লেভেল ২ হতে আমার অর্জন- By @mithila-akter| |10% Beneficiary To @shy-fox | |5% Beneficiary To @abb-school ||

হ্যালো বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি "আমার বাংলা ব্লগ" পরিবারের সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন,সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমি একজন @abb-school এর শিক্ষার্থী। আজ আমি লেভেল ২ অর্জন করতে চলেছি। আজ আমি @abb-school থেকে যা শিখতে পেরেছি তা নিয়ে এখন লিখিত পরীক্ষা দিয়েছি। কোন ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

IMG_20220525_162204.jpg

প্রশ্ন: Posting key এর কাজ কি?

উত্তর:
১. পোস্ট ও কমেন্ট করা
২. পোস্ট ও কমেন্ট এডিট করা
৩. আপভোট ও ডাউনভোট দেওয়া
৪. কোন পোস্ট রিস্টিম করা
৫. কাউকে ফলো ও আনফলো করা
৬. কোন অনাকাঙ্খিত একাউন্ট মিউট করা।

প্রশ্ন: Active key এর কাজ কি?

উত্তর:
১. ট্রান্সফারের কাজ
২. পাওয়ার আপ ও পাওয়ার ডাউন
৩.SBD STEEM কনভার্শন
৪. উইটনেস ভোট দেওয়া
৫. কোন এক্সচেঞ্জ কয় বিক্রয় অর্ডার দেওয়া
৬. প্রোফাইলের কিছু তথ্য পরিবর্তন
৭. নতুন ব্যবহারকারী তৈরি করা ইত্যাদি।

প্রশ্ন: Owner key এর কাজ কি?

উত্তর:
১. উনার অ্যাক্টিভ ও পোস্টিং কি রিসেট করা যায়
২. একাউন্ট রিকভার করা যায়
৩. ভোটিং অধিকার প্রত্যাখ্যান করা যায়।

প্রশ্ন: Memo key এর কাজ কি?

উত্তর:
১. এনক্রিপ্ট করা মেসেজ পাঠানো যায়
২. কোন এনক্রিপ্ট করা মেসেজ দেখা যায়।

প্রশ্ন: Master Password এর কাজ কি?

উত্তর: মাস্টার পাসওয়ার্ড এমন এক ধরনের পাসওয়ার্ড যা দিয়ে সকল কি এর কার্যক্রম সম্পূর্ণ করা হয়। এই পাসওয়ার্ড যদি কেউ পেয়ে থাকে তাহলে সে সহজেই আপনার অ্যাকাউন্ট হ্যাক করে নিতে পারবে। কারণ পোস্টিং কি, একটিভ কি, ওনার কি এইগুলো হচ্ছে কি আর এই কিগুলো কে নিয়ন্ত্রণ করে মাস্টার পাসওয়ার্ড। মাস্টার পাসওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ কারণ মাস্টার পাসওয়ার্ড দিয়ে সবগুলো কি পরিবর্তন করা যায়। তাই মাস্টার পাসওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ এবং সেনসিটিভ একটি বিষয়, সেজন্য এটাকে খুব সাবধানতার সাথে সংরক্ষণ করতে হবে।

প্রশ্ন: Master Password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তর: মাস্টার পাসওয়ার্ড নিরাপদে সংরক্ষণ করার জন্য আমার কয়েক ধরণের প্ল্যান রয়েছে। যেমন আমি মাস্টার পাসওয়ার্ড আমার নিজস্ব ডাইরিতে সংরক্ষণ করে রাখতে পারি, আবার আমার নিজস্ব জিমেইল অ্যাকাউন্ট যা পর্যাপ্ত সিকিউরিটি পূর্ণ এবং টু স্টেপ ভেরিফিকেশন অন করা আছে এমন গুগল ড্রাইভে আমি সংরক্ষণ করে রাখতে পারি। আবার আমার নিজস্ব পার্সোনাল পেনড্রাইভে একটি ফোল্ডার তৈরি করে সেখানে রাখতে পারি।

প্রশ্ন: পাওয়ার আপ কেন জরুরি?

উত্তর: পাওয়ার আপ করা জরুরী কারণ একাউন্টে পর্যাপ্ত পরিমান শক্তি না থাকলে কোন প্রকার পোস্ট কমেন্ট, রিস্টিম দেওয়া যাবে না। তাই পোস্ট করতে হলে কমেন্ট করতে হলে পাওয়ার আপ এর ভূমিকা অপরিসীম। আবার কারো পোস্টে ভোট প্রদান করতে হলে পাওয়ার আপ করা প্রয়োজন। কারণ পাওয়ার না থাকলে ভোটের কোন ভ্যালু থাকবে না।আর বেশি পাওয়ার আপ থাকলে কিউরেশন রেওয়ার্ড পাওয়া যায়। এছাড়াও বেশি পাওয়ার আপ থাকলে অন্যকে ডেলিগেশন দিয়েও পাওয়ার আপের সর্বোচ্চ মুনাফা আয় করা যায়।

প্রশ্ন: সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্স যোগ হয়?

উত্তর: তিনদিন পর।

প্রশ্ন: মেমো ফিল্ড এর কাজ কি?

উত্তর: কাউকে কোন লিকুইড স্টিম পাঠাতে যে সংকেত ব্যবহার করা হয় তাকে মেমো ফিল্ড বলে। স্টিম উইথড্র করতে চাইলে এক্সচেঞ্জেবল সাইট আমাদেরকে একটি মেমো দেয় এই মেমো দেখে আমরা তা চেঞ্জ করতে পারি। এই উপরোক্ত কাজগুলো হলো মেমো ফিল্ড এর কাজ।

প্রশ্ন: ডেলিগেশন ক্যান্সেল করার কত দিন পর উক্ত এস.পি নিজের একাউন্টে ফেরত আসে?

উত্তর: পাঁচ দিন পর।

প্রশ্ন: ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ 200 এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এস.পি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

উত্তর: ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আমাকে ৩০০ এস.পি লিখতে হবে তাহলে ১০০ এস.পি যোগ হয়ে যাবে। কারন আমি যদি এখানে ১০০ এস. পি কমান্ড দেই তাহলে আমার আগের ২০০ এস.পি যোগ হবে না। এখানে সব সময় মোট এস.পি সংখ্যা কমান্ড দিতে হবে।

IMG_20220515_205406.jpg

আমি মিথিলা আক্তার। আমি একজন হাউস ওয়াইফ। আমি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ।আমি প্রকৃতির বিভিন্ন অজানা রহস্য সম্পর্কে জানতে খুব ভালোবাসি এবং আমি আমার মাতৃভূমিকে খুব ভালোবাসি। আমি বাঙালি তাই আমার গর্ব হয় নিজেকে বাঙালি হিসেবে পরিচয় দিতে এবং নিজের মাতৃভাষায় কথা বলতে।


Sort:  
 2 years ago 

ডেলিগেশন ক্যান্সেল করার কত দিন পর উক্ত এস.পি নিজের একাউন্টে ফেরত আসে?

আপনি এই উত্তরটি ঠিক করে দিন। ডেলিগেশন ৫ দিন পরে ফিরে আসে। বাকি সব ভালো হয়েছে।

ঠিক করেছি ভাইয়া। ভুল ধরিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

দেখেই বুঝতে পারছি লেভেল টু এর প্রত্যেকটা বিষয় অনেক ভালভাবে আয়ত্ত করেছেন। আপনার এই পোস্টে সবগুলো বিষয়ের উপর খুব সুন্দর আলোকপাত করেছেন। এভাবেই মনোযোগ দিয়ে প্রত্যেকটা লেভেল কমপ্লিট করে আপনি একজন ভালো ইউজার হয়ে উঠবেন এই প্রত্যাশা করি।
অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপনাকে সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমাকে ভালো কাজ করার জন্য উৎসাহ দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে লেভেল টু থেকে জ্ঞান অর্জন করেছেন আপনার পোস্টটি পড়ে সহজেই বুঝতে পারলাম যে আপনি দারুন ভাবে লেভেল উত্তীর্ণ করেছেন। এই ভাবেই আপনি পরবর্তী ধাপগুলো অতিক্রম করে যান এবং আমাদের মাঝে আপনার প্রতিভার স্বাক্ষর রেখে যাবেন সে কামনা করছি ।শুভকামনা রইল আপনার জন্য।

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভালো ছিল আপনার উপস্থাপনা টা। বোঝাই যাচ্ছে লেভেল টু এর বিষয়াদি সম্পর্কে ভালো ধারণা অর্জন করেছে। এগিয়ে যান আপু শুভেচ্ছা রইল আপনার জন্য।

আপনার সুন্দরতম মন্তব্যের জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপু খুব সুন্দর করে আপনি লেভেল ২ পরীক্ষা দিয়েছেন দেখে খুবই ভাল লাগল।

কিং পরশ দাদা একটা প্রশ্ন করেছে আসা করি উত্তর টা দিবেন।

এবং আপনার লেবেল টু অর্জন বলে দিচ্ছে আপনি আমার বাংলা ব্লগ প্লাটফর্মে অনেক ভালো কিছু করতে পারবেন। আশা করি বাকি টিউটোরিয়াল ক্লাস গুলো সুন্দর ভাবে শেষ করবেন। এবং আমাদেরকে নতুন নতুন কন্টেন উপহার দিবেন এবং সততার শহীত কাজ করবেন। আপনার জন্য রইল আন্তরিক অভিনন্দন।

অবশ্যই ভাইয়া আপনাদের দোয়ায় আপনাদের মাঝে ভালো ভালো কনটেন্ট নিয়ে হাজির হব আশা করছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব ভাল ছিল আপু আপনার উপস্থাপনা টা আমার খুব ভাল লেগেছে। আমি বুঝতেই পারছি আপনি খুব দক্ষতার সাথে লেভেল টু উর্ত্তীন্ন করেছেন। এগিয়ে যান আপু আপনি সামনের দিকে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার সুন্দরতম মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ আপনি তো খুবই সুন্দর ভাবে লেভেল 2 এর লিখিত পরীক্ষা আমাদের মাঝে উপস্থাপন করলেন। দেখে মনে হচ্ছে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন। পরবর্তী লেভেল গুলোর জন্য শুভকামনা রইল আপু।

লেভেল ২ এর ক্লাস করে আমি অনেক কিছুই শিখতে পেরেছি। পরবর্তী লেভেল গুলো যেন ভালোভাবে আয়ত্ত করতে পারি তার জন্য দোয়া করবেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লেভেল 2 থেকে আপনি যে জ্ঞান লাভ করেছেন তার আঙ্গিকে অনেক সুন্দর করে এই পোষ্ট সাজিয়েছেন।
পরবর্তী লেভেলের জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনার লেবেল টু এর ভেরিফিকেশন পোস্টটি আমি খুবই সুন্দর ভাবে দেখলাম আপনি অনেক সুন্দর ভাবে সবগুলো বিষয়ই আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর আপনার পোস্টগুলো পড়ার মাধ্যমে আমি এও বুঝতে পারলাম আপনি এই লেভেলটা সম্পর্কে খুবই ভালভাবে ধারণা অর্জন করতে সক্ষম হয়েছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65