অনলাইন শপিং এর অভিজ্ঞতা

তো কেমন আছেন সবাই। আশা করি সকলেই ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের মাঝে বাংলাদেশের অনলাইন শপিং এর অভিজ্ঞতা বর্ণনা করব। যদিও আমি আগে অনেক অনলাইনে শপিং করেছি। কিন্তু আজকের অভিজ্ঞতা একটু ভিন্ন। কারণ এর আগে আমি যত অনলাইন শপিং করেছি তা ছিল দারাজ থেকে । কিন্তু আজকে প্রথম কোন অনলাইন স্টোর থেকে শপিং করা। শপটি একেবারে নতুন। কিছুদিন আগেই এর উদ্বোধন হয়েছে। তাই অর্ডার করার আগে অনেক চিন্তায় ছিলাম যে করব কি করব না। কিন্তু অবশেষে করে ফেলেছি। আমি যে শপটি অর্ডার করেছি সেই শপটির নাম হলো।

লিবাস শপ

এই শপে অনেক প্রকার পাঞ্জাবি জুব্বা আতর ইত্যাদি নানান ধরনের পোশাকাদি আছে।
আমি অর্ডার করেছিলাম দুটি পাঞ্জাবি। অর্ডার করার তিনদিন পর আমার কাছে ফোন আসে যে আমার একটা পার্সেল এসেছে। ফোনটি আসে ডেলিভারি কোম্পানি স্ট্রিট ফাস্ট থেকে। আমাদের দেশে ডেলিভারি কোম্পানিগুলোর একটা সমস্যা হলো। তারা একজেক্ট লোকেশনে আসতে গাফিলতি করে। শহর অথবা বিভাগীয় এলাকায় এই সমস্যাগুলো না থাকলেও আমাদের গ্রাম এলাকায় এই সমস্যা গুলো আছে। তাই প্রথমে তারা আমার মূল ঠিকানায় আসতে গরি মসি করে। কিন্তু আমি তো নাছোড়বান্দা তাদের বলি আমার মূল ঠিকানায় না আসলে আমি অর্ডার রিসিভ করব না। তাই তারা আসতে বাধ্য হয়। ডেলিভারির দিন ডেলিভারি ম্যান একটি ভুল করে সে আমার নামে কমপ্লেন করে দেয়। যে আমি ডেলিভারি নিতে সমস্যা তৈরি করতেছি। কিন্তু সে পরে ভুল শুধরে নেয় এবং সময় মত আমার পণ্যটি ডেলিভারি করে। সে সরাসরি আমার বাসার সামনে আসে যার ছবি আমি নিচে দিলাম।

আসার পর তার ব্যবহার ভালো ছিল। সে আমাকে আমার পণ্যটি বুঝিয়ে দেয়। যেহেতু ক্যাশ অন ডেলিভারি ছিল সে তার পন্যের টাকা বুঝে নেয়।আমিও পণ্য পেয়ে খুব আনন্দিত হয়েছি। কারণ তাদের প্যাকেজিং খুবই সুন্দর ছিল।

  • নিচের তার স্থিরচিত্র দেওয়া হল

পণ্য তো হাতে পেলাম। এবার তোর আনবক্সিং এর পালা।
প্রথমে উপরের রেপিং খুলতেই একটি সুন্দর গিফট বক্স সামনে এলো।

বক্সটি ছিল এইরকম

বক্সটি খুলতেই কাঙ্খিত সেই দুটি পাঞ্জাবি আমার সামনে হাজির। বিজ্ঞাপনে যে রকম দেখেছিলাম পাঞ্জাবি দুটি তার থেকেও বেশি সুন্দর ছিল।

আনবক্সিং এর পর ফার্স্ট লুক

পাঞ্জাবি গুলো দেখার পর আমার আর তর সই ছিল না। যে কখন এই পাঞ্জাবিগুলোকে আমি ট্রায়াল দিব। যেই বলার সেই কাজ। এমনি করে তাড়াতাড়ি পাঞ্জাবি গুলো নিয়ে আমি ট্রায়াল দেওয়া শুরু করলাম। বেশ মানিয়েছে।কি বলেন আপনারা??

১নং ট্রায়াল

২নং ট্রায়াল

পাঞ্জাবি গুলো ভালোই ছিল ফেব্রিক কোয়ালিটি। এবং দাম অনুযায়ী মান সকল কিছু ঠিক ছিল। কিন্তু হঠাৎ আমি লক্ষ্য করলাম যে আমার পাঞ্জাবির ভিতরে একটু ডিফেক্টিভিটি। সেটা হলো এটা

যা আমাকে একটু আশাহত করল। আমি সাথে সাথে তাদের পেইজের সাথে যোগাযোগ করলাম এবং আমার সমস্যা তাদের মাঝে তুলে ধরলাম। তারা খুব দক্ষতা এবং ধৈর্যের সাথে আমার সেই সমস্যা শুনল।
সাথে সাথে পদক্ষেপ নিল তারা আমাকে বলল যে আপনি চাইলে এক্সচেঞ্জ করতে পারেন। এটার বদলে আমরা অন্য একটি পাঞ্জাবি পাঠিয়ে দিচ্ছি আপনি তখন রাইডারকে আমাদের এই পাঞ্জাবিটা দিয়ে দিবেন। আমি তখন খুবই এবং বিস্মিত হলাম। যে তারা আমার এই ক্ষুদ্র সমস্যাটাকেও তাদের আমলে নিয়েছে এবং সাথে সাথে পদক্ষেপ নিয়েছে। আমার মনে হয় বড় বড় ব্রেন্ড গুলা এভাবেই তাদের ব্র্যান্ড নেম তৈরি করে।আমার মনে হয় লিবাস ও একদিন বড় একটি ব্রান্ডে রূপান্তরিত হবে। তাদের সাথে সাথে রেসপন্স এর স্ক্রিনশট নিচে দিলাম

পরিশেষে এটাই বলতে চাই যে। অনলাইন শপিং করে সব সময় যে ভালো ফলাফল পাওয়া যাবে এটা আশা করা ঠিক হবে না। এটা অনেকটা ডিপেন্ড করে আপনি কোন জায়গা থেকে শপিং করতেছেন এবং তাদের কাস্টমার সার্ভিস কেমন।সকলকে ধন্যবাদ জানিয়ে আমি আমার শপিং এর অভিজ্ঞতা এখানেই শেষ করলাম।

বিদায় বন্ধুরা........

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54016.63
ETH 2289.57
USDT 1.00
SBD 2.29