"বাফেট ও ক্লক" রেস্তোরাঁর রিভিউ। 10% Beneficiary to @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি।


GridArt_20220916_130857245.jpg



রেস্তোরাঁয় ঘুরে ঘুরে খাবার টেস্ট করা আমার একটি শখে পরিনত হয়েছে। শখ বললে ভুল হবে নেশার মত হয়ে যাচ্ছে। কিছুদিন পর পর হয় বাহিরে কোথাও ঘুরতে যেতে হবে না হলে কোথাও খেতে যেতে হবে। আসলে আমাদের সমাজ ব্যবস্থা এবং চাকরিতে এত চাপ সামলানোর পর জীবনটা একদম একঘেয়ে হয়ে যায়। আর তখনি একটু এন্টারটেইনমেন্টের জন্য মন ছটফট করে। তখন একটু বাহিরে বের না হলে আমার ভালই লাগে না । কোন একটি রেস্তোরাঁয় খেতে গেলে ২ -৩ টা ডিস অর্ডার করলেই জন প্রতি ৫০০-৭০০ টাকা বিল চলে আসে। যেহেতু বেশিরভাগ সময় ফ্যামিলি নিয়েই যাই সেহেতু বিলের পরিমান দ্বিগুণ বা তিনগুন হয়ে যায়। আবার এই যে এক রেস্তোরাঁয় খেতে গেলে নির্দিষ্ট কিছু মেন্যু খেতে হয়। চাইলেও অর্থ বাজেটের জন্য বেশি খাওয়া যায় না বা যে মেন্যু খেতে চাই তা এভেইলেবল থাকে না। উদাহরণ দিয়ে যদি বলি ধরুন আমি একটি চাইনিজ রেস্তোরাঁয় গেলাম। সেখানে আমি চাইনিজ বা ফাস্টফুড আইটেম পাব, সেখানে কোন ডেজার্ট বা আইস্ক্রিম বা বিরিয়ানি পাব না। আবার কোন বিরিয়ানির দোকানে খেতে গেলে সেখানে চাইনিজ আইটেম পাব না। এক্ষেত্রে একটি সমাধান আছে। তা হল বাফেট। বাফেট হচ্ছে একই জায়গায় চাইনিজ, বিরিয়ানি, স্ন্যাকস, ডেজার্ট, আইস্ক্রিম সব খেতে পারবেন তাও আবার রিজনেবল দামে। তো সব মেন্যু একসাথে টেস্ট করার জন্য আমি কিছুদিন আগে একটি বাফেট রেস্তোরাঁয় খেতে গিয়েছিলাম পরিবার নিয়ে। বাফেট রেস্তোরাঁয় আমি প্রায়ই যাই। একই রেস্তোরাঁয় একবারের বেশি যাওয়া হয় না। কারন বিভিন্ন রেস্তোরাঁর খাবারের স্বাদ বিভিন্ন রকম। আর খাবারের দাম প্রায় কাছাকাছি হয় বলে বিভিন্ন সময় বিভিন্ন রেস্তোরাঁয় যাওয়ার চেষ্টা করি। যাই হোক তাহলে আর কথা না বাড়িয়ে আপনাদের সাথে আমার বাফেট ও ক্লক নামের রেস্তোরাঁয় কাটানো কিছু মুহুর্ত, কিছু খাবার, কিছু ডেকোরেশনের ছবি শেয়ার করছি। প্রতিটি বাফেট রেস্তোরাঁর কিছু নির্দিষ্ট সংখ্যক মেন্যু থাকে। এই বাফেটের টোটাল মেন্যুর সংখ্যা ৮০। এবার আপনাদের বাফেটের মুল আকর্ষনে নিয়ে যাচ্ছি। ৮০ টা আইটেম ত আর ছবি তুলে দেখানো যাবে না।আমি বিশেষ কিছু খাবারের ছবি আপনাদের সামনে তুলে ধরছি। আরেকটি কথা বলে রাখি যখনি আমি বাফেট খেতে যাই তখন তিনটি ভাগে আমি খাই। প্রথমে স্টার্টআপ, তারপর মেইন কোর্স সবার শেষে ডেজার্ট আইটেম।


IMG-20220916-WA0049.jpg



লোকেশন


উপিরের ছবির মত প্রতিটি বাফেট রেস্তোরাঁয় এরকম একটি স্থান থাকে যেখানে সব খাবার রাখা থাকে এবং আপনি নিজেই সিলেক্ট করে করে খাবার তুলে নিতে হবে। এই রেস্তোরাঁয় একটু ভিন্ন করেছে, ডেজার্ট আইটেম গুলো অন্য এক স্থানে রাখা আছে।

IMG-20220916-WA0046.jpg

IMG-20220916-WA0047.jpg

IMG-20220916-WA0052.jpg


লোকেশন



উপরের ছবিগুলোতে রেস্তোরায় ঢুকতে তাদের নাম সহ একটি ডিজিটাল ডিসপ্লে রাখা আছে। রেস্তোরার সামনে যেতেই আমার মেয়ে রেস্তোরার দরজা খোলার চেষ্টা করছিল। নিজে না পেরে সে আমাকে টেনে নিয়ে যাচ্ছিল দরজা খোলার জন্য।

IMG-20220916-WA0015.jpg

IMG-20220916-WA0017.jpg

IMG-20220916-WA0016.jpg

IMG-20220916-WA0040.jpg

লোকেশন



এখানে স্টার্টআপে থাই সুপের সাথে আমি কিছু স্ন্যাক্স নিয়ে একটি প্লেটার এর মত সাজিয়েছি। এখানে অন্থন, স্প্রিং রোল, পেয়াজু, চিকেন বল এবং আলুর দম নিয়েছি। আপনি চাইলে সস দিয়ে খেতে পারেন।

IMG-20220916-WA0013.jpg

IMG-20220916-WA0011.jpg

IMG-20220916-WA0033.jpg

IMG-20220916-WA0034.jpg

IMG-20220916-WA0035.jpg

IMG-20220916-WA0009.jpg

IMG-20220916-WA0032.jpg



লোকেশন


উপরের ছবিগুলোতে আমি কিছু মেইন কোর্সের ছবি শেয়ার করেছি। এখানে বেশিরভাগ আইটেম ই চিকেন দিয়ে তৈরি তবে স্পেশাল কিছু খাবারের মধ্যে কাকড়া আর মাটন ছিল। কাকড়া কারি টা খুবই মজার ছিল। চিকেন এর কিছু আইটেম সুস্বাদু ছিল। মাটন একদমই মজা হয়নি। চিকেন ফ্রাই টা বরাবরই রেস্তোরাঁ গুলো ভাল করে, এখানকার টাও মজা ছিল।

IMG-20220916-WA0041.jpg

IMG-20220916-WA0029.jpg

IMG-20220916-WA0010.jpg



লোকেশন



মেইন কোর্স এর সাথে কিছু ভাজি আর সালাদ ও ছিল। অনেকেই বাফেটে গেলে এই আইটেম গুলো ধরতে চায় না কারন এগুলো খেতে গেলে অনেক ভাল আইটেম বাদ পড়ে যায় খাওয়ার লিস্ট থেকে। তবে আমি মোটামুটি সবই ট্রাই করার চেষ্টা করি।

IMG-20220916-WA0043.jpg

IMG-20220916-WA0053.jpg

IMG-20220916-WA0041.jpg

IMG-20220916-WA0037.jpg



লোকেশন



মেইন কোর্সে আমি যা যা খেয়েছি তার কিছু প্ল্যাটার আমি আপনাদের সাথে শেয়ার করছি। সাথে আনলিমিটেড ড্রিনকস ছিল। সালাদের ও একটি প্ল্যাটার আছে এখানে।

IMG-20220916-WA0054.jpg

IMG-20220916-WA0057.jpg

IMG-20220916-WA0039.jpg

IMG-20220916-WA0021.jpg

IMG-20220916-WA0023.jpg

IMG-20220916-WA0020.jpg

IMG-20220916-WA0024.jpg

IMG-20220916-WA0018.jpg



লোকেশন



আমার কাছে ওদের যা সবচেয়ে বেশি ভাল লেগেছিল তা হচ্ছে ডেজার্ট আইটেম গুলো। তার মধ্যে গোলাপ জামুন আর কেক আমার বেশি ভাল লেগেছে। তাই এর একটি প্ল্যাটার আমি এখানে শেয়ার করেছি।

লোকেশন


IMG-20220916-WA0019.jpg

IMG-20220916-WA0008.jpg



লোকেশন



আমি যতবারই বাফেট রেস্তোরাঁয় গিয়েছি কোনটা খালি থাকতে দেখিনি। ভীড় লেগেই থাকে।

ডিভাইসভিভু
মডেলওয়াই ২১
ফটোগ্রাফার@miratek

আশা করি আমার বাফেট ও ক্লক রেস্তোরাঁর রিভিউ টি আপনাদের কাছে ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  

ওয়াও চমৎকার একটা রিভিউ দিয়েছেন। এই রেস্তোরার নাম শুনেছি আমি। তবে নিজে যাই নি কখনো। আপনি যে বিভিন্ন সময়ে বিভিন্ন রেস্তোরায় যান এ ব্যাপারটা বেশ ভালো লাগলো। আমার আসলে বাইরের এই স্পাইসি খাবার গুলো খেলে ইদানিং বেশ প্রবলেম হচ্ছে। তাই যত সম্ভব কম খাওয়া দাওয়া করি বাইরে। খাবারের আইটেমগুলো নিঃসন্দেহে লোভনীয় ছিল। আমার সবথেকে বেশি নজর গেছে ডেজার্ট আইটেমের দিকে। আসলে মিষ্টি জাতীয় খাবার বেশি পছন্দ করি তো 😊। সবকিছু মিলিয়ে বেশ সুন্দর একটা পোস্ট উপহার দিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। স্পাইসি খাবারে আমারও কিছুটা প্রবলেম হয়। কি করব খেতে যে পছন্দ করি খুব।

 2 years ago 

আপনি বেশ খাদ‍্যরসিক সেটা পোস্ট পড়ে বোঝা গেল। যারা বিভিন্নরকম খাবার পছন্দ করে তাদের জন্য বাফেট একেবারে পারফেক্ট। ইদানিং বাফেট টা অনেক জনপ্রিয় হয়ে উঠেছে অল্প টাকায় অসংখ্য আইটেম আনলিমিটেড খাওয়া যায়। আপনার খাবারের ছবিগুলো বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

জি ভাইয়া একসাথে অনেক খাবার কম খরচে টেস্ট করতে চাইলে বাফেটের বিকল্প নেই। ঢাকায় ত এত বাফেট রেস্তোরাঁ মানুষ তাও হুমড়ি খেয়ে পড়ে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই অসাধারণ হয়েছে।আমিও এই একই কারনে বুফে পছন্দ করি।তবে কিছু লোক বুফে তে গিয়ে যা খেতে পারবে তার অতিরিক্ত নিয়ে ফেলে এরপর সেগুলো নষ্ট করে।এটা আমি মানতেই পারিনা।খাবারের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। এইটা কিন্তু গুরুত্বপূর্ণ একটি কথা বলেছেন, অনেকেই অতিরিক্ত খাবার নিয়ে তা নষ্ট করে। এইজন্যই অনেক রেস্টুরেন্টে এখন নোটিশ দিয়ে দেয় খাবার নষ্ট করবেন না।

 2 years ago 

বাফেট ও ক্লক রেস্তোরাঁর খুব সুন্দর রিভিউ দিয়েছেন আপনি। খাবারের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ডেজার্ট আইটেম গুলো আমার কাছেও খুব ভালো লেগেছে। দেখতেই খুব লোভনীয় লাগছে। আর ভেতরের পরিবেশটাও খুব সুন্দর। বাফেট রেস্তোরাঁ আমিও কখনো খালি থাকতে দেখিনি। ভিড় সব সময়ই থাকে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য দেয়ার জন্য। সত্যিই তাই বাফেট রেস্তোরাঁ গুলো খালিই থাকে না। আমি ত মাঝে মাঝে আগে বুকিং দিয়ে পাই না।

 2 years ago 

হচ্ছে একই জায়গায় চাইনিজ, বিরিয়ানি, স্ন্যাকস, ডেজার্ট, আইস্ক্রিম সব খেতে পারবেন তাও আবার রিজনেবল দামে

ঠিক বলেছেন ভাইয়া সব সময় রেস্টুরেন্টগুলোতে সব ধরনের খাবার একসাথে পাওয়া যায় না ।কিন্তু এভাবে বুফে তে গেলে আপনার মত করে এতগুলো খাবার একসাথে খাওয়া যাবে। খাবারগুলো দেখেই লোভ সামলাতে পারছিনা। নিশ্চয়ই অনেক সুস্বাদু ছিল আপনার মেয়ের সামনের দিকে তাকানোর একটা ছবি দিলে ভালো হতো খুব কিউট মনে হচ্ছে।

 2 years ago 

জি আপু অনেক খাবার একসাথে দেখলে মনটাও ভাল হয়ে যায়। সব খাবার মজা ছিল না নরমালি হয়ও না। তবে বেশ কিছু খাবার মজা ছিল। বিশেষ করে কেক আমার কাছে খুব ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

বাফেট ও ক্লক" রেস্তোরাঁর রিভিউ আর আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করছেন। আপনার খাবার মজা হবে মনে হচ্ছে আপনার ফটোগ্রাফি দেখ। ধন্যবাদ সুন্দর একটা রেস্তোরাঁর রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি আপু সুন্দর ভাবে রিভিউ দেয়ার জন্য। সব খাবার মজা না হলেও বেশ কিছু খাবার ভাল ছিল। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40