DIY।। রঙিন কাগজ দিয়ে সোফা বানানো।। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে একটি রঙিন কাগজ দিয়ে বানানো ডাই এর প্রজেক্ট শেয়ার করব। আমার কাছে রঙিন কাগজ দিয়ে বানানো জিনিসগুলো দেখতে ভাল লাগে। আমি আজ সোফা বানিয়ে আপনাদের দেখাব। যদিও কাজটি অনেক সহজ কিন্তু নতুন হিসেবে আমার কাছে অনেক ভাল লেগেছে। তাহলে শুরু করা যাক।


WhatsApp Image 2023-01-21 at 11.03.24 PM.jpeg

সোফা বানানোর প্রক্রিয়া

ধাপ ০১

WhatsApp Image 2023-01-21 at 10.49.12 PM.jpeg

প্রথমে একটি A4 সাইজের কাগজ নিয়েছি।

ধাপ ০২

WhatsApp Image 2023-01-21 at 10.49.13 PM (1).jpeg

WhatsApp Image 2023-01-21 at 10.49.13 PM.jpeg

এই ধাপে কাগজটি মাঝ বরাবর একটি ভাজ দিয়ে নিয়েছি।

ধাপ ০৩

edit 1.jpeg

এই ধাপে মাঝ বরাবর আরও একটি ভাজ দিয়েছি।

ধাপ ০৪

ed4.jpeg

ed 5.jpeg

এই ধাপে চিত্রের মত দুই পাশে ভাজ করে নিয়েছি।

ধাপ ০৫

ed 6.jpeg

ed 7.jpeg

ed 8.jpeg

এই ধাপে উপরের অংশে পর্যায়ক্রমে চিত্রের মত ভাজ করে নিয়েছি।

ধাপ ০৬

ed 9.jpeg

ed 10.jpeg

এই ধাপে নিচের অংশ চিত্রের মত ভাজ করে নিয়েছি।

ধাপ ০৭

ed 11.jpeg

ed 12.jpeg

এই ধাপে নিচের অংশের ভাজ খুলে ঠিক উল্টোভাবে চিত্রের মত ভাজ করে নিয়েছি।

ধাপ ০৮

ed 14.jpeg

এই ধাপে চিত্রের মত দুই পাশে ভাজ করে নিয়েছি এবং একটি ভারী বইয়ের ভিতরে চাপ দিয়ে রেখেছি। আমি সোফা বানানোর খুব কাছাকছি চলে এসেছি।

শেষ ধাপ

WhatsApp Image 2023-01-21 at 11.03.23 PM.jpeg

WhatsApp Image 2023-01-21 at 11.03.24 PM.jpeg

WhatsApp Image 2023-01-21 at 11.03.24 PM (1).jpeg

বইয়ের ভাজে অনেক্ষন রেখে আমি ভাজ খুলে নিয়েছি। আমার সোফা বানানো শেষ । একই পদ্ধতিতে আমি দুটি সোফা বানিয়ে নিয়েছি। এইবার আমি সোফাগুলোকে ড্রয়িং (ড্রেসিং টেবিল এর মধ্যে সাজানো) রুমে সুন্দর করে সাজিয়ে দিয়েছি।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়DIY প্রজেক্ট
ক্রেডিট@miratek
লোকেশনওয়ারী, ঢাকা

আশা করি আমার ডাই এর প্রজেক্ট আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের এই জিনিসগুলো আমার খুব ভালো লাগে। আপনার তৈরি করা রঙিন কাগজের সোফাও আমার খুব ভালো লেগেছে। এটা দেখে মনে হচ্ছে এটা তৈরি করতে আপনার অনেক সময় প্রয়োজন হয়েছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ্ সুন্দর তো। বেশ সুন্দর আইডিয়া। আপনাকে আজ নতুন রূপে দেখে বেশ ভালই তো লাগছে। রঙিন কাগজ দিয়ে তো কত কিছুই বানানো যায়। আপনি দেখছি রঙিন কাগজ দিযে আপনার ড্রয়িং রুমের জন্য সোফা বানিয়ে ফেললেন। কিন্তু আমি ভাবছি এত কষ্ট আবার বিফলে না যায় সোফায় বসলে যদি ভেঙ্গে যায়? তাহলে তো সব আইডিয়া শেষ। হা হা হা

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা সোফা দেখতে কিন্তু ভীষণ সুন্দর হয়েছে। আমার কাছে দারুন লেগেছে ভাইয়া। মন চাচ্ছে এই সোফা গুলো নিয়ে সুন্দর করে সাজিয়ে রাখি। রঙিন কাগজের তৈরি করা জিনিসগুলো আমার খুবই ভালো লাগে। অনেক অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার পোস্ট দেখে শৈশবের কথা মনে পড়ে গেলো। আসলে ভাই সত্যিই প্রাইমারি স্কুল থাকতে এই ধরনের কাগজে কত কিছু তৈরি করেছি এই গুলো মনে পড়লে সত্যি হৃদয় শিউলির হয়ে ওঠে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে রঙিন কাগজ দিয়ে সোফা তৈরি করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত চমৎকার ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আপনার তৈরি করার সোফা সেট দেখছি ভীষণ দুর্দান্ত হয়েছে। আসলে এটা কিন্তু অতটাও সহজ নয়। রঙিন কাগজের এই ধরনের জিনিসগুলো তৈরি করতে অনেকগুলো ভাঁজ দিতে হয়। ভাঁজ কোনভাবে নষ্ট হয়ে গেলে অনেক অসুবিধায় পড়তে হয়। আপনি কিন্তু একদম পারফেক্ট ভাবে তৈরি করেছেন। আমার কাছে দেখে ভীষণ ভালো লাগলো। আশা করছি আপনি আরও সুন্দর সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সোফা তৈরি করেছেন তো দেখছি ভাইয়া। সোফাটি দেখতে কিন্তু ভালই লাগছে। কালারটা অনেক সুন্দর হয়েছে। এ ধরনের কাগজের তৈরি ডাই প্রজেক্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে দেখতে বানাতেও খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে বানিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথম হিসেবে আপনার রঙিন কাগজের সোফা চমৎকার হয়েছে। সত্যি ভাইয়া রঙিন কাগজের জিনিস তৈরি করতে ও দেখতে অনেক ভালো লাগে। তবে দেখে যতটা সহজ মনে হয়, তৈরি করতে গেলে ঠিক ততটাই কঠিন লাগে।এভাবেই চালিয়ে যান, আশাকরি সামনে আরো ভালো ভালো ডাই দেখতে পাব।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগে না আসলে সত্যি অনেক কিছু জানার থেকে যেত।সবাই রঙিন কাগজ দিয়ে এত সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করেন দেখতে অনেক সুন্দর লাগে।আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে একটি সোফা তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে।এভাবে এগিয়ে যান আশা করি আরো সুন্দর কিছু তৈরি করতে পারবেন শুভকামনা রইল।

 2 years ago 

রঙ্গিন কাগজে সুন্দর সোফা তৈরি করেছেন ভাইয়া ৷ আসলে কাজটি আপনি সোজা বললেও আমার কাছে বেশ কঠিন লাগছে ৷ সোফা তৈরিতে রঙ্গিন কাগজ এতো ভাজ করেছেন যে আমার মাথায় ঢুকছে নাহ ৷ যাই হোক আপনার তৈরি সোফা কিন্তু অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে নতুন কিছু শেয়ার করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50