DIY। রঙিন কাগজের ফুল। 10% beneficiary to @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন । আমিও ভাল আছি। আমি আজ আপনাদের সাথে রঙিন কাগজ কেটে একটি সুন্দর ফুল তৈরির পদ্ধতি শেয়ার করব। রঙিন কাগজের ফুল বা যেকোন ক্র্যাফট এর কাজ আমার খুব ভাল লাগে। এই প্ল্যাটফর্মে না আসলে হয়ত এগুলো কখনও শেয়ার করতে পারতাম না। এখানে অনেক এক্সপার্ট আছেন যারা অনেক সুন্দর এবং ইউনিক রঙিন কাগজের ডাই পোস্ট শেয়ার করেন। আমি তাদের খুব ফলো করি এবং চেষ্টা করছি আরো সুন্দর করার। তাহলে দেরি না করে আপনাদের সাথে ফুল বানানোর পদ্ধতি শেয়ার করছি ধাপে ধাপে।


IMG_20230201_012624.jpg

ফুল বানাতে যা যা লেগেছে

রঙিন কাগজ
কাঁচি
কলম

ফুল তৈরীর পদ্ধতি

ধাপ ০১

IMG-20230201-WA0000.jpg

প্রথমে আমি একটি নীল রঙের A4 সাইজের কাগজ নিয়েছি।

ধাপ ০২

IMG-20230201-WA0002.jpg

IMG-20230201-WA0001.jpg

এই ধাপে কাগজটি চিত্রের মত স্কয়ার করে ভাজ করে নিচের অংশ কেটে নিয়েছি।

ধাপ ০৩

IMG-20230201-WA0003.jpg

এই ধাপে স্কয়ার ভাজকে মাঝ বরাবর আরও একটি ভাজ দিয়েছি।

ধাপ ০৪

IMG-20230201-WA0004.jpg

এই ধাপে আমি মাঝ বরাবর আরো একটি ভাজ দিয়েছি।

ধাপ ০৫

IMG-20230201-WA0012.jpg

IMG-20230201-WA0011.jpg

এই ধাপে আমি চিত্রের মত ভাজ দিয়েছি এবং আমি যে সেপ এ ফুল কাটব সেই সেপ এ কলম দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ ০৬

IMG-20230201-WA0006.jpg

এই ধাপে আমি কলম দিয়ে দেয়া দাগ বরাবর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ ০৭

IMG-20230201-WA0010.jpg

IMG-20230201-WA0009.jpg

এই ধাপে আমি কাটা কাগজের ভাজ ধীরে ধীরে খুলে নিয়েছি।

শেষ ধাপ

IMG-20230201-WA0008.jpg

এই ধাপে আমার ফুলের ভাজ খুলে দিয়েছি এবং আমার কাগজের ফুল তৈরী হয়েছে ।

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়ক্র্যাফট ডাই প্রজেক্ট
ক্রেডিট@miratek
লোকেশনওয়ারী, ঢাকা

আশা করি আমার পোস্ট আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

রঙের কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের ডিজাইন করে ফেলেছেন। একটি রঙিন কাগজ দিয়ে এ ধরনের ডিজাইনগুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার। কিন্তু কাজগুলো করার সময় অনেক সচেতন থাকা লাগে। যদি একটি বাস ভুল কাটা হয় তাহলে পুরো ডিজাইন নষ্ট হয়ে যায়।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুল বানাতে আমার কাছে অনেক ভালো লাগে ।আমিও মাঝে মাঝে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল বানিয়ে শেয়ার করি। এই ধরনের ফুল গুলো ঘরে সাজালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায় ।আপনার বানানো ফুলটি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

এখানে আসার পর সবাই একের পর এক তাদের ক্রিয়েটিভিটি শেয়ার করে যাচ্ছে। যাক কাগজ দিয়ে সুন্দর একটি নকশা তৈরি করেছেন। ধীরে ধীরে আরও ক্রিয়েটিভিটি দেখতে পাবো।

 2 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজের ফুলের ডাই পোস্টটি দেখতে চৎকার লাগছে।আপনার ডাই এর কালার সুন্দর লাগছে।তাছাড়া আপনি ডাইটির প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করতে পারবেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। রঙিন কাগজের সবগুলো জিনিসই আমার দেখতে খুবই ভালো লাগে। তেমনি আজকে আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি নকশাটি খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ক্রাফট তৈরি করেছেন। এ ধরনের পেপার কাটিং ডিজাইনগুলো ভীষণ ভালো লাগে দেখতে। আপনার ডিজাইনটাও ভীষণ সুন্দর হয়েছে। এগুলো কাটতে যত বেশি সময় দেওয়া যায় তত বেশি সুন্দর হয়।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে নকশা আকৃতির ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে। অবশ্য দেখতে সহজ মনে হলেও অনেক ঝামেলার কাজ এই নকশা আকৃতির ফুল তৈরি করা। আমি আপনাদের দেখাদেখি চেষ্টা করেছিলাম কিন্তু সুন্দর সাইজ হয় না তাই পোস্ট করতে পারি নাই। খুবই ভালো লাগলো আপনার এই ফুল তৈরির পোস্ট দেখে।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করেছেন। কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন এবং আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক দুর্দান্ত হয়েছে। এত সুন্দর ভাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি ঠিক বলছেন ভাইয়া এই প্লাটফরমে না আসলে এত কিছু যেমন দেখতাম না তেমনি শেখার সুযোগ ও হত না।আপনি অনেক সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে।আপনি ধাপে ধাপে বেশ সুন্দর করে শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ক্র্যাফট ফুল তৈরি করেছেন। এগুলো সাবধানতা অবলম্বন করতে হয়। কাঁটা একটু ভুল হলে পুরা ডিজাইন নষ্ট হয়ে যায়। সুন্দর একটি নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59531.52
ETH 2678.46
USDT 1.00
SBD 2.43