পুটি মাছ দিয়ে শিম রান্নার রেসিপি।। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগlast year
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের সাথে শীতকালীন সবজি শিম দিয়ে পুটিমাছ রান্নার রেসিপি শেয়ার করব। শিম কমবেশি সবারই পছন্দ। শিম এ যদি বড় বড় বিচি থাকে তাহলে আরো ভাল লাগে খেতে। শিম অনেকভাবে রান্না করে খাওয়া যায়। শিম দিয়ে ভর্তা ভাজি করে খাওয়া যায়। শিমের কাঁচা বিচি আমরা আলাদাভাবে রান্না করে খেতে পারি। শিম একদম শুকিয়ে তার বিচি ভেজে বিভিন্ন সবজি তে দিয়ে খেতে পারি। শিম এ অনেক শর্করা, আমিষ, স্নেহ থাকে। এছাড়াও প্রচুর ফাইবার থাকে। আমি আজ আপনাদের সাথে পুটি মাছ দিয়ে শিম তরকারি রান্নার প্রণালী শেয়ার করব।


GridArt_20230209_222837258.jpg

উপকরণ
পুটি মাছ
শিম
আলু
মরিচ গুঁড়া
হলুদ গুঁড়া
আদা পেস্ট
রসুন পেস্ট
তেল
ধনিয়া পাতা
লবণ

IMG_20230209_203241.jpg

IMG_20230209_203435.jpg

রান্নার প্রণালী

ধাপ ০১

IMG_20230209_203241.jpg

প্রথমে পুটি মাছ ভাল করে ধুয়ে রেখেছি।

ধাপ ০২

IMG_20230209_203302.jpg

IMG_20230209_203318.jpg

এই ধাপে আমি শিম থেকে কাঁচা বিচি আলাদা করে নিয়েছি এবং ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

ধাপ ০৩

IMG_20230209_203330.jpg

IMG_20230209_203435.jpg

এই ধাপে আমি শিম এর মধ্যে আলু সহ অন্যান্য মসলা দিয়েছি।

ধাপ ০৪

IMG_20230209_203503.jpg

এই ধাপে আমি মসলা আর সবজি ভাল করে মিশিয়ে নিয়েছি।

ধাপ ০৫

IMG_20230209_203536.jpg

এই ধাপে আমি পুটি মাছ দিয়ে ভাল করে মিশিয়ে নিয়েছি।

ধাপ ০৬

IMG_20230209_203551.jpg

এই ধাপে আমি পরিমাণমত পানি দিয়েছি।

ধাপ ০৭

IMG_20230209_203630.jpg

IMG_20230209_203701.jpg

পানি শুকিয়ে আসলে তাতে ধনিয়া পাতা দিয়েছি।

শেষ ধাপ

IMG_20230209_203751.jpg

এই ধাপে আমার রান্না সম্পন্ন হয়েছে।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়রান্নার রেসিপি
ক্রেডিট@miratek
লোকেশনওয়ারী, ঢাকা

আশা করি আমার রান্নার রেসিপি আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

শিমের বিচি পুষ্টিগুনে ভরপুর। আলু এবং শিম দিয়ে পুটি মাছের রেসিপি দারুন হয়েছে। পুটি মাছ ভাজা খেতে যেমন ভালো লাগে তেমনি এভাবে রান্না করলেও খেতে ভালো লাগে। বেগুন দিয়ে পুটি মাছ খেয়েছি অনেক। শিম দিয়ে এবং আলু দিয়ে এভাবে কখনো খাওয়া হয়নি। একদিন খেয়ে দেখতে হবে। এছাড়া শিমের বিচি বিভিন্নভাবে রান্না করা যায়। খেতে অনেক ভালো লাগে।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আমাদের গ্রামে এটাকে বিচিওয়ালা শিম বলে।এই শিম শুঁটকি দিয়ে মা তেল ছাড়া রান্না করে খেতে বেশ ভালো লাগে।যাই হোক আপনি পুঁটিমাছ দিয়ে দারুণ একটি রেসিপি তৈরি করেছেন।দেখেই মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 last year 

আমারও শিম শুটকি দিয়ে খেতে ভাল লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন পুটি মাছ গুলো সাইজে অনেক বড় ছিল খেতে দারুন হবে। আপনি ঠিক বলছেন শিম খেতে অনেক ভালো লাগে যদি বিচি গুলো একটু বড় সাইজের হয়।শিমের শুকনা বিচি আমার বাসায় সব সময় থাকে। আমি অনেক ধরনের রেসিপি করে থাকি শিমের শুকনা বিচি দিয়ে।আপনার রেসিপিটি অনেক লোভনীয় ছিল এবং ছোট মাছ স্বাস্থ্যের জন্য অনেক ভাল।ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আমাদের এখানেও সবাই শিম অনেক বেশি পছন্দ করে। আমি নিজেও প্রচুর পছন্দ করি। শিমের মধ্যে যখন বড় বড় বেশি থাকে তখন খেতে আসলে খুব সুস্বাদু হয়ে থাকে। আর আপনি ঠিক বলেছেন শিম দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। বিশেষ করে শিমের ভর্তা আমি খুবই পছন্দ করি। কিন্তু শিমের বিচি শুকিয়ে পরে এভাবে কখনো খাওয়া হয়নি। আর আপনার রেসিপিটা দেখে ভীষণ ভালো লেগেছে ভাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

শিম আলু ও পুটি মাছ দিয়ে আপনি অনেক সুন্দর একটি রেসিপি রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমি যখন প্রথমে স্টিমেটে কাজ করি তখন রেসিপি ছাড়া কোন কিছুই পোস্ট করতাম না। কিন্তু এখন আমার ঠিক মনে নাই আমি কতদিন আগে রেসিপি পোস্ট করেছি। আপনার রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে তো খেতে বেশ দারুন হয়েছে ভাইয়া। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

শীতকালে বিভিন্ন প্রকারের সবজি পাওয়া যায় এর মধ্যে শিম একটি। আমি আলো এবং শিম দিয়ে ভাজি করে খেয়েছি কিন্তু কখনো মাছ দিয়ে ভাজি করে খাওয়া হয়নি। কোন রান্না করা শিমের মধ্যে প্রচুর পরিমাণ বিচি ছিল এই বিচিগুলো আলাদাভাবে রান্না করে খেতে খুব ভালো লাগে।পুটি মাছ গুলো অনেক বড় ছিল এই মাছগুলো তেলে সুন্দর করে ভেজে খেতে বেশ ভালো লাগে গরম হাতে। হোক আপনি শিম পুটি মাছ দিয়ে রান্না করেছেন দেখে মনে হচ্ছে খাবারটা অনেক সুস্বাদু হয়েছে আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনি পুটি মাছ দিয়ে অনেক সুন্দর করে সিমের রেসিপি করেছেন। এ সময় শিম খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সিমের মধ্যে বিচি হলে খেতে আরো বেশি মজা লাগে। পুটি মাছ আমাদের সবার অনেক প্রিয়। আপনার রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। আপনি পুটি মাছ এবং সিম দিয়ে খুব চমৎকার রেসিপি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

শিম আসলেই একটা পুষ্টি সমৃদ্ধ খাবার। এতে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শিম দিয়ে পুটি মাছ রান্নার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া।

 last year 

আমার কাছে শিমের বিচি দিয়ে ডাল খেতে অনেক ভালো লাগে। এবার গ্রামে গিয়ে শিমের বিচির ডাল খেয়ে অনেক মজা পেয়েছি। যাই হোক আপনি খুব সুন্দর ভাবে শিম দিয়ে আপনি খুব সুন্দর ভাবে পুঁটি মাছ রান্না করেছেন। আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66014.01
ETH 3472.87
USDT 1.00
SBD 2.68