অবশেষে লালবাগ কেল্লায় যাওয়া হল। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে লালবাগ কেল্লা ঘুরার কিছু মুহূর্ত শেয়ার করব। যারা আমার পোস্ট পড়ে থাকেন তারা হয়ত জানেন আমি এর আগে কয়েকবার এটেম্পট নিয়েও লালবাগ কেল্লায় যেতে পারিনি। একবার গিয়ে দেখি সাপ্তাহিক বন্ধ, আরেকবার গিয়ে দেখি ৪:৩০ বেজে গিয়েছে যার জন্য ঢুকতে পারিনি। যেহেতু আমার ফ্যামিলি কে বলেছি একদিন নিয়ে যাবই সেহেতু একদিন দুপুরের আগেই রওনা দিয়েছি এবং গিয়ে খোলাও পেয়েছি।

গেইট দিয়ে ঢুকে আমার মেয়েকে যখন ছেড়ে দিয়েছি সে মনে হল কুয়া থেকে সমুদ্রের মধ্যে এসেছে মানে এত বিস্তৃত জায়গা দেখে খুব আপ্লুত সে। এক দৌড় দিয়ে চোখের আড়ালে চলে যাচ্ছিল। এই অবস্থা দেখে আমিও তার পিছনে দৌড়।

IMG_20230116_214655.jpg

তারপর সামনে এগিয়ে লালবাগ কেল্লার ভবনগুলো দেখছিলাম। আমি এর আগেও অনেক বার গিয়েছি। তবে অনেকদিন পর যাওয়াতে আমার কাছে আবার নতুন লাগছিল। আমার মনে হল যখন মোঘল লোকেরা থাকত তারা কত বিশাল বাড়িতে থাকত।

IMG20221128141500.jpg

কিছুদূর হেঁটে ফোয়ারার সামনে গিয়ে দাড়ালাম। ফোয়ারা দেখেও মনে হতে লাগল যে তারা কত রুচিশীল ছিলেন। যদিও এখন তেমন পরিচর্যা করা হয়না। কিন্তু পরিষ্কার করে রেখেছে দেখে ভাল লাগল।

IMG20221128144258.jpg

IMG20221128144253.jpg

নিচের ছবিগুলোতে দেখলে বুঝবেন কি সুন্দর ওপেন গ্রাউন্ড। এখানে বাচ্চারা এসে খুব ছুটাছুটি করে। আমার মেয়েও অনেকক্ষণ ছুটাছুটি করেছে।

IMG20221128141510.jpg

IMG20221128141514.jpg

এখানে গাছগুলো খুব সুন্দরভাবে ছেটে রেখেছে। দেখতে অনেক সুন্দর লাগছিল। আমার মেয়ে সেখান থেকে পাতা ছিঁড়ে ফেলছিল। পরে সেখান থেকে দ্রুত প্রস্থান করলাম।

IMG20221128141703.jpg

IMG20221128141651.jpg

সেখান থেকে গেলাম সেই বিখ্যাত পুকুরের সামনে যদিও পুকুরে এখন আর পানি নেই। কিন্তু দেখতে খুব ভাল লাগে। আর পুকুরের ঠিক পাশেই আছে সুন্দর এক ফোয়ারা। ফোয়ারার পাশেই আছে সুন্দর এক ভবন। তবে এই ফোয়ারায় পানি থাকলেও ফোয়ারা চালু ছিল না।

IMG20221128143559.jpg

IMG20221128143634.jpg

তারপর কিছু ফুলের ছবি তুললাম। ফুলগুলো দেখতে খুব সুন্দর লাগছিল।

IMG20221128143047.jpg

IMG20221128143109.jpg

IMG20221128144419.jpg

ডিভাইসঅপ্পো এ ৫৪
বিষয়ঘুরাঘুরি
ক্রেডিট@miratek
লোকেশনলালবাগ কেল্লা

আশা করি আমার পোস্ট আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

অনেক দিন পর আপনার পোস্টের মাধ্যমে লালবাগকেল্লার এমন সুন্দর দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমি বেশ কয়েক বছর আগে গিয়েছিলাম। সেখানে শীত আর বসন্ত কালে গেলে সবচেয়ে বেশি ভালো লাগে। এই সময় কেল্লার পরিবেশ একদম অন্য রকম লাগে। ফুলে ফুলে চারদিকে ভরে যায় আবার সেখানে কিছু বড় গাছ আছে যার নিচে বসার জন্য খুব সুন্দর জায়গা আছে। সেই জায়গায় বসন্ত কালের ফুরফুরা বাতাসে বসে থাকতে অনেক ভালো লাগে। পরিবারের সাথে লালবাগকেল্লায় খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

লালবাগ কেল্লা অনেক সুন্দর একটি জায়গা আমার দেখার সুযোগ হয়েছে।আমরা যখন ঢাকা ঘুরতে গেছি তখন দেখার সুযোগ হয়েছে।আপনিও পরিবারকে নিয়ে অনেক সুন্দর মুহূর্ত সেখানে কাটিয়েছেন।ফ্যামিলি নিয়ে ঘুরতে গেছেন দেখে বেশ ভালো লেগেছে লালবাগ কেল্লাতে।পরিবেশটা এত সুন্দর সত্যি দেখার মত একটি জায়গা।লালবাগ কেল্লার অসাধারণ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

লালবাগ কেল্লায় পরিবারের সাথে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন ভাইয়া ৷ যদিও আমি কখনো যাইনি , তবে যাওয়ার ইচ্ছে আছে ৷ আপনার লালবাগ কেল্লার পরির্দশের ছবি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ অনেক সুন্দর একটি জায়গায় ৷ চমৎকার ফটোগ্রাফি করেছেন ৷ ধন্যবাদ আপনাকে লালবাগ কেল্লায় কাটানো সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য ৷

 2 years ago (edited)

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

যাক লালবাগ কেল্লায় অবশেষে যেতে পেরেছেন ।আপনার মেয়ে সাথে ছিল সত্যিই অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন ।ছোট বাচ্চাদের কোথাও ঘুরতে নিয়ে গেলে বেশি এক্সাইটেড থাকে। আমি কখনো লালবাগ কেল্লাই যাইনি ইচ্ছা আছে যাওয়ার।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনার লালবাগ কেল্লা পরিদর্শনের ছবিগুলো সত্যি বেশ ভালো লাগলো ।আমিও বেশ কয়েক বছর আগে একবার গিয়েছিলাম। এখন সবকিছু নতুন মনে হল। বহুদিন আগে গিয়েছি তাই এখন সবকিছু নতুন নতুন লাগছে। আপনার মেয়ে তো খোলা পরিবেশ পেয়ে বেশ ছোটাছুটি করছে। আসলে বাচ্চারা এ ধরনের পরিবেশ পছন্দ করে। যাই হোক বেশ ভালো লাগলো পুরনো স্মৃতিগুলো আবার মনে করে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার লালবাগ কেল্লা পরিদর্শনের গল্পটি পড়ে ভালো লাগলো। পড়ে বুঝতে পারলাম আপনি এর আগেও সেখানে গিয়েছিলেন তবে তার পরেও সেখানে গিয়ে অনেক ইনজয় করেছেন। যাই হোক আপনার মেয়ে তো দেখি খোলা জায়গা পেয়ে বেশ ভালই ছোটাছুটি করছিল। আসলে বাচ্চারা এরকম পরিবেশ পেলে অনেক আনন্দ পায়। ধন্যবাদ আপনাকে এই সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

যাক, ফাইনালি সাকসেস হলেন তাহলে! লালবাগ কেল্লা কখনো যাওয়ার সৌভাগ্য হয়নি। মোঘলরা আসলে কতটা বিলাসবহুল লোক ছিল! কত বিস্তর এরিয়া জুড়ে মাঠ! আপনার মেয়ে অনেক খুশি হয়েছে! ফোয়ারাগুলা চালু থাকলে আরও সুন্দর লাগতো

 2 years ago 

লালবাগ কেল্লায় কখনো যাওয়া হয়নি আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আমিও একবার গিয়ে ঘুরে আসব। আপনার মেয়ে তো খোলা পরিবেশ পেয়ে সে অনেক আনন্দে ছুটাছুটি করছে। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি জায়গায় যাওয়ার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যাক অবশেষে আপনি লালবাগ কেল্লায় যাওয়া হল। তবে লালবাগ কেল্লায় ছবিগুলো দারুন হয়েছে। তবে কোন জায়গাতে বেড়াতে গেলে একটু তাড়াতাড়ি যাওয়া খুব ভালো। এর আগে আপনি গিয়েছিলেন কিন্তু দেরি হওয়ার কারণে ভিতরে যেতে পারেননি। তবে দেখে বোঝা যাচ্ছে আপনার বাচ্চা লালবাগ কেল্লায় জাওয়াতে খুব খুশি হলেন। আর কোথাও পরিবার নিয়ে গেলে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63039.96
ETH 2549.01
USDT 1.00
SBD 2.78