লেভেল-৩ হতে আমার অর্জন।। @miratek ০৩/০৮/২০২২

in আমার বাংলা ব্লগ2 years ago

level 3 orjon display pic.jpeg

আশা করি সবাই ভাল আছেন। লেভেল ৩ এর ক্লাশ আমাদের জন্য অনেক গুরুত্তপূর্ণ। লেভেল ৩ থেকে আমি যা শিখেছি তা নিচে উপস্থাপন করলাম।

প্রশ্ন : মার্কডাউন কি?

কোন কন্টেন্টকে সুন্দরভাবে উপস্থাপন এবং আকর্ষণীয় করার জন্য যে সকল কোড ব্যবহার করি সেই কোডগুলোকে মার্কডাউন বলা হয়।

প্রশ্ন : মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

একটি কন্টেন্ট লেখার সময় কিছু গুরুত্বপূর্ণ মার্কডাউন কোড থাকে যেগুলো ঠিকমত না দিলে পোস্টটি তেমন কারো নজরে আসবে না। মার্কডাউন কোড ব্যবহারের কিছু গুরুত্ত নিচে দেয়া হল-

 লেখাগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য ।

 লেখাকে বোল্ড ও ইটালিক করার জন্য।

 লেখা জাষ্টিফাই করার জন্য।

 লেখা দৃশ্যমান করার জন্য।

 লেখাকে কালার করার জন্য।

 লেখার মাঝে ফটো যুক্ত করার জন্য।

 লেখার হেডিং বড় করার জন্য।

প্রশ্ন: পোস্টের মধ্যে মার্কডাউন কোডগুলোর প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায়?

পোস্টের মধ্যে মার্কডাউন কোড এর প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানোর জন্য কোডগুলোর আগে চারটি স্পেস দিতে হয়।

প্রশ্ন: টেবিল কিভাবে তৈরি করা হয় এবং তার মার্কডাউন কোড গুলো উল্লেখ করুন।

টেবিল তৈরি করতে মার্কডাউন কোডগুলো হল:

|User|Post|Steem power|
|---|---|---|
|User-1|10|500|
|User-2|20|900|

ফলাফল

UserPostSteem power
User-110500
User-220900

প্রশ্ন:সোর্স উল্লেখ করার নিয়ম কি?

প্রথমে থার্ড ব্রাকেটে [সোর্স] লিখে তারপর ফাস্ট ব্রাকেটে (লিংক) বসাতে হবে। তবে মনে রাখতে হবে থার্ড ব্রাকেট এবং ফার্স্ট ব্রাকেট এর মাঝে কোন স্পেস রাখা যাবে না।

[সোর্স](লিংক)

ফলাফল

সোর্স

প্রশ্ন: বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

# খুবই বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাইজ
#### ছোট সাইজ
##### খুব ছোট সাইজ
###### টিনি সাইজ

ফলাফল

খুবই বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুব ছোট সাইজ
টিনি সাইজ



প্রশ্ন: টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড লিখুন।

টেক্সট জাস্টিফাই করার কোড নিচে দেয়া হল:

<div class="text-justify">লেখাগুলো</div>

প্রশ্ন: কনটেন্ট এর টপিক নির্বাচনে কোন বিষয়ের উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত?

কনটেন্ট এর টপিক নির্বাচনের ক্ষেত্রে যে ৩ টি বিষয়ের উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত সেগুলো হল:

১.জ্ঞান
২.অভিজ্ঞতা এবং
৩.সৃজনশীলতা।

প্রশ্ন: কোনো টপিক এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিক এর উপর জ্ঞান থাকা জরুরি কেন?

কোন একটি বিষয়ের উপর ব্লগ লিখে পোস্ট করতে গেলে সেই বিষয়ে যথাযথ জ্ঞান থাকতে হবে। আমার যদি কোন টপিক এ জ্ঞান কম থাকে সেক্ষেত্রে সেই টপিক নিয়ে আমার লেখা শেয়ার করা উচিত না। আমি যদি কোন ভুল তথ্য পোস্ট এ শেয়ার করি তাহলে সেটা মিস গাইড করা হবে। অল্পজ্ঞান সংক্রান্ত তথ্য সমস্যার সৃষ্টি করতে পারে। তাই যে বিষয়ে আমাদের সঠিক জ্ঞান রয়েছে আমাদের উচিত সেই বিষয় শেয়ার করা। এছাড়াও কোন বিষয়ের উপর যদি আমার সঠিক জ্ঞান না থাকে, আর তা যদি আমি পাঠকের সাথে শেয়ার করি সে ক্ষেত্রে পাঠক আমার ব্লগ পড়ায় আগ্রহ দেখাবে না।

প্রশ্ন: ধরুন,প্রতি STEEM কয়েনের মূল্য $0.৫০। আপনি একটি পোস্টে $৭ এর ভোট দিলেন। তাহলে আপনি কত $(USD) রিওয়ার্ড পাবেন?

আমি যদি ভোট দেই তাহলে আমি একজন কিউরেটর। তখন আমি একজন কিউরেটর হিসেবে স্টিম পাওয়ার পাব।
আমি যেহেতু $৭ ভোট দিয়েছি তাই এর অর্ধেক $৩.৫ সমমূল্যের স্টিম পাওয়ার পাব। আমি($৩.৫÷০.৫)=৭ স্টিম পাওয়ার পাব। তাহলে দেখা যাচ্ছে আমি এখানে পাচ্ছি ৭ স্টিম পাওয়ার রিওয়ার্ড।

প্রশ্ন:সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল কি?

সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল নিচে দেওয়া হল:

 কোয়ালিটি সম্পন্ন পোস্টে ভোট প্রদান করা।
 পোস্ট করার ৫ মিনিটের পর সময় থেকে পরবর্তী ৬ দিন ১২ ঘণ্টার মধ্যে ভোট দিতে হবে তার আগে বা পরে ভোট দিলে কিউরেশন রিওয়ার্ড কম পাব।
 যেসব পোস্ট ট্রেন্ডিংএ সেইসব পোস্টে ভোট দেওয়া।

প্রশ্ন: নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে নাকি @heroism ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

নিঃসন্দেহে @heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। কারণ আমি যদি ভোট দেই তাহলে শুধুমাত্র স্টিম পাওয়ার পাবো আর যদি আমি আমার স্টিম পাওয়ারের কিছু অংশ @heroism এ ডেলিগেশন করি তাহলে সেখান থেকে বেশি রিওয়ার্ড পাওয়ার সম্ভাবনা থাকবে। আর আমি যদি @heroism থেকে ভোট পাই তাহলে আমি স্টিম পাওয়ার এবং লিকুইড স্টিম ডলারও রিওয়ার্ড হিসাবে পাব। তাই এটা বলা যায় নিজে কিউরেশন করার থেকে @heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

আমি লেভেল-৩ লিখিত এক্সামের বিষয় গুলো যথাযথ ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। লেভেল-৩ এর সম্মানিত মডারেটর @alsarzilsiam ভাইয়াকে অনুরোধ করব আমার পোস্টটি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে প্রত্যেকটি প্রশ্নের সঠিকভাবে উত্তর দিয়েছেন কিন্তু যেহেতু আপনি ২ তারিখে পোস্ট করেছেন সেহেতু ২ তারিখের ডেট লিখলে ভাল হত। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টে কমেন্ট করার জন্য। আমি চেষ্টা করেছি ক্লাশে যা শিখেছি তা উপস্থাপন করার জন্য। খুবই দুঃখিত তারিখের বেপারে।

 2 years ago 

level 3 একটি গুরুত্বপূর্ণ ধাপ ।এই ধাপ হতে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন। এবং এই ধাপের যথার্থ জ্ঞান পরবর্তীতে অনেক উপকারে আসে ।আপনার জন্য অনেক শুভকামনা রইল এভাবে পরবর্তী ধাপগুলো অতিক্রম করুন এই প্রার্থনা করছি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার কমেন্টে এর জন্য।আমি চেষ্টা করেছি সম্পুর্ন বেপারটা তুলে ধরতে।

 2 years ago 

ভালো ছিল আপনার উত্তরগুলো। যাইহোক কনগ্রাচুলেশন আপনাকে,ইতিমধ্যেই আপনি লেভেল 3 এরও ট্যাগ পেয়ে গেছেন।এভাবেই এগিয়ে যান দুরন্ত গতিতে।

 2 years ago 

আপনার কমেন্টের জন্য ধন্যবাদ। লেভেল ৩ এর ট্যাগ পাওয়াতে আমি অনেক খুশি। দেয়া করবেন।

 2 years ago 

আপনার অর্জিত বিষয়গুলোর বর্ণনা আমার কাছে অনেক ভালো লাগলো ভাই। আপনি দ্রুত গতিতে এগিয়ে যান এই দোয়াই করি। ভালোবাসা নিয়েন ভাই।

 2 years ago 

আমি চেষ্টা করেছি বিষয়গুলো ভাল করে তুলে ধরতে। আপনার প্রতিও অনেক ভালবাসা।

 2 years ago 

লেভেল তিন থেকে যে টপিক গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন তার আঙ্গিকে আজকের এই পোস্ট শেয়ার করেছেন। অনেক সুন্দর উপস্থাপনা ছিল অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কমেন্ট এর জন্য ধন্যবাদ। আমি চেষ্টা করেছি আমি যেসব শিখেছি তার সম্পুর্ন টুকু তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার পোস্টে অনেক সাজিয়ে গুছিয়ে করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। আর পোস্ট পড়ে তা বুঝতে পারলাম আপনি অনেক কিছু জানতেও শিখতে পেরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি চেষ্টা করেছি গুছিয়ে লিখার জন্য। লেভেল ৩ থেকে আমি অনেক গুরুত্তপূর্ণ কিছু শিখেছি। ধন্যবাদ আপনার কমেন্ট এর জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59895.89
ETH 2419.31
USDT 1.00
SBD 2.44