কিছু রেন্ডম ফটোগ্রাফি।। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের সাথে একটি রেন্ডম ফটোগ্রাফির পোস্ট শেয়ার করব। ফটোগ্রাফি কম বেশি সবারই পছন্দ। আগে বেশি ছবি তোলা হত নিজের ছবি সাথে সুন্দর ব্যাকগ্রাউন্ড বা পাশে সুন্দর কোন দৃশ্য থাকবে এরকম। এখন বেশি ছবি তোলা হয় সুন্দর দৃশ্যের বা ইউনিক কিছুর। আগে এমনিতে মন চেয়েছে ছবি তুলে নেই এরকম হত। এই প্ল্যাটফর্মে আসার পর ছবি তোলার মান, ফোকাস, অবজেক্ট সিলেকশন এগুলোতে বেশি গুরুত্ব দেই। কতটুকু ডেভেলপ করতে পেরেছি জানিনা তবে ভাল কিছু দেখলেই ছবি তুলে নেই। আপনাদের সামনে আজ এরকম কিছু ছবি শেয়ার করছি।

ফটোগ্রাফি ০১

IMG20230125194433.jpg

what3words location

উপরের ছবিটি একটি ভাস্কর্যের ছবি। এটি ঢাকার শিল্পকলা একাডেমী তে অবস্থিত। অসাধারণ একটি ভাস্কর্য। সামনে থেকে মনে হচ্ছিল পুরো গোল্ড দিয়ে বানানো একটি ভাস্কর্য। সেদিন শিল্পকলা একাডেমীতে গিয়েছিলাম পিঠা উৎসবে এবং সেখানে গিয়েই এই ভাস্কর্যের ছবি তোলা।

ফটোগ্রাফি ০২

IMG20230131160321.jpg

what3words location

এই ছবিটি আপনারা দেখেই চিনতে পেরেছেন নিশ্চয়ই। সুন্দর একটি ফুলের মালার ছবি। মালায় দুই ধরনের ফুল আছে এবং দুটি ফুলই আমার খুব পছন্দের। একটি রজনীগন্ধা এবং অন্যটি গোলাপ ফুলের। এই ফুলের মালা কোন মেয়ের ঘন চুলের খোঁপায় পড়লে চোখ ফেরানো যাবেনা । আমিও একটি কিনেছিলাম।

ফটোগ্রাফি ০৩

IMG20230131171448.jpg

what3words location

ঢাকা ইউনিভার্সিটির নাম বাংলাদেশের বেশিরভাগ মানুষই জানেন। ঢাকা ইউনিভার্সিটিতে কয়েকটি জায়গা দিয়ে ঢুকা যায়। এর মধ্যে একটি হচ্ছে নীলক্ষেত দিয়ে। নীলক্ষেত দিয়ে ঢুকতেই বিশাল এক গেট বানিয়েছে ঢাকা ইউনভার্সিটি কতৃপক্ষ এবং এটিই হচ্ছে ঢাকা ইউনিভার্সিটিতে ঢুকার সবচেয়ে বড় গেইট। উপরের ছবিটি সেই বিশাল গেইটের ছবি। এই গেইট বানাতে গিয়ে এই রোড প্রায় এক বছর বন্ধ ছিল। সামনে থেকে দেখলে বোঝা যায় অনেক বড় গেইট এটি।

ফটোগ্রাফি ০৪

IMG20230131160255.jpg

what3words location

এই ছবিটি একটি গোলাপ ফুলের ছবি। গোলাপ অনেক ধরনের রঙের হয়ে থাকে। মজার ব্যাপার হলো যেকোন রঙের গোলাপ আমার ভাল লাগে। তবে গোলাপি রঙের গোলাপ ফুলের সৌন্দর্য একটু আলাদা। আমার খুব ভাল লাগে আর তাই ছবি তুলে নিলাম। এই ছবি ধানমন্ডি লেকের পাড়ে তোলা ছবি।

ফটোগ্রাফি ০৫

IMG20230131160305.jpg

what3words location

এই ছবিটিও গোলাপ ফুলের তবে এটি হলুদ রঙের গোলাপ। হলুদ রঙের যেকোন ফুল আমাকে খুব আকর্ষণ করে। দেখে অনেক ভাল লেগেছে তাই ছবি তুলে নিলাম। এই ছবিও ধানমন্ডি লেকে তোলা ছবি।

ফটোগ্রাফি ০৬

IMG20230131160312.jpg

what3words location

এই ছবিটি চন্দ্রমল্লিকা ফুলের ছবি। সাদা চন্দ্রমল্লিকা দেখতে অনেক সুন্দর লাগছিল তাই ছবি তুলেছি। চন্দ্রমল্লিকা ফুলও অনেক রঙের হয়ে থাকে। সাদা রঙের ফুলের মধ্যে একটি পবিত্রতার ভাব থাকে।

ফটোগ্রাফি ০৭

IMG20230125193827.jpg

what3words location

এই ছবি একটি পিঠার ছবি। সেদিন পিঠা উৎসবে গিয়ে ঝাল মালপোয়া হাতে আমার তোলা একটি ছবি। খুব মজা করে সেদিন পিঠা উৎসবে পিঠা খেয়েছিলাম। তার একটি নিদর্শন এই ছবি।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়রেন্ডম ফটোগ্রাফি
ক্রেডিট@miratek

আশা করি আমার রেন্ডম ফটোগ্রাফি পোস্ট আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনি ঠিক বলছেন আগে ছবি তুলতাম মন চাইতো কোন সুন্দর কিছু দেখলে তাই।কিন্তু এখন ছবি তুলি আমার বাংলা ব্লগে শেয়ার করার জন্য।আপনার সাথে আমিও একমত আমার কাছেও গোলাপের যেকোন কালার ভাল লাগে।অনেক সুন্দর ও রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে অনেক ভাল লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে একদম সেই মনে হয়েছে। আপনি আজকে আপনার এই পোষ্টের মধ্য দিয়ে যে সমস্ত ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন তা দেখে তো আমি মুগ্ধ। আর সেই সাথে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন বিষয়গুলো। সব মিলিয়ে খুব ভালো লাগলো পোস্টটি পড়ে।

 2 years ago 

চেয়েছিলাম পিঠা উৎসবে ঢাকা ইউনিভার্সিটি তে যাব কিন্তু সেটা আর হয়ে ওঠেনি, জায়গাটা সত্যি খুব সুন্দর আগে মাঝে মাঝেই যেতাম এখন ব্যস্ততার কারণে যাওয়া হয় না। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে ফুলের ছবিগুলো তো আরো বেশি চমৎকার।

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিলো ৷ বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ চমৎকার সব ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমরা যখন কোন সুন্দর জায়গা দেখতাম তখন নিজেদের ছবি তোলার জন্য সেটা পারফেক্ট জায়গা মনে করতাম। কিন্তু ইদানিং আমরা নিজের ছবি না তুলে সেই জায়গা গুলোর ছবি তুলতে বেশি আগ্রহী হয়ে উঠি। কেননা আমাদের ফটোগ্রাফির কিছু পোস্ট লিখতে পারি। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল ভাইয়া।

 2 years ago 

যদিও আমি কখনো নিজের ছবি তুলতাম না। তবে সুন্দর কিছু দেখলেও ছবি তোলার আগ্রহ খুব একটা ছিল না। কিন্তু আজ কাল সুন্দর কিছু দেখলে ছবি তুলতে ইচ্ছে করে সবার মাঝে শেয়ার করার জন্য । আপনার হাতে দেখা মালপোয়া দেখেই খেতে ইচ্ছা করছে ভাইয়া। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অও,অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া।আসলে গোলাপ ফুলের ছবিগুলো অনেক ভালো লেগেছে আমার কাছে।ফুলের পাপড়িগুলিতে জলের বিন্দু জমে আছে।আর শীতকালে ঝাল পিঠা খেতে খুবই ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুব চমৎকার কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন। তবে আমার কাছে প্রথম দুটো ছবি কিন্তু বেস্ট মনে হয়েছে।আার সেই দুটো ফটোগ্রাফির ফোকাস এবং ফটোগ্রাফির এঙ্গেল যথাযথ ছিল ধন্যবাদ ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আগে আমি নিজেও ছবি তুলতাম নিজের। এই প্লাটফর্মে কাজ করার পর থেকে আমরা কোথাও ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তবে আজকে আপনি কিছু সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ। বিশেষ করে ঢাকা শিল্পকলা একাডেমি থেকে যে ভাস্কর্যের ফটোগ্রাফি করেছেন। সত্যিই অসাধারণ ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লাগলো। অনেক সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58572.58
ETH 2551.35
USDT 1.00
SBD 2.47