চিত্রাংকন।। নদীর ধারে ছোট্ট মেয়ের দোলনায় দোল খাওয়া।। 10% beneficiary to @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। পেন্সিল দিয়ে চিত্র অঙ্কন করতে আমার ভাল লাগে। যদিও খুব একটা সময় পাইনা কিন্তু সৃজনশীলতা রক্ষার জন্য যত রাতই হোক সপ্তাহে একটি চিত্র অংকন করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। আমি সাধারণত গ্রামীণ পরিবেশ যেমন নদী, ঘর, ঘাস, গাছ গাছালি, পাখি এগুলো নিয়ে চিত্র অঙ্কন করি। আজ আমি আপনাদের সাথে একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন শেয়ার করছি তবে একটু ভিন্নভাবে। এখানে ভিন্নতা আনার জন্য আমি গাছের মধ্যে একটি দোলনা একে তার মধ্যে একটি ছোট্ট মেয়ের বসে থাকা এঁকে দিয়েছি। চিত্রটি আঁকার পর আমার মনে হচ্ছিল দোলনার মধ্যে ছোট্ট মেয়ের বসে থাকার দৃশ্যের কারণে চিত্রটি আরো বেশি ফুটে উঠেছে। আশা করি আপনাদেরও ভাল লাগবে।


IMG_20221110_143523.jpg


চিত্র অংকনে যা যা লেগেছে

স্কেচ পেন্সিল
রং পেন্সিল
হার্ড বোর্ড
ইরেজার
শার্পনার
A 4 সাইজ পেপার


IMG_20221106_214653.jpg


চিত্র অংকন পদ্ধতি



ধাপ ০১

প্রথম ধাপে আমি মাটি এবং কিছু ফুল একে নিয়েছি।

IMG_20221110_140413.jpg


ধাপ ০২

এই ধাপে আমি একটি বড় গাছ এবং গাছের মধ্যে ডাল সহ পাতা একে নিয়েছি।

IMG_20221110_140616.jpg

IMG_20221110_140739.jpg


ধাপ ০৩

এই ধাপে আমি গাছে কিছু ফুল এঁকে দিয়েছি।

IMG_20221110_140832.jpg


ধাপ ০৪

এই ধাপে গাছ থেকে একটি দোলনা নিচের দিকে এঁকে দিয়েছি এবং সেই দোলনায় একটি মেয়ের বসে থাকা এঁকেছি।

IMG_20221110_141042.jpg


ধাপ ০৫

এই ধাপে আমি গাছের পাতা এবং গাছের ফুল রং করে দিয়েছি।

IMG_20221110_141142.jpg


ধাপ ০৬

এই ধাপে আমি গাছের রং করে দিয়েছি।

IMG_20221110_142620.jpg


ধাপ ০৭

এই ধাপে আমি আকাশ, পানি রং করে দিয়েছি। তার সাথে দোলনায় বসে থাকা মেয়েটির গায়ে লাল জামা এঁকে দিয়েছি।

IMG_20221110_142755.jpg

IMG_20221110_142933.jpg


ধাপ ০৮

এই ধাপে আমি মাটিতে থাকা ঘাস এবং ফুলের রং করে দিয়েছি।

IMG_20221110_143307.jpg


ধাপ ০৯

এই ধাপে চিত্রে আমি আমার সাইন করে দিয়েছি।

IMG_20221110_143357.jpg


শেষ ধাপ

এই ধাপে আমার চিত্র আঁকা সম্পন্ন হয়েছে।

IMG_20221110_143523.jpg


ডিভাইসভিভু
মডেলওয়াই ৩৩
বিষয়চিত্রাংকন
ক্রেডিট@miratek


আশা করি আমার চিত্রাংকনটি আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 years ago 

নদীর ধারে ছোট্ট মেয়ের দোলনায় দোল খাওয়া চিএটি চমৎকার হয়েছে। আসলে সৃজনশীলতা গড়ে তোলার জন্য আমাদের ভিন্ন ধরনের পোস্ট অবশ্যই প্রয়োজন। ছোট ছোট ফুল গাছ গুলো দারুণ লাগছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি চিত্রটি সুন্দরভাবে একে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে নদীর ধারে ছোট্ট মেয়ের দোলনায় দোল খাওয়া চিত্র অঙ্কন করেছেন। চিত্র অঙ্কন করতে আমার সব খুব ভালো লাগে মাঝে মধ্যে আমিও চিত্র অংকন করে থাকি। তবে আপনার চিত্রাংকনটি খুব অসাধারণ লাগলো। খুব সুন্দর করে ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার ও চিত্র অঙ্কন করতে ভালো লাগে জেনে ভালো লাগছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে নদীর ধারে ছোট্ট মেয়ের দোলনায় দোল খাওয়া চিত্রাংকন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে গ্রামীণ পরিবেশের চিত্রাংকন। এমনিতেই নদীর ধারে একটি গাছ থাকলে সেখানে বসে থাকতে অনেক ভালো লাগে। সেখানে তো দেখছি আপনি দোলনার ব্যবহার করে আবার একটি মেয়ের বসে আছে চিত্রাংকন করেছেন। তাহলে তো ভালো লাগবেই। ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আঁকা চিত্র আপনার ভাল লেগেছে জেনে আমারও ভাল লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুব সুন্দর ছবি এঁকেছেন দাদা।আর ধাপগুলোও স্পষ্ট দেখিয়েছেন। আমার মনে হয় আরেকটু ডীপ রঙ করলে আপনার হাতের কাজটা আরো ফুটতো।স্কেচপেন দিয়ে বর্ডার করে দিয়েন। আরো ভালো লাগবে।

 2 years ago 

দিদি চিত্রের রং খুব ডিপ করেই এঁকেছি। কিন্তু মোবাইলের ক্যামেরার কারণে ডিপটা বুঝা যাচ্ছে না। আর ছবিগুলো তুলেছি রাতের বেলায় হয়ত এ কারণে ডিপটা কম বোঝা যাচ্ছে। ধন্যবাদ দিদি।

 2 years ago 

ভাইয়ের আঁকা মেয়েটির তো দেখছি দারুন সাহস, নদীর পাড়ে বসে দোল খাচ্ছে 😳😳, দড়ি ছিড়ে গেলে কি হবে ভাই 😉😉। হিহিহিহি। বেশ মিষ্টি একটা দৃশ্য এঁকেছেন ভাই। এতো বড় গাছে ফুল গুলো তো দারুন মানিয়েছে ভাই 👌। তবে রং টা আরেকটু ডীপ হলে আরো ফুটে উঠতো হয়তো। এমনিতে বেশ সুন্দর হয়েছে।

 2 years ago 

ভাইয়া চিত্র ডিপ করে এঁকেছি কিন্তু ছবি তোলার পর আমি নিজেই অবাক। পরে বুঝলাম নতুন মোবাইলের ক্যামেরার কারণে হয়ত ডিপটা কম এসেছে। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63