Diy//এসো নিজে করি//পেন্সিল দিয়ে ময়ূর পাখি চিত্র অংকন//১০% ভালোবাসা shy-fox ও ৫% abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

11-04-2022

২৮ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ময়ূর পাখির চিত্র অংকন।"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে "ময়ূর পাখির চিত্র অংকন তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক।

★স্কুলের চিত্র অংকন★

IMG_20220411_143959.jpg

জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ময়ূর পাখির চিত্রটি আপনাদের অনেক ভালো লাগবে।



★প্রয়োজনীয় উপকরণ★

  • সাদা কাগজ
  • রাবার
  • পেন্সিল
  • স্কেল
  • IMG_20220411_143450.jpg



    ★ধাপ ১★

    IMG_20220411_143542.jpg

    প্রথমে আমি একটি সাদা কাগজ নিলাম। এবং সেই সাদা কাগজের মধ্যে ময়ূর পাখির পেট টি একে নিলাম।

    ★ধাপ ২★

    IMG_20220411_143621.jpg

    তারপর ময়ূর পাখির পা দুটি একে নিলাম।।

    ★ধাপ ৩★

    IMG_20220411_143704.jpg

    তারপর মাথাও ঠোঁটের ছবি টি একে নিলাম। এবং তার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    ★ধাপ ৪★

    IMG_20220411_143737.jpg

    তারপর ময়ূর পাখির মাথার পালক গুলো একে নিলাম।

    ★ধাপ ৫★

    IMG_20220411_143812.jpg

    তারপর ময়ূর পাখির পিছনের লেজের অংশটি একে নিলাম। এবং এর একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    ★ধাপ ৬★

    IMG_20220411_143847.jpg

    তারপর পিছনের লেজের অংশের সৌন্দর্যতা বাড়ানোর জন্য আরো কিছু কাজ করে নিলাম। এই ছবিটি দেখলে আপনারা তা বুঝতে পারবেন।

    ★ধাপ ৭★

    IMG_20220411_143928.jpg

    তারপরে আমি ময়ূর পাখির পেট ও পায়ের অংশটি ভালো করে একে নিলাম। এবং তার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    ★ধাপ ৮★

    IMG_20220411_143959.jpg

    তারপর ময়ূর পাখির পিছনের লেজের উপরের অংশটি পেন্সিল দিয়ে মোটা আকারে মার্জিন করে পেন্সিল দিয়ে একটু কালার করে নিলাম।

    ★ধাপ ৯★

    IMG20220411123623.jpg

    তারপর ময়ূর পাখির পেটের অংশের ফোটা ফোটা চিহ্ন দিয়ে পুরোপুরিভাবে অঙ্কন টি প্রস্তুত করে ফেলি।

    ★ধাপ ১০★

    IMG20220411123956.jpg

    তারপর পুরোপুরিভাবে তৈরি হয়ে যাওয়া চিত্রটির সঙ্গে আমার নাম ও ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

    আশা করি বন্ধুরা আমার তৈরি পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন রকম ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @milon.roy

    আমার পরিচয়

    IMG_8823~2.JPG

    আমার নাম :- শ্রী মিলন রায়। আর আমার স্টিমিট ইউজার আইডির নাম হচ্ছে @milon.roy। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্ববোধ মনে করি। আমার বাসা হচ্ছে দিনাজপুর জেলার অন্তর্গত, পার্বতীপুর থানা।




    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের"সকল সদস্যদের।

    Sort:  
     2 years ago 

    পেন্সিল ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে একটি ময়ূর পাখির চিত্র তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
    আপনার জন্য শুভকামনা রইল

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    খুব সুন্দর একটি ময়ূর অঙ্কন করেছেন পেন্সিল ব্যবহার করে ৷ আপনার তৈরি আর্টটি আমার কাছে খুব ভালো লেগেছে ৷ এবং আপনি সুন্দর ভাবে ধাপ গুলি উপস্থাপনাও করেছেন ৷ ধন্যবাদ আপনাকে ৷ আপনার জন্য শুভকামনা রইল..

     2 years ago 

    আমার অন্তরের অন্তস্থল থেকে আপনাকে ধন্যবাদ জানাই।

     2 years ago 

    পেন্সিল দিয়ে ময়ূর পাখির চিত্র অংকন সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার ময়ূর পাখিটি দেখে মনে হচ্ছে পেখম তুলে আছে। খুবই চমৎকার ভাবে ময়ূর পাখিটি চিত্রাংকনের প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

     2 years ago 

    পেন্সিল দিয়ে ময়ূর পাখির চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর করে ময়ূর পাখির চিত্র অঙ্কন করেছেন। আপনারা অঙ্কন চিত্রটি দেখতে দারুন লাগছে। আপনি আপনার অঙ্কন এর প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এই চিত্র অঙ্কন করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ আপু, আপনার জন্য ও শুভকামনা রইল।

     2 years ago 

    পেন্সিল দিয়ে ময়ূর পাখি চিত্রাংকন এটি দেখতে খুবই সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ। শুভেচ্ছা রইল...

     2 years ago 

    ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

     2 years ago 

    সুন্দর হয়েছে, এবং ভাল প্রচেষ্টা ছিল আপনার। তবে ময়ূরের পাখা আর্ট করার পর ময়ূর টিকে আর চেনাই যাচ্ছে না। কিন্তু আপনি যে চেষ্টা করেছেন এটাই অনেক বিশাল। এভাবেই লেগে থাকুন ইনশাল্লাহ একদিন ভালো আর্টিস্ট হতে পারবেন।

     2 years ago 

    আপনার গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

     2 years ago 

    আপনার ময়ূরের চিত্র অংকন টি অসাধারন ছিল। আপনার ময়ূরের চিত্র অংকন করার পদ্ধতি ছিল ভিন্ন ধরনের, খুবই ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

     2 years ago 

    পেন্সিল দিয়ে ময়ূর পাখি চিত্র অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

     2 years ago 

    খুব সুন্দর ভাবে আপনি ময়ূর পাখির চিত্র অঙ্কন করেছেন। আপনার এত সুন্দর একটি পোষ্ট দেখে আমার খুবই ভালো লাগলো। আশা করি আরও সুন্দর সুন্দর পোস্ট আমাদের উপহার দিবেন।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    পেন্সিল স্কেচ এর মাধ্যমে বেগম তোলা একটি ময়ূরের খুব সুন্দর স্কেচ প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.13
    JST 0.029
    BTC 58522.98
    ETH 3089.61
    USDT 1.00
    SBD 2.41