diy// এসো নিজে করি রঙিন পেপার দিয়ে চশমা তৈরি//১০% ভালোবাসা shy-fox ও ৫% abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

17-04-2022

৩ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন পেপার দিয়ে চশমা তৈরি।"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আমিও ভাল আছি। আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব "রঙিন পেপার দিয়ে চশমা তৈরি " আশা করি আপনাদের খুব ভাল লাগবে, তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক।

★চশমা তৈরির প্রক্রিয়া★

IMG_20220414_151630.jpg

জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি "চশমা" টি আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • রঙিন কাগজ
  • IMG_20220414_151548.jpg



    ★ধাপ ১★

    IMG_20220416_090128.jpg

    প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। তারপর কোনাকুনি করে মাঝ দিয়ে ভাজ করে নিলাম।

    ★ধাপ ২★

    IMG_20220417_193514.jpg

    তারপর তার মাঝ বরাবর আরেকটি ভাঁজ করে নিলাম।

    ★ধাপ ৩★

    IMG_20220417_205241.jpg

    তারপর ভাজ করে নেওয়া কাগজ টির একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    ★ধাপ ৪★

    IMG_20220417_205609.jpg

    এরপরে কাগজটির দুই কোনা দুই প্রান্তের দিয়ে মাঝ দিয়ে আবারও ভাঁজ করে নিলাম।

    ★ধাপ ৫★

    IMG_20220417_205910.jpg

    তারপর কোনাকুনি করে ভাজ করে নেওয়ার পর এর নিচের অংশটি আরেকটি ভাজ করে নিলাম।

    ★ধাপ ৬★

    IMG_20220417_210215.jpg

    এরপর আমি নিচের অংশের শেষ ভাজ টি করে নিলাম। এবং এর একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    ★ধাপ ৭★

    IMG_20220417_210156.jpg

    এরপর দুই প্রান্তে বাড়তি করে থাকা কাগজের অংশটি ভাঁজ করে নিলাম। চশমার দুই প্রান্তে থাকা হ্যান্ডেল বানিয়ে নিলাম। যেটা আপনারা এই ছবিতে দেখতে পারবেন।

    ★ধাপ ৮★

    IMG_20220414_151714.jpg

    এরপর পুরোপুরি আকারে চশমাটি প্রস্তুত হয়ে আসে। তারপর এর একটি ছবি তুলে আপনাদের মাঝে তুলে ধরলাম।

    ★ধাপ ৯★

    IMG_20220414_151630.jpg

    ঠিক একই নিয়মে একেক করে মোট দুটি চশমা বানিয়ে ফেললাম। এবং সেই চশমা দুটির ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    আশা করি বন্ধুরা আমার তৈরি চশমাটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন রকম ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @milon.roy

    আমার পরিচয়

    IMG_8823~2.JPG

    আমার নাম শ্রী: মিলন রায়। আর আমার স্টিমিট ইউজার আইডির নাম হচ্ছে@milon.roy। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্ববোধ মনে করি। আর আমার বর্তমান ঠিকানা হলো দিনাজপুর জেলার অন্তর্গত,পার্বতীপুর থানা।




    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের" সকল সদস্যদের।

    Sort:  
     2 years ago 

    রঙিন পেপার দিয়ে চশমা তৈরি করেছেন। বাহ্ দারুন তো দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

     2 years ago 

    ধন্যবাদ ভাই।

     2 years ago 

    ভাই অনেকেই চশমা ভেঙে যাওয়ার চিন্তায় থাকে তাদের বলব আপনার থেকে এই চশমা বানিয়ে শিখে নেওয়ার জন্য হাহাহাহা। রঙিন পেপার ব্যবহার করে আপনি খুব সুন্দর চশমা তৈরি করেছেন।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আপনার রঙিন কাগজ দিয়ে চশমা তৈরি খুবই অসাধারণ হয়েছে। খুব চমৎকার ভাবে চশমা তৈরি করছেন ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো।এত অসাধারণ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভ কামনা রইল।

     2 years ago 

    ধন্যবাদ ভাই।

    বাহ ভাইয়া অতি সহজে আপনি রঙ্গিন কাগজ দিয়ে একটি চশমা তৈরি করেছেন। চশমা তৈরি করাটা খুবই সুন্দর হয়েছে পদ্ধতিটি খুবই ভাল হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে চশমা তৈরি করে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাইজান।

     2 years ago 

    রঙিন কাগজ দিয়ে আপনি খুবই চমৎকার একটি চশমা তৈরি করেছেন ।আপনার চশমাটা দেখে মনে হচ্ছে এখনই চোখে পড়ি। বেশ কিছুদিন আগে এই রকম চশমা আমিও তৈরি করেছিলাম ।আপনার চশমাটি বেশ সুন্দর হয়েছে ।দেখতে বেশ ভালো লাগছে ।কাগজের কালারটিও চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

     2 years ago 

    রঙিন কাগজ দিয়ে কত কিছুইনা তৈরি করা যাচ্ছে। দিনে দিনে যত দেখছি তত রঙিন কাগজ দিয়ে তৈরি জিনিসের অভিজ্ঞতা অর্জন করছি। আমার বাংলা ব্লগে না আসলে হয়তো রঙিন কাগজ ব্যবহার করে এত কিছু তৈরি করা যায় সে সম্পর্কে কখনোই জানা হতো না। আপনার তৈরি রঙিন কাগজের চশমা অত্যন্ত সুন্দর হয়েছে। এত সুন্দর একটি রঙিন কাগজের চশমা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

    বাহ আপনি খুব চমৎকারভাবে চশমাটি তৈরি করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে এত সুন্দর একটি কৃতকর্ম আমাদের মাঝে তুলে ধরেছেন তা দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার চশমা তৈরীর পদ্ধতির ধাপ অসম্ভব সুন্দর ছিল। ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     2 years ago 

    ধন্যবাদ ভাই।

     2 years ago 

    ভাইয়া রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার চশমা তৈরি করেছেন। একটি চশমা তো আপনার জন্য। আরেকটি কার জন্য বানিয়েছেন? যাইহোক চশমা তৈরীর প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুব সহজেই বানানো যাবে।

     2 years ago 

    ধন্যবাদ আপু।

     2 years ago 

    রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে চশমা তৈরি করেছেন। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার আইডিয়া। খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। বিষয়টাই নতুন লেগেছে আমার। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    রঙিন পেপার ব্যবহার করে আপনি অনেক দক্ষতার সঙ্গে চশমা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে দুঃখের বিষয় হচ্ছে একটাই যে যদি এই চশমা কেউ পড়ে তাহলে সে আর চোখে দেখবে না হাহাহা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রঙিন কাগজের চশমা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাইজান।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.13
    JST 0.027
    BTC 58633.63
    ETH 2810.92
    USDT 1.00
    SBD 2.26