কিছু ভিন্নরকম ছবি তোলা।। 10% beneficiary to @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন । আমিও ভাল আছি। আজ কয়েকদিন ধরে ঢাকায় মোটামুটি ভাল শীত পড়েছে। আজকে বিশেষ করে বেশি শীত লাগছিল। বেশি শীত লাগার কারণ বুঝলাম । আজ কুয়াশার সাথে বাতাস ও আছে। তার উপর সারাদিন রোদ উঠতে দেখিনি। এই কনকনে শীত না হলে অবশ্য শীতের আমেজ বোঝা যায় না। যায় হোক আমি শীত নিয়ে পোস্ট করতে আসিনি । আজ আমি আপনাদের সাথে ভিন্নরকম ফটোগ্রাফি শেয়ার করছি। কিছুদিন আগে একটি পার্কে ঘুরতে গিয়েছিলাম। পার্কটি ঢাকা থেকে কিছুটা দূরে হলেও বেশ বড় এবং খোলামেলা। পার্কটি কেরানীগঞ্জে অবস্থিত । বাচ্চাদের নিয়ে গেলে বেশ ভাল সময় কাটবে। পার্কে ঢুকে কিছু বাচ্চাদের রাইড আছে। সেগুলো তে উঠার মত বয়স আমার মেয়ের হয়নি। তাই রাইড বাদ দিয়ে আমরা কিছুটা অন্য দিকে হাটা শুরু করলাম। হাঁটতে হাঁটতে দেখি ছোট ছোট গাছ কেটে অনেক সুন্দর কারুকার্য করে রেখেছে। আমার ত খুবই ভাল লাগল। প্রতিটি নিদর্শন আমি ঘুরে ঘুরে দেখতে শুরু করলাম। আমার কাছে ব্যাপারটা খুবই ইউনিক লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করছি।

IMG20221216171025.jpg

এই ছবিটি একটি হেলিকপ্টারের ছবি। এমন ভাবে ছেটেছে মনে হচ্ছে হেলিকপ্টার মাত্র ল্যান্ড করছে।

IMG20221216171059.jpg

IMG20221216171203.jpg

এই নিদর্শন টি একটি পাখির। সামনে থেকে মনে হচ্ছিল পাখিটি আকাশে উড়ছে। এত মাথা খাটিয়ে ছেটেছে একদম পাখির ডানা, লেজ তৈরি করেছে।

IMG20221216171117.jpg

এই নিদর্শন একটি চেয়ার এর। গাছ ছেটে পুরো চেয়ারের আকার দিয়ে দিয়েছে। আমি প্রথমে ভেবেছিলাম হয়ত গাছে রড বা কাঠি দিয়ে তার উপর গাছের পাতা দিয়েছে কিন্তু না কাছে গিয়ে দেখি একদম গাছের ডালা ছেটে হাতল বানিয়েছে।

IMG20221216171133.jpg

এই নিদর্শন দেখতে একদম নৌকার মত লাগছে। নকার দুই পাশে খোলা রেখে উপর দিয়ে ছাউনী দিয়েছে। কি যে ভাল লাগছিল সামনে থেকে দেখতে বলে বোঝানো যাবে না।

IMG20221216171151.jpg

এটি হচ্ছে বিমানের ছবি। ছবিতে খেয়াল করলে দেখবেন মনে হচ্ছে বিমানটি মাত্র এয়ারপোর্ট থেকে টেক অফ্ করছে। হুবহু প্লেনের পাখার মত ছেটেছে।

IMG20221216171218.jpg

এটি একটি ছাগলের ছবি। অবস্থা দেখেন পশুর আকার ও গাছে করে রেখেছে। যে টিম এই কাজে জড়িত ছিল তারা অনেক ক্রিয়েটিভ বলা চলে। একদম লেজ, মাথার শিং এর আকার দিয়েছে।

IMG20221216171249.jpg

এই ছবি একটি মাছের । মাছের পাখনা, মুখের কাছে ফাঁকা অংশের আকারও এখানে করেছে।

সব মিলিয়ে আমার কাছে মনে হয়েছে দারুন এক কাজের নিদর্শন তারা এই পার্কে দেখিয়েছে। আমি দেখলাম অনেক মানুষ বাচ্চা নিয়ে এই পার্কে ভিড় জমিয়েছে। বাচ্চারা এই গাছগুলোকে ধরে দেখছিল। আমি এর আগে এই ধরনের কাজ দেখিনি। এটা নিতান্তই একটি অসাধারণ আর্টের বেপার। আমার মেয়ে খোলামেলা পরিবেশ পেয়ে অনেক আনন্দ করেছে । সেও এই গাছ দের সাথে কথা বলেছে। পুরো পার্কে ঘুরার পর আমরা ডায়নাসর পার্কে গিয়েছিলাম।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়ফটোগ্রাফি
ক্রেডিট@miratek
লোকেশনকেরানীগঞ্জ

আশা করি আমার গাছ দিয়ে বানানো বিভিন্ন নিদর্শনের পার্কের ছবি দেখে আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

গাছ দিয়ে তৈরি করা এই বিভিন্ন রকম নিদর্শন তো আমার বেশ ভালো লেগেছে। আর বেশ অবাকই হলাম। এই ক্রিয়েটিভ কাজগুলো করা লোক এর মাথা আসলে কতটা ক্রিয়েটিভ হতে পারে তা চিন্তা করছি। সবগুলো গাছকে এত সুন্দর করে ডিজাইন করে কেটেছে। চেয়ারের ব্যাপারটা যে বললেন গাছের ডাল কে এভাবে তৈরি করা হয়েছে তা সত্যি দারুন লেগেছে আমার। আর মাছটিকে দেখে একদম আসলই মনে হচ্ছে বড় একটা মাছ। দারুন নিদর্শন তৈরি করেছে। বাচ্চাদের কাছে বেশ ভালোই লাগবে জায়গাটা

 2 years ago 

ঠিক বলছেন আসলেই শীত কনকনে না হলে শীতের আমেজ জমে উঠে না।পার্ক টা দেখে বোঝা যাচ্ছে সাইজে অনেক বড় এবং খোলামেলা একটি জায়গা।এমন পরিবেশে বাচ্চাদেরকে নিয়ে গেলে অনেক বেশি দৌড়াদৌড়ি করতে পারে বেশ মজা করে।পরিবারকে নিয়ে কেরানীগঞ্জের পার্কে বেশ সুন্দর সময় কাটিয়েছেন দেখে বোঝা যাচ্ছে।ফটোগ্রাফি গুলো বেশ ভালই নিয়েছেন অনেক সুন্দর লেগেছে।

 2 years ago 

গাছ দিয়ে তৈরি করা সত্যি ভালো লাগার মত ভাইয়া। আপনার শেয়ার করা এই পোস্ট এর মাধ্যমে গাছ দিয়ে তৈরি করার দারুন কিছু ভিন্ন ধরনের ফটোগ্রাফি আজকে আপনারা দেখতে সক্ষম হলাম ভাইয়া। এই ফটোগ্রাফি গুলো দেখলে সত্যিই মন ভরে যায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42