রেন্ডম ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ10 months ago
আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আবার এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে মোবাইল ফোনে তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করব।

IMG_20230802_101127.jpg

IMG_20230802_101007.jpg

জবা ফুল খুবই পরিচিত একটি ফুল। খুব সাধারণ কিছু ফুলের মধ্যে জবা ফুল অন্যতম। তবে ছোটবেলা থেকে শুধু লাল জবা যেটা আমরা রক্ত জবা বলে জানি এবং গোলাপী জবা বেশি দেখেছি। সাদা জবা চিনেছি খুব বেশিদিন হয়নি। সেদিন ফয়েজ লেক এ ঘুরতে গিয়ে সাদা জবা ফুল দেখে খুব ভালো লেগেছে। সাদা জবা দেখতে অনেক সুন্দর লাগছিল। সাদা অনেক ধরনের ফুল আছে যা আকারে তুলনামূলক ছোট হয়, তবে সাদা জবা এত বড় যে দেখতে অনেক সুন্দর লাগে। তাই সেদিন দেখেই ছবি তুলে নিয়েছি।

IMG_20230802_102203.jpg

IMG_20230802_102247.jpg

উপরে যে ফুলের ছবি দেয়া আছে সেটি আপনারা অনেকেই জানেন, তার নাম অলকানন্দা ফুল। এই ফুল ও খুব সাধারণ ফুলের মধ্যে পড়ে। হলুদ রঙের এই ফুল অনেক দুর থেকেও খুব আকর্ষণ করে। মাইকের মত দেখতে এই ফুল। ফুলের আকারের তুলনায় পাতার আকার ছোট এবং চিকন। এই ফুল ইংরেজিতে গোল্ডেন ট্রাম্পেট হিসেবে ডাকা হয়। অলকানন্দা ফুল ম্যালেরিয়া প্রতিরোধে সহায়তা করে।

IMG_20230802_103008.jpg

IMG_20230802_102926.jpg

রঙ্গন ফুল চিনে না এমন লোক কম আছে। ছোটবেলায় দেখেছি বাড়ির উঠানে কোনায় বেলী ফুল নয়নতারা ফুল রঙ্গন ফুল এই গাছগুলো লাগানো থাকত। রঙ্গন ফুল বাগানের বা বাড়ির সৌন্দর্য্য বর্ধনে খুব ভূমিকা রাখে। আমরা সবাই গুচ্ছ আকারে থাকা রঙিন ফুল দেখেছি কিন্তু আমরা কি ফুলের বিচি দেখেছি? আজ আমি রঙ্গন ফুল এবং তার বিচি এর ছবি তুলে শেয়ার করছি। আমি এর আগে রঙ্গন ফুলের বিচি দেখিনি।

IMG_20230802_103037.jpg

উপরে শেয়ার করা ছবির নাম না বললেও আপনারা এই ফুল চিনেন যার নাম গোলাপ ফুল। ছোট বাচ্চা থেকে শুরু করে বয়স্ক মানুষ সবাই গোলাপ ফুল এর নাম জানে। এক সময় শুধু এই গোলাপী রঙের গোলাপ দেখা যেত। এখন অনেক রঙের গোলাপ পাওয়া যায়। যেকোন অনুষ্ঠানে গোলাপ ফুলের ব্যবহার থাকবেই। গোলাপের সুগন্ধির জন্য এই ফুল আমার বেশি ভালো লাগে।

IMG_20230802_103145.jpg

প্রকৃতির মনোমুগ্ধকর দৃশ্য দেখতে আমার ভালো লাগে। প্রকৃতির অনেক সৌন্দর্যের একটি হচ্ছে বিশাল আকাশ। ফয়েজ লেকের পাড় দিয়ে হাঁটছিলাম তখন আকাশের সৌন্দর্য দেখে মনে হল এ যেন আলাদা এক আকাশ। উচু উচু গাছের উপর বিশাল এক ছাতার মত মেঘে ছেয়ে আছে এই আকাশ। আমার দেখতে খুব ভালো লেগেছিল তাই ছবি তুলে রেখেছি।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়রেন্ডম ফটোগ্রাফি
what3words locationhttps://what3words.com/award.consults.painting
ক্রেডিট@miratek

আশা করি আমার পোস্ট আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপনার তোলা এত সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। আপনি প্রত্যেকটা রেনডম ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে করেছেন। সাদা জবা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। বর্ণনা সহ শেয়ার করেছেন দেখে আরো অনেক কিছু জানতে পেরেছি। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি পরবর্তীতেও দেখতে চাই।

 10 months ago 

ভাই আপনি দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফিটা দারুন হয়েছে। এছাড়া অন্যান্য ফুলে ফটোগ্রাফি গুলা আপনি খুব দারুণভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো একদম তাকিয়ে থাকার মত সুন্দর, আমি সাদা জবা ফুল এখনো দেখিনি, জবা ফুলের ওই ছবিটা এত সুন্দর লাগছে যা বলে বোঝানোর মত নয়।

 10 months ago 

ভাই, আপনার রেনডম ফটোগ্রাফি দেখে আমার চোখ দুটো জড়িয়ে গেল। কতই না সুন্দর করে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে। আপনার রেনডম ফটোগ্রাফির প্রতিটি ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে ভাই, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 10 months ago 

আমি সাদা জবা ফুল গুলো ভীষণ পছন্দ করি। আগে কম বেশি সবার বাড়িতে জবা ফুলের গাছ দেখা যেতো।
তবে এখনো দেখা যায়।
আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো।
ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন

 10 months ago 

আপনি খুব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার করা ফটোগ্রাফিগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সাদা জবা ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে বেশি ভালো লেগেছে। সবগুলো ফুলের ফটোগ্রাফি খুবই খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের কাছে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে অলকানন্দা ফুলের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 10 months ago 

আপনি চমৎকার ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন সাদা জবা ফুল দেখতে অনেক ভালো লাগে আমার কাছে। তাছাড়া গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। রঙ্গন ফুলের ফটোগ্রাফি ও অন্যান্য ফুলের ফটোগ্রাফি অনেক ভাল লেগেছে আমার কাছে।

 10 months ago 

অনেক দিন পর আপনার দারুন কিছু ফটোগ্রাফ দেখার সৌভাগ্য হল।(আমার ইনঅ্যাক্টিভ থাকার কারনে)।প্রত্যেকটি ফটোগ্রাফ অসাধারণ হয়েছে।ফোকাস,কালার গ্রেডিং,সাবজেক্ট দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন৷ ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67831.12
ETH 3801.93
USDT 1.00
SBD 3.75