একটি সুন্দর মেহেদি ডিজাইন অংকন।। 10% beneficiary to @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। ঢাকার রাস্তায় জ্যামের পরিমান অতিরিক্ত বেড়ে গিয়েছে। চলাচলে অনেক সমস্যা হচ্ছে সাধারণ মানুষের। আমার মনে হয় এসি করা প্রাইভেট গাড়ির লোকেদেরও সমস্যা হচ্ছে। এই জ্যাম আদউ ঢাকা থেকে দূর হবে কিনা জানিনা। তবে আমি দিন দিন নিজেকে জ্যামের সাথে এডাপ্ট করে নিচ্ছি, কারন অনেক চিন্তা করে দেখলাম এডাপ্ট না করলে নিজেই এক সময় ফ্রাস্টেশনে পড়ে যাব। আশা করি ভাল কিছু আমাদের জন্য অপেক্ষা করছে, সুন্দর জ্যাম ফ্রি একটি ঢাকা শহর হয়ত আমরা খুব শীগ্রই দেখতে পাব। যাই হোক অফ টপিক থেকে এখন মেইন টপিকে আসি। মেইন টপিক হচ্ছে আমি আজ আপনাদের সাথে স্কেচ পেন্সিল দিয়ে আকা একটি সুন্দর মেহেদি ডিজাইন শেয়ার করব। নিচে আমি বিভিন্ন ধাপে ধাপে ছবি এবং বর্ননার মাধ্যমে ডিজাইন অংকন শেয়ার করছি।


IMG-20220916-WA0006.jpg


ডিজাইন আকতে যা যা লেগেছে


উপকরণসংখ্যা
কাগজ১ টি
স্কেচ পেন্সিল১ টি
ইরেজার১ টি
সারপনার১ টি
হার্ড বোর্ড১ টি


মেহেদি ডিজাইন আকার পদ্ধতি


ধাপ ০১


IMG-20220915-WA0027.jpg

IMG-20220915-WA0026.jpg



প্রথমে আমি একটি হাত একে তার মধ্যে একটি ছোট গোল বৃত্ত একে ভরাট করে দিয়েছি। তারপর এই বৃত্তের উপর আরও দুটি বৃত্ত একেছি। এখানে যে হাত দেখা যাচ্ছে তা একটি বাচ্চার হাতের মাপ নিয়ে একেছি। আমি এখানে ডিজাইন কে ফোকাস করেছি।

ধাপ ০২


IMG-20220915-WA0025.jpg

IMG-20220915-WA0024.jpg



এই ধাপে আমি বৃত্তের বাহিরে ফুল একেছি এবং ফুলের বাহিরে আরেকটি বৃত্ত একেছি।

ধাপ ০৩


IMG-20220915-WA0023.jpg



এই ধাপে আমি আরও কিছু ফুল একেছি।


ধাপ ০৪


IMG-20220915-WA0013.jpg



এই ধাপে ফুলগুলোর মধ্যে দাগ টেনে দাগগুলো গাঢ় করে দিয়েছি।

ধাপ ০৫


IMG-20220915-WA0014.jpg

IMG-20220915-WA0015.jpg



এই ধাপে প্রতিটি আংগুলের মাথায় দাগ টেনে দাগের নিচে ফুল একে দিয়েছি এবং দাগের উপরের অংশগুলো ভরাট করে দিয়েছি।

ধাপ ০৬


IMG-20220915-WA0016.jpg

IMG-20220915-WA0018.jpg



এই ধাপে আমি হাতের কব্জির একটু উপরের দিকে একটি ব্রেসলেট একে তার নিচে এবং উপরে ফুল একে দিয়েছি।

ধাপ ০৭


IMG-20220916-WA0007.jpg



এই ধাপে আমি মেহেদি ডিজাইন অংকনের উপর আমার নিজস্ব সাইন করে দিয়েছি।

শেষ ধাপ


IMG-20220916-WA0006.jpg



এই ধাপে আমার মেহেদি ডিজাইন অংকন সম্পন্ন হয়েছে।

ডিভাইসভিভু
মডেলওয়াই ২১
বিষয়মেহেদি ডিজাইন অংকন
ফটোগ্রাফার@miratek


আজ এই পর্যন্ত। আশা করি আমার অংকিত মেহেদি ডিজাইন আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

ডিজাইনটা ভালো হয়েছে। বেশী হিজিবিজি ডিজাইন ভালো লাগে না। এমন হাল্কার উপর সোবার ডিজাইন বেশ মন টানে। তবে কোন কালো কালি দিয়ে আরেকটু ডীপ করতে পারতেন। ভালো লাগতো।

 2 years ago 

আমারও তাই মনে হচ্ছিল। একবার ভেবেছিলাম জেল পেন দিয়ে গাঢ় করে দেই। খুব একটা এক্সপার্ট না তাই পেন ইউজ করতে চাই না। ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই নিয়মিত প্র‍্যাক্টিস চালিয়ে যান।আমার বিয়েতে আপনার অগ্রীম নিমন্ত্রণ।মেহেদী আর্টিস্ট এর খরচ টা বেচে যাবে।হাহাহাহাহা।অনেক সুন্দর হয়েছে ভাই।বলপয়েন্ট দিয়ে করার চেষ্টা করুন পরের বার।আরো ফুটে উঠবে।

 2 years ago 

আমি কাগজে আকতে পারি। হাতে মেহেদি ডিজাইন করা কঠিন অনেক। হাতের অনেক ব্যালেন্সের বেপার আছে। আপনি চাইলে আমি একে দিব সমস্যা নেই। পরবর্তীতে চেষ্টা করব জেল পেন দিয়ে আকার। ধন্যবাদ ভাই।

 2 years ago 

বিয়ের আরো বছর পাচেক দেরি আছে।ততদিনে আপনি ইচ্ছা করলে চাদেও আর্ট করতে পারবেন।শুভকামনা রইল ভাই।

 2 years ago 

তাহলে ৫ বছর আমি শুধু প্র‍্যাক্টিস করে যাব অন্য কোথাও আকব না। শুরু করব আপনার হাতে একে, তারপর চাদে আকব।

 2 years ago 

জানিনা যানজট মুক্ত ঢাকা শহর দেখতে পাব কিনা। যাইহোক সেই আশায় আছি।

আপনার আর্টে মেহেদি ডিজাইনটি সুন্দর হয়েছে। তবে কালো মার্কেট ব্যবহার করলে আপনার এই চিত্রটি আরেকটু বেশি ফুটে উঠতো। যাইহোক অসাধারণ একটি মেহেদীর ডিজাইনের আর্ট শেয়ার করেছেন আপনি।

 2 years ago 

আমিও যানজট মুক্ত ঢাকার আশায় আছি। আমি চিন্তা করছিলাম জেলপেন দিয়ে গাঢ় করে দিব কিনা। শেষ পর্যন্ত আর করা হয়নি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য দেয়ার জন্য।

এই যানজট এর জন্য ঢাকা যেতে ইচ্ছে করে না আমার। আপনার মেহেদী ডিজাইন টা অনেক সুন্দর হয়েছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মেহেদী ডিজাইন টি শেয়ার করার জন্য।

 2 years ago 

যানজটের জন্য আপনার ঢাকা আসতে ইচ্ছে করেনা তাহলে আমাদের কথা চিন্তা করেন ত আমরা যারা ঢাকা আছি আমাদের কি অবস্থা। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ধাপে ধাপে মেহেদি ডিজাইন অঙ্কনটি আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন অনেক সহজ ভাবে গুছিয়ে আমাদের মধ্যে উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে মেহেদি ডিজাইন টি একে আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

মেহেদির ডিজাইন অংকন করতে অনেক ধৈর্য সময় এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনি খাতায় খুবই সুন্দর একটি মেহেদির ডিজাইন অংকন করেছেন। খুবই সুন্দরভাবে উপস্থাপনা করে শেয়ার করেছেন। ভীষণ ভালো লাগলো দেখে। এই মেহেদী হাতে লাগালে অসম্ভব ভালো লাগবে।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া, মেহেদি ডিজাইন অংকন করতে ধৈর্য এবং সময় দুটোরই দরকার। আর দক্ষতার কথা বলতে গেলে আমি অনেক বছর পর আবার অংকন শুরু করেছি তাই পর্যাপ্ত সময় দিতে হয়। আপনার ভাল লেগেছে জেনে আমার ভালো লাগল। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি তো সুন্দর মেহেদী ডিজাইন অংকন করেন। আপনার মেহেদী ডিজাইন অংকন খুব চমৎকার হয়েছে। ভাবী তো কোন অনুস্থান হলে আপনার কাছে মেহেদী পড়তে পারবে। হাহাহাহ।চালিয়ে যান শুভকামনা রইল।

 2 years ago 

আমার অঙ্কিত মেহেদি ডিজাইন আপনার ভাল লেগেছে এটাই আমার সার্থকতা। আর আমি ডিজাইন মোটামুটি সময় দিয়ে করে নিতে পারি তাও পেন্সিল দিয়ে একে। কিন্তু হাতে মেহেদী দেয়ার ব্যাপারটা আলাদা। এটি অনেক অনেক কঠিন। আমি চেষ্টা করেছি কিন্তু ডিজাইন এত চিকন করে হাতে দেয়া যায় না। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.032
BTC 61830.08
ETH 2986.99
USDT 1.00
SBD 3.73