IMG20220515192133.jpg

এরপর এই দাগ গুলো ব্যবহার করে জবা ফুলের পাপড়ি এঁকে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20220515_203222.jpg

এরপর জবা ফুলের ভেতরের ফুলের রেণু এঁকে নিয়েছি।

ধাপ-০৫

IMG20220515192833.jpg

এরপর জবা ফুলের ডাল ও পাতা এঁকে নিয়েছি।

ধাপ-০৬

IMG20220515194134.jpg

এরপর লাল রং দিয়ে জবা ফুলের পাপড়ি গুলো রং করে নিয়েছি।

ধাপ-০৭

IMG20220515194604.jpg

IMG20220515194747.jpg

এরপর সবুজ ও টিয়া রং মিশিয়ে জবা ফুলের ডাল ও পাতা রং করে নিয়েছি।

ধাপ-০৮

IMG20220515195957.jpg

এরপর কালো রং দিয়ে জবা ফুলের পুরো চিত্রটি হাইলাইট করে নিয়েছি।

ধাপ-০৯

IMG20220515200435.jpg

এরপর সাদা রং দিয়ে জবা ফুলের পাপড়ি এবং পাতা হাইলাইট করে নিয়েছি।

ধাপ-১০

IMG20220515201519.jpg

এরপর বিভিন্ন রকমের রং দিয়ে জবা ফুলের চারিপাশ রং করে নিয়েছি। এভাবে আমি পোস্টার কালার দিয়ে জবা ফুলের একটি পেইন্টিং তৈরি করে নিয়েছি।

ফলাফল

IMG20220515202357.jpg

IMG_20220515_202842.jpg

IMG_20220515_202949.jpg

Devicerealme 8,5G
Camera64 mp
Photo byMithila-Akter

IMG_20220515_205406.jpg

আমি মিথিলা আক্তার। আমি একজন হাউস ওয়াইফ। আমি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ।আমি প্রকৃতির বিভিন্ন অজানা রহস্য সম্পর্কে জানতে খুব ভালোবাসি এবং আমি আমার মাতৃভূমিকে খুব ভালোবাসি। আমি বাঙালি তাই আমার গর্ব হয় নিজেকে বাঙালি হিসেবে পরিচয় দিতে এবং নিজের মাতৃভাষায় কথা বলতে।


Sort:  
 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি দারুন একটি জবা ফুলের পেইন্টিং অঙ্কন করেছেন আপু। আপনার করা পেইন্টিংটি দেখতে খুবই সুন্দর লাগছে। আর আপনার উপস্থাপনাও আমার কাছে খুবই ভালো লেগেছে।। ধন্যবাদ আপু, শুভকামনা রইল আপনার জন্য।

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই প্রথম আপনার পোষ্ট দেখলাম। আপনি তো দেখছি খুব সুন্দর আর্ট করেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই আর্ট টি। বিশেষ করে ব্যাকগ্রাউন্ড এর মধ্যে যে রং গুলো ব্যবহার করেছেন সেগুলোর কারনে আরও বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপু, সুন্দর একটি ড্রয়িং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেন আমি অনেক খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জবা ফুলের পেইন্টিং খুবিই ভালো হয়েছে,আপনার মধ্য দারুন প্রতিভা আছে বুঝা যাচ্ছে। এভাবে আস্তে আস্তে কাজ করতে থাকুন অনেক ভালো কাজ হবে।প্রতিটা ধাপ খুবই সুন্দর উপস্থাপনা ছিল।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনাদের ভালোলাগার মাঝেই আমার কাজের সার্থকতা।

 2 years ago 

জবা ফুলের পেইন্টিং এটা দুর্দান্ত ছিল। আপনি দারুণ দক্ষতায় আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। পেইন্টিংয়ের আকর্ষণীয় বৃদ্ধি পায় যদি কালার কম্বিনেশন ভালো হয়। আপনার জন্য শুভকামনা রইল। এটি আমার কাছে ভীষণ ভালো লাগলো।

আমার তৈরিকৃত পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম ভাইয়া। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জবা ফুলের খুব সুন্দর পেইন্টিং করেছেন আপু আপনি। খুব চমৎকার হয়েছে। তাছাড়া জবা ফুলের বাইরে দিয়ে কালার করার কারণে দেখতে আরো বেশি চমৎকার লাগছে। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর জবা ফুলের পেইন্টিং আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

আমার করা পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি অনেক আনন্দিত। আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর করে একটি জবা ফুলের পেইন্টিং করেছেন। অসম্ভব সুন্দর লাগছে জবা ফুলটি। কালারফুল হওয়াতে বেশ ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল। ভালোবাসা অবিরাম।

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও পোস্টার রং ব্যবহার করে আপনি দুর্দান্ত জবা ফুলের পেইন্টিং তৈরি করেছেন আপু। সত্যি দেখে আমার চোখ জুড়িয়ে গেল। জবা ফুল তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে বুঝিয়ে দিয়েছেন। ধন্যবাদ আপু আপনাকে, আপনার জন্য শুভেচ্ছা রইল।

জবা ফুলের পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হলাম আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি আপু জবাফুল টি দেখতে অনেক চমৎকার লাগছে, পোস্টার রং দিয়ে এত চমৎকার একটি জবা ফুলের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। ফুল আমারও খুবই প্রিয়। অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি জবা ফুলের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দরতম মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এই জবাফুল টি দেখে মনে হচ্ছে এটি রক্ত জবা, বেশ চমৎকার ড্রইং করতে পারেন দেখেই বোঝা যাচ্ছে, আশা করি এরকম চমৎকার চমৎকার ড্রইং আপনি আমাদেরকে উপহার দেবেন, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

অবশ্যই ভাইয়া আপনাদের মাঝে সুন্দর সুন্দর ড্রয়িং শেয়ার করার চেষ্টা করবো। আপনাদের ভালোলাগার মাঝেই খুঁজে পাবো আমার কাজের সার্থকতা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর করে জবা ফুলের পেইন্টিং করেছেন দেখতে একদম হুবহু অরিজিনাল জবা ফুলের মতোই লাগছে। আপনার আর্ট করার দক্ষতা এতটা তীক্ষ্ণ সেটা আজকে জানতে পারলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

এতটাও ভালো হয়নি ভাইয়া তবে চেষ্টা করেছি সুন্দরভাবে আর্ট করার জন্য। জবা ফুলের আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হয়েছি। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67363.69
ETH 3247.42
USDT 1.00
SBD 2.66