A লেটার এর ম্যান্ডেলা আর্ট।। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আমি আর্ট করা পছন্দ করি কিন্তু আর্ট করতে গেলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন। এই দুটো জিনিসের আমার অনেক অভাব। আমি পেন্সিল দিয়ে প্রাকৃতিক চিত্র আঁকতে গিয়ে হাপিয়ে যাই । তাই অন্যান্য আর্ট যেমন থ্রিডি, ম্যান্ডেলা এগুলো অনেক ভাল লাগলেও সাহস পাই না। আজ কেন যেন খুব ম্যান্ডেলা আঁকতে ইচ্ছে করল। আমি একটি কনসেপ্ট পেয়েছি এই প্ল্যাটফর্মে শেয়ার করা ম্যান্ডেলাগুলো দেখে। সেদিন দেখলাম এখানে একজন একটি ইংরেজি লেটারের ম্যান্ডেলা একে শেয়ার করেছে। আমার ইচ্ছে হল আমিও আমার নামের প্রথম লেটার এর ম্যান্ডেলা আর্ট করব। তাই আমার নাম যেহেতু আতিক আমি A এর ম্যান্ডেলা একে আপনাদের সাথে শেয়ার করছি ।


IMG_20221114_143458.jpg


ম্যান্ডেলা আর্ট করতে যা যা লেগেছে


মার্কার পেন
স্কেল
A 4 সাইজ পেপার
হার্ড বোর্ড

ম্যান্ডেলা আর্ট করার পদ্ধতি



প্রথমে চিত্রের মত করে আমি দুটি রেখা একে দিয়েছি তারপর রেখার উপরে এবং নিচে A এর মত করে ডিজাইন একে দিয়েছি। রেখা দুটির দুই পাশে একটু গোল করে ডিজাইন করে দিয়েছি।


IMG_20221114_142917.jpg



রেখা দুটির মাঝে আমার নাম লিখে তার দুই পাশে হার্ট বিট একে দিয়েছি। হার্ট বিটের দুই পাশে দুটি হার্ট চিহ্ন এঁকে দিয়েছি।


IMG_20221114_142955.jpg



এই ধাপে আমি A লেটারের উপর থেকে ম্যান্ডেলা আঁকা শুরু করেছি। কিছু অংশ ছোট ছোট করে ম্যান্ডেলা এঁকেছি।


IMG_20221114_143034.jpg



এই ধাপে আমি A লেটারের উপরের অংশে ম্যান্ডেলা আঁকা সম্পন্ন করেছি।


IMG_20221114_143108.jpg

IMG_20221114_143206.jpg



এই ধাপে আমি A লেটারের নিচের অংশে ম্যান্ডেলা আঁকা শুরু করেছি।


IMG_20221114_143246.jpg



এই ধাপে আমি লেটারের নিচের দিকের ম্যান্ডেলা আকা সম্পন্ন করেছি এবং রেখার দুই পাশের হার্ট লাল করে দিয়েছি।


IMG_20221114_143353.jpg



এই ধাপে চিত্রে আমার সাইন দিয়ে দিয়েছি।


IMG_20221114_143422.jpg



এই ধাপে আমার ম্যান্ডেলা চিত্র আঁকা সম্পন্ন হয়েছে।


IMG_20221114_143458.jpg


ডিভাইসঅপ্পো
মডেলএ ৫৪
বিষয়ম্যান্ডেলা চিত্র
ক্রেডিট@miratek



আশা করি আমার ম্যান্ডেলা চিত্র আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করব আরো ইউনিক কিছু ম্যান্ডেলা চিত্র একে আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট খুবই ভালো ছিল। এই আর্টগুলো অনেক সময় এবং ধৈর্য দিয়ে করতে হয়। এটি অনেক দক্ষতা সহকারে তৈরি করতে হয়। জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার আজকের এই ম্যান্ডেলা আর্ট।

 2 years ago 

আপনার কাছে আমার আকা ম্যান্ডেলা ভাল লেগেছে জেনে আমার ভাল লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করতে আমার খুবই ভালো লাগে। আপনি A অক্ষরের মধ্যে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন।আপনি আপনার সৃজনশীলতার মাধ্যমে নিজের দক্ষতা প্রমাণ করেছেন। ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্য সময়ের প্রয়োজন হয়। আপনি নিখুত ভাবে আপনার আর্টটি সম্পন্ন করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার ভাল লেগেছে জেনে আমার ভাল লাগছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

দুইটা পোস্ট আগেই জামাল ভাইয়ের J লেখার ম্যান্ডেলা আর্ট দেখলাম।আর এখন আপনার এখানে দেখলাম A।
খুব সুন্দর করে ডিজাইন করেছেন লেটারটি।হার্ট সাইনটার জন্য আরো আকর্ষণীয় হয়েছে। শুভ কামনা জানাই।

 2 years ago 

আজ প্রথম ম্যান্ডেলা আর্ট পোস্ট করেছি তাই নিজের নামের প্রথম লেটার দিয়ে করেছি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি এ অক্ষর দিয়ে খুব চমৎকার মেন্ডেল আর্টিস্ট করেছেন । দেখে খুব ভালো লাগলো। আপনার আর্জিত খুব সুন্দর হয়েছে। আসলে মেন্ডেলা আর্ট করতে আমারও অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে আর্টিস্টি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত সুন্দর আর্টিস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে একে আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ্ দাদা! নিজের নামের অক্ষর টা তো দারুণ বানিয়েছেন। আমিও ভাবছি P অক্ষরে এমন বানাবো। ডিজাইন টাও বেশ ইউনিক হয়েছে সাথে আবার হার্টবীট সাইনও আছে।ভিলো লাগলো কনসেপ্টটা।

 2 years ago 

ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্য দিয়ে অনুপ্রানিত করার জন্য। আশা করছি পরবর্তীতে আরো ভাল কিছু ম্যান্ডেলা আর্ট করে আপনাদের সাথে শেয়ার করতে পারব।

 2 years ago 

খুব সুন্দর একটি মান্ডালা আর্ট করেছেন। ইংরেজি বর্ণমালার প্রথম অক্ষর দিয়ে এত সুন্দর একটি মান্ডালা আর্ট করাতে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। এই ধরনের আর্ট করতে অনেক সময় লাগে।ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি প্রথমবার ম্যান্ডেলা এঁকেছি। তাই তুলনামূলক সময় বেশি লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

নিজের নামের অক্ষর দিয়ে চমৎকার ম্যান্ডলা বানিয়েছেন। এসকল কাজ গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। আপনি অনেক সময় ও ধৈর্য্য নিয়ে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। প্রথম হিসেবে অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে A অক্ষর দিয়ে ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয় কারণ ডিজাইনগুলো খুব সুন্দর করে করতে হয়। আপনি খুব সুন্দর করে আপনার প্রথম অক্ষরের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু অনেক সময় নিয়ে এই ম্যান্ডেলা আর্ট করতে হয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন l এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনার চিত্রাংকন টি দেখেই বুঝা যাচ্ছে এটা করতে অনেক সময় লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86