প্রজাপতির ম্যান্ডেলা আর্ট।। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের সাথে একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করে শেয়ার করব। কিছুদিন আগে আমাদের এডমিন আরিফ ভাইয়ার একটি পোস্টে প্রজাপতির ম্যান্ডেলা দেখে খুব ভাল লেগেছিল। আমিও আগে দু একবার প্রজাপতির ম্যান্ডেলা আকার চেষ্টা করেছিলাম কিন্তু ধৈর্য হারিয়ে যাওয়ায় শেষ করা হয়নি। আজ পুরোটাই একে আপনাদের সাথে শেয়ার করছি। ম্যান্ডেলা আর্ট নিজের মত ডিজাইন করা যায় । আমি ধাপে ধাপে নিচে দেখাচ্ছি।


IMG_20221127_194354.jpg

ম্যান্ডেলা আঁকতে যা যা লেগেছে


A4 সাইজ পেপার
মার্কার

ম্যান্ডেলা আঁকার পদ্ধতি


ধাপ ০১

প্রথমে আমি মার্কার পেন দিয়ে একটি প্রজাপতির আকার দিয়েছি এবং তিনটি ডানা এঁকেছি। এখানে আমি প্রজাপতির বডি গাঢ় কাল করে দিয়েছি।

IMG_20221127_105920.jpg

IMG_20221127_114237.jpg

ধাপ ০২

এই ধাপে আমি প্রজাপতির সবার উপরের ডানায় ম্যান্ডেলা আর্ট শুরু করেছি। একই ডানায় বিভিন্ন আকারের ছোট ছোট ম্যান্ডেলা করব।

IMG_20221127_114253.jpg

IMG_20221127_114321.jpg

ধাপ ০৩

এই ধাপে আমি আরো কিছু ভিন্ন ভিন্ন ডিজাইন করে প্রথম ডানার ম্যান্ডেলা সম্পন্ন করেছি।

IMG_20221127_114347.jpg

IMG_20221127_114402.jpg

ধাপ ০৪

এই ধাপে আমি দ্বিতীয় ডানার ম্যান্ডেলা আর্ট শুরু করেছি। আমি ছোট ছোট ম্যান্ডেলা করেছি।

IMG_20221127_114418.jpg

IMG_20221127_114440.jpg

ধাপ ০৫

এই ধাপে আমি দ্বিতীয় ডানার ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছি।

IMG_20221127_114503.jpg

IMG_20221127_114525.jpg

ধাপ ০৬

এই ধাপে আমি তৃতীয় ডানার ম্যান্ডেলা শুরু করেছি। তারপর ছোট ছোট ম্যান্ডেলা একেছি।

IMG_20221127_114544.jpg

IMG_20221127_114620.jpg

ধাপ ০৭

এই ধাপে তৃতীয় ডানার ম্যান্ডেলা সম্পন্ন করেছি।

IMG_20221127_114634.jpg

IMG_20221127_114647.jpg

ধাপ ০৮

এই ধাপে আমি আমার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট এ সাইন করে দিয়েছি।

IMG_20221127_194432.jpg

শেষ ধাপ

এই ধাপে আমার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট সম্পন্ন হয়েছে।

IMG_20221127_194354.jpg

ডিভাইসভিভু ওয়াই ৩৩
বিষয়প্রজাপতির ম্যান্ডেলা আর্ট
ক্রেডিট@miratek

আশা করছি আমার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আবার আসব নতুন কোন পোস্ট নিয়ে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো করতে সত্যিই অনেক ধৈর্যের প্রয়োজন হয়,ধৈর্য না থাকলে কখনো করা সম্ভব না। অবশেষে আপনি প্রজাতির ম্যান্ডেলাটি খুব সুন্দর করে শেষ করতে পেরেছেন দেখে খুবই ভালো লাগলো। অসাধারণ হয়েছে প্রজাতির ম্যান্ডেলাটি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রজাপতির ম্যান্ডেলা আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। আসলে ম্যান্ডেলা আসল সৌন্দর্য হচ্ছে ছোট ছোট কারুকাজ গুলো। ছোট ছোট কারুকাজ গুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ভাইয়া। অনেক ভালো লাগলো ভাইয়া।ডানা গুলো আমার ভিশন পছন্দ হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ডানাগুলো এই ম্যান্ডেলার প্রধান আকর্ষন। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সুন্দর একটি ম্যান্ডালা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ্ আপনি তো সুন্দর আর্ট করতে পারেন। নিখুঁত হাতের আর্ট এক কথায়।ম্যন্ডেলা আর্ট এর মাধ্যমে প্রজাপতির সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার প্রজাপতি মেন্ডেলা আর্ট টি অনেক ভালো লেগেছে আমার।আপনি খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আমাদের মাঝে।আর্ট এর ধাপগুলো অনেক সুন্দর উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর আর্ট পোস্টটি শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাদের ভাল লাগা মানে আমার স্বার্থকতা। ধন্যবাদ আপু ।

 2 years ago 

ভাইয়া আপনি এত সুন্দর প্রজাপতি আর্ট করেছেন,দেখে তো বিশ্বাস করতে পারতেছি না। অনেক সুন্দর হয়েছে। প্রফেশোনাল আর্টিষ্টের মত লাগছে। মাঝে মাঝে এমন আর্ট সেয়ার করলে ভালই লাগে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি চেষ্টা করব মাঝে মাঝে এই ধরনের ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে গেলাম আপনার এই প্রজাপতির ম্যান্ডেলা অঙ্কন দেখে। কতটা নিখুঁতভাবে আপনি অঙ্কন করেছেন এটা দেখে যে কেউ মুগ্ধ হবে। প্রতিনিয়ত এরকম সুন্দর সুন্দর অংকন আপনার থেকে আশা করব , এটা যদি ঘরের দেয়ালে টানানো যায় তাহলে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগবে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

দারুন একটা প্রজাপতির ম্যান্ডেলা আর আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করুন ভাইয়া। ম্যান্ডেলা আর্ট সব থেকে বেশি ভালো লাগে কারণ এখানে ছোট ছোট কিছু কারুকাজ থাকে। প্রজাপতির পাখার ডিজাইনগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

এই মেন্ডেলের টা কিন্তু আরিফ ভাই আঁকেনি। আমি দেখেছিলাম সুমন ভাইকে আঁকতে। সুমন ভাইয়ের টা যেমন সুন্দর হয়েছিলো,আপনারটাও ঠিক তেমনি সুন্দর হয়েছে। আমি তো প্রথমে চমকে গেছিলাম যে আপনি ওই ছবিটাই পোস্ট করে দিয়েছেন নাকি! 😄তারপরে দেখলাম যে না আপনি নিজে এঁকেছেন। আপনার সিগনেচারটাও দেখতে পেলাম।সেদিন সুমন ভাই কেও বলেছিলাম, আজ আপনাকেও বলছি- খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ দিদি কারেকশন এর জন্য। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে অংকন করে আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ দিদি গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রজাপতির ম্যান্ডেলা আঁকলেন, সুন্দর হয়েছে। এই আঁকার জন্য ধৈর্য, সময় দরকার। আপনি ধাপে ধাপে সুন্দর করে এঁকে শেষ করলেন। সময় নিয়ে করলে সবকিছুই পারফেক্ট হয়।দেখে ভাল লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81