ডাই। রঙিন কাগজ কেটে নকশা তৈরী করা।।

in আমার বাংলা ব্লগlast year
আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আবার এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আমি আজ একটি ডাই পোস্ট শেয়ার করব।

কাগজ কেটে বানানো ডাই এর কাজ করতে আমার খুব ভালো লাগে। আমি খুব পারদর্শী না হলেও মোটামুটি ভালো নকশা তৈরী করতে পারি। তবে আমার বেশিরভাগ ডাই প্রজেক্ট গুলো সহজ হয়। আজ আমি রঙিন কাগজ কেটে একটি নকশা তৈরী করেছি। রঙিন কাগজ হিসেবে আমি সবুজ A4 সাইজ কাগজ ব্যবহার করেছি। তাহলে চলুন আমার নকশা তৈরীর পদ্ধতি দেখে আসি।


IMG_20230517_101604.jpg

নকশা তৈরীতে যা যা লেগেছে

A4 সাইজ রঙিন কাগজ
কাঁচি
কলম

নকশা তৈরীর পদ্ধতি

ধাপ ০১

IMG_20230517_101157.jpg

প্রথমে আমি একটি সবুজ রঙের A4 সাইজের কাগজ নিয়েছি।

ধাপ ০২

IMG_20230517_101225.jpg

এই ধাপে কাগজটি চিত্রের মত স্কয়ার করে ভাজ করে নিচের অংশ কেটে নিয়েছি।

ধাপ ০৩

IMG_20230517_101248.jpg

এই ধাপে আমি মাঝ বরাবর আরো একটি ভাজ দিয়েছি।

ধাপ ০৪

IMG_20230517_101319.jpg

IMG_20230517_101332.jpg

এই ধাপে আমি উপরের ছবির মত ভাজ দিয়েছি এবং আমি যে সেপ এ নকশা কাটব সেই সেপ এ কলম দিয়ে দাগ দিয়ে নিয়েছি। এখানে দেখা যাচ্ছে, আগে একটি পাখির সেপ একে নিচে বাকি অংশটুকু এঁকেছি।

ধাপ ০৫

IMG_20230517_101410.jpg

এই ধাপে আমি কলম দিয়ে দেয়া দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ ০৬

IMG_20230517_101431.jpg

IMG_20230517_101459.jpg

IMG_20230517_101537.jpg

এই ধাপে আমি কাটা কাগজের ভাজ ধীরে ধীরে খুলে নিয়েছি।

শেষ ধাপ

IMG_20230517_101604.jpg

এই ধাপে আমি নকশার পুরো ভাজ খুলে দিয়েছি এবং কাগজের নকশা তৈরী হয়েছে ।

ডিভাইসভিভু ওয়াই ৩৩
বিষয়কাগজ কেটে নকশা তৈরী করা
ক্রেডিট@miratek
লোকেশনওয়ারী, ঢাকা

আশা করি আমার পোস্ট আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বেশ কিছুদিন যাবত দেখছি অনেকেই এই ধরনের নকশা তৈরি করছে। কম সময়ের মধ্যে এবং তৈরি করতে পারলেও দেখতে অনেক সুন্দর দেখায়।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি নকশা তৈরি করেছেন। রঙিন কাগজের নকশাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

রঙিন কাগজ কেটে খুবই সুন্দর একটি ডাই প্রজেক্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমি অবাক হয়ে গেলাম। রঙিন কাগজ কেটে এরকম ডাই প্রজেক্ট তৈরি করাটা অনেক বেশি কষ্টের এবং ধৈর্যের কাজ। সত্যি দেখতে অসাধারণ দেখাচ্ছে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 last year 

রঙিন কাগজের নকশাটি খুব সুন্দর হয়েছে ভাইয়া।রঙিন কাগজ দিয়ে যা কিছুই বানানো হয় বেশ ভালোই লাগে দেখতে। আপনার বানানো নকশাটি ও খুব সুন্দর হয়েছে । ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 last year 

রঙিন কাগজের নকশাগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। কম সময়ে নকশা গুলো খুব সুন্দর ভাবে তৈরি করা যায়। কোন অনুষ্ঠানে স্টেজে বা ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করা ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

কে বলল আপনি পারদর্শী নয়। আপনি তো বেশ ভালই ডাই পোস্ট করেন। রঙিন কাগজ কেটে খুব সুন্দর ভাবে একটি নকশা তৈরি করেছেন ভাইয়া। আপনার করা নকশাটি দেখতে বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61986.20
ETH 2421.27
USDT 1.00
SBD 2.63