কিছু রেন্ডম ফুলের ফটোগ্রাফি।। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। ২২ তারিখ পরিবার নিয়ে ওয়ান্ডারল্যান্ড নামক একটি পার্কে ঘুরতে গিয়েছিলাম। সেখানে গিয়ে অনেক ফুলের সাথে পরিচিত হই। এত সুন্দর সুন্দর ফুল দেখে আমি রীতিমত অবাক হয়েছি । কারণ এই ফুলগুলো আমি আগে দেখিনি। আজ সেই ফুলগুলোর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিচ্ছি।


GridArt_20221122_162642169.jpg

আমি ফুলের ছবিগুলো এক এক করে নিচে শেয়ার করছি। সব ফুলের নাম আমি জানিনা। তবে যতটুকু জানি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করছি।

IMG_20221122_135503.jpg

প্রথমেই ঢুকেই আমি যে ফুলের ছবি তুলেছি সেই ফুলের পাঁপড়ি একদম সাদা। এই ফুলের নাম জিনিয়া। এই ফুল কয়েকটি রঙের হয়। সাদা ফুলের আলাদা একটি সৌন্দর্য আছে। এই ফুল দেখতে খুব সুন্দর। সাদা ফুলগুলো দেখলে একটা ইনোসেন্ট ভাব আসে। এই ফুলের পাতাগুলো তুলনামূকভাবে চিকন।

IMG20221121144844.jpg

IMG20221121144959.jpg

এই ফুল চিনেনা এমন মানুষ খুব কম আছে। এই ফুলের নাম কাঠ গোলাপ। কাঠ গোলাপ কয়েক কালারের হয়। এই পার্কে আমি শুধু সাদা রঙের কাঠ গোলাপ দেখেছি তাই সাদা কাঠ গোলাপের ছবি শেয়ার করেছি। আমার খুবই পছন্দের একটি ফুল। এর সুগন্ধ অনেক সুন্দর। কাঠ গোলাপ গাছ আমি অনেক বড় দেখেছি কিন্তু এখানে ছোট গাছেই সুন্দর ফুল ফোটে আছে। তবে কেন জানি এই ফুলে তেমন গন্ধ পাইনি।

IMG20221121144908.jpg

এই ফুলের রঙ হালকা গোলাপি। এই ফুলের নাম চায়না পিংক। এদের কয়েকটি কালার আছে। আমি এখানে দুটি রঙের চায়না পিংক ফুল শেয়ার করব। এর মধ্যে এই ফুলটি হালকা পিংক কালারের।

IMG20221121144902.jpg

এই ফুলের নামও চায়না পিংক তবে এর রং আগেরটি থেকে অনেক গাঢ়। এই ফুল দেখতে আরো সুন্দর। আমি যখন ছবি তুলছিলাম আমার কাছে খুবই ভালো লাগছিল।

IMG20221121142325.jpg

এই ফুলের নাম আমি জানিনা। তবে গুগল করে জানতে পারলাম এর নাম পিটুনিয়া । আমেরিকান রিজিওনে এই ফুলে বেশি ফোটে। এই ফুল গাছের তুলনায় অনেক বড়। গাছের পাতা চিকন এবং ফুলের তুলনায় ছোট। দেখতে খুব সুন্দর লাগে এই ফুল।

IMG20221121135730.jpg

এই ফুলের নামও জিনিয়া কিন্তু অন্য রঙের। এই ফুল সম্পূর্ন লাল রঙের। লাল রঙের ফুলগুলো দেখলে চোখ জুড়িয়ে যায়। আমার কাছে খুব ভাল লাগে।

IMG20221121135858.jpg

এই ফুলের নাম আমি জানিনা। দেখে ভালো লেগেছে তাই ছবি তুলে নিলাম আর আপনাদের সাথে শেয়ার করেছি। এই ফুলের রঙ সাদা এবং ফুলের আকার তুলনামূলক লম্বা।


ডিভাইসঅপ্পো ৫৪
বিষয়ফোটোগ্রাফি
ক্রেডিট@miratek
what3words locationhttps://what3words.com/rebounded.dame.wiring



আশা করি আমার ফুলের ফটোগ্রাফি পোস্ট আপনাদের ভালো লেগেছে। আজ এই পর্যন্তই। পরবর্তীতে আবার আসব নতুন কিছু নিয়ে। ধন্যবাদ সবাইকে ।

Sort:  
 2 years ago 

অসাধারণ অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি ছিল। এদের মধ্যে কিছু ফুল আমিও চিনি না ভাইয়া ।তবে জেনিয়া ফুল দেখেছি কিন্তু সাদা এবং হলুদ রঙের লাল রঙের দেখা হয়নি। চায়না পিংক এর ফটোগ্রাফি খুব সুন্দর লাগছে।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ইউনিক কিছু ফুলের ছবি তুলে আপনাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু ফটোগ্রাফির প্রশংসা করার জন্য।

 2 years ago 

দারুন দারুন কয়েকটি ফুলে ফটোগ্রাফি করলেন আপনি। আমার কাছে বিশেষ করে এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ লাগলো। এরকম ফুলের ফটোগ্রাফি করতে আসলে খুব সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনাদের মত আমিও একটু একটু ফটোগ্রাফি করার চেষ্টা করি। প্রত্যেকটি ফুলের ধাপে ধাপে খুব সুন্দর ভাবে বর্ণনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু গুছিয়ে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুকামনা রইল।

 2 years ago 

শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে ভাই । প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুব দক্ষতার সাথে করেছো । চায়না পিংক ফুলের ফটোগ্রাফি আমার সবথেকে বেশি ভালো লেগেছে, এই ফুলটি দেখতে সত্যিই অসাধারণ লাগছে।

 2 years ago 

চায়না পিংক ফুল আমারও খুব ভালো লেগেছে। ধন্যবাদ দাদা সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া ,আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি অনেক ভাল লাগলো ।আপনি সুন্দর বর্ণনাও করে গেলেন।সব মিলিয়ে ভাল লাগলো।ফটোগ্রাফির জন্য যেমন ঘুরতে হয় ,তেমনি সময়ও লাগে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ। সাদা ফুল গুলোর ফটোগ্রাফি অসাধারণ ছিল। যা কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি কাঠ গোলাপ ফুল আমার খুবই পছন্দের। ফটোগ্রাফি আমি ভীষণ ভালোবাসি। যেখানেই যাই ফটোগ্রাফি করতে ব্যস্ত হয়ে পড়ি। চায়না পিঙ্ক ফুলের ফটোগ্রাফিটি দেখে আমি পুরাই মুগ্ধ। এক কথায় প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফিও খুব সুন্দর হয়। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি তো ওয়ান্ডার ল্যান্ডে ভালোই ফুল দেখেছেন দেখছি। ভ্যারাইটিস জিনিয়া এবং চায়না পিংক আছে আর কিছু অজানা অচেনা ফুল। এই পৃথিবীতে কত জিনিসই না আছে যেগুলো কে আমরা চিনিনা, জানিনা, আগে কখনও দেখিও নি। প্রথমবার হয়তো এই বয়সে এসে দেখছি।

 2 years ago 

জী দিদি অনেক কিছুই আছে যা আমরা নতুন দেখছি। ধন্যবাদ দিদি ।

 2 years ago 

ফুল আমার অনেক ভালো লাগে আপনার পোস্টের মাধ্যমে অনেক ধরনের ফুলের নাম জানতে পারলাম। আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে ফুল সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌন্দর্য দেখে সত্যি আমি খুব মুগ্ধ হলাম । আপনি খুব সুন্দর করে দক্ষতা সহকারে কিছু ফুল ফটোগ্রাফি করেছেন। এবং সুন্দরভাবে বর্ণনার সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81