diy//এসো নিজে করি//🦋🦋রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি🦋🦋//shy-fox 10%//abb- school 5%

in আমার বাংলা ব্লগ2 years ago


12-04-2022

২৯ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ" রঙ্গিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি।"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, ঈশ্বরের অশেষ কৃপায় আমিও ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে "রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি" করে আপনাদের দেখাবো। আশা করি আপনাদের খুবই ভাল লাগবে, তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক।

★রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি★

IMG_20220412_174431.jpg

জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি "প্রজাপতি" টি আপনাদের অনেক ভালো লাগবে।



★উপকরণ★

  • রঙ্গিন কাগজ
  • কাঁচি
  • স্কেল
  • আঠা
  • IMG_20220412_173856.jpg



    ★ধাপ ১★

    IMG_20220412_173937.jpg

    প্রথমে আমি একটি রঙিন পেপার নিলাম। তারপর সেই পেপারটি কে বৃত্ত আকারে কেটে নিলাম।

    ★ধাপ ২★

    IMG_20220412_174015.jpg

    তারপর বৃত্ত আকারে কেটে নেয়া রঙিন পেপার টিকে মুরিয়া নিলাম।

    ★ধাপ ৩★

    IMG_20220412_174057.jpg

    তারপর পেপারটি যখন মুরিয়ে নেওয়া শেষ হয়ে গেল। তারপর তার মাঝ বরাবর ভাজ করে নিলাম।

    ★ধাপ ৪★

    IMG_20220412_174127.jpg

    ঠিক একইভাবে পরের কাগজ টি ও মুরিয়ে নেওয়ার পর মাঝ বরাবর ভাজ করে নিলাম।

    ★ধাপ ৫★

    IMG_20220412_174158.jpg

    তারপর কাগজ টি ভাঁজ করে নেওয়ার পর মাঝের অংশ টি আঠা দিয়ে জোড়া লাগিয়ে দিলাম।

    ★ধাপ ৬★

    IMG_20220412_174218.jpg

    ঠিক একইভাবে পরের কাগজটির মাঝের অংশটি আঠা দিয়ে জোড়া লাগিয়ে দিলাম। এবং তার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    ★ধাপ ৭★

    IMG_20220412_174253.jpg

    এরপর প্রজাপতির শিং বানানোর জন্য চিকন ভাবে লম্বা আকৃতির একটি রঙিন কাগজ কেটে নিলাম।

    ★ধাপ ৮★

    IMG_20220412_174334.jpg

    তারপর চিকন ভাবে লম্বাকৃতির কাগজটি কেটে নেওয়ার পর প্রজাপতির শিং বানিয়ে ফেলি।

    ★ধাপ ৯★

    IMG_20220412_174406.jpg

    তারপর প্রজাপতির দুই ডানার মাঝখানে আটা দিয়ে বানিয়ে নেওয়া শিং টি জোড়া লাগিয়ে দিলাম।

    ★ধাপ ১০★

    IMG_20220412_174431.jpg

    সর্বশেষ প্রজাপতি টি প্রস্তুত করে ফেলি। এবং তার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    আশা করি বন্ধুরা আমার আমার তৈরি "প্রজাপতি"টি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন রকম ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @milon.roy

    আমার পরিচয়

    IMG_8823~2.JPG

    আমার নাম শ্রী: মিলন রায়। আমার স্টিমিট ইউজার আইডির নাম হচ্ছে @milon.roy। আমি একজন বাংলাদেশের নাগরিক। এবং বাংলাদেশের নাগরিক হিসেবে আমি নিজেকে গর্ববোধ মনে করি। আমার বর্তমান বাসা হচ্ছে: দিনাজপুর জেলার অন্তর্গত, পার্বতীপুর থানা।




    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের" সকল সদস্যদের।



    Sort:  
     2 years ago 

    রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করেছেন। আপনার তৈরি করা প্রজাপতি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রজাপতি তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    ধন্যবাদ আপু এত সুন্দর করে বলার জন্য।

     2 years ago 

    ওয়াও কি সুন্দর একটা প্রজাপতি। রঙ্গিন কাগজের তৈরি প্রজাপতি টি আমার খুবই ভালো লেগেছে। এরকম সুন্দর একটা প্রজাপতি আগে কখনো দেখিনি। আপনার জন্য আজ দেখতে পেলাম।আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইজান।

     2 years ago 

    আপনার তৈরি প্রজাপতি দেখতে অনেক সুন্দর হয়েছে। তৈরীর পদ্ধতি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য

     2 years ago 

    ধন্যবাদ ভাই আপনার জন্য ও শুভকামনা রইল।

     2 years ago 

    প্রজাপতি তৈরীর প্রক্রিয়া টি অনেক সুন্দর ছিল,। আর ফাইনাল লুকটি সত্যিই অনেক চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করছে নাকি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ।

     2 years ago 

    ওয়াও ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি বানিয়েছে। সত্যি প্রজাপতি দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে। রঙিন কাগজের কালার টা বেশ ফুটে উঠেছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া প্রজাপতিটি বানানোর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আশা করি আপনি সবসময় এমন সুন্দর সুন্দর কাজ আমাদের মাঝে উপহার দিবেন।

     2 years ago 

    ধন্যবাদ আপু, আমার পোস্টটি ভালোভাবে দেখেছেন ও পড়েছেন।

     2 years ago 

    রঙিন কাগজের তৈরি প্রজাপতিটি দেখতে সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। প্রজাপতির রং লাল হওয়াতে আমার কাছে দেখতে খুবই আকর্ষণীয় মনে হচ্ছে। আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। কেননা রঙিন কাগজের প্রজাপতিটি সত্যি অনেক অনেক নিখুঁত করে তৈরি করেছেন। যার কারণে দেখতে অসম্ভব সুন্দর লাগছে। এই রঙিন কাগজের প্রজাপতি টি কিভাবে তৈরি করেছেন তার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

     2 years ago 

    রঙিন পেপার ব্যবহার করি আপনি অনেক সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার প্রজাপতি তৈরি। আপনি অনেক নিখুঁতভাবেই প্রজাপতি তৈরি করেছেন। আপনি অনেক সময় দিয়ে প্রজাপতি তৈরি করেছেন দেখে বোঝা যাচ্ছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা প্রজাপতি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য।

     2 years ago 

    বাহ রঙিন পেপার দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতির অরিগামি প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া,

     2 years ago 

    রঙ্গিন কাগজ ব্যবহার করে দারুন একটি প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া। এভাবে প্রজাপতি বানিয়ে বিছানার উপরের দিকের দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগবে। আপনার পোস্টটি দেখে এই প্রজাপতি বানানো শিখে গেলাম, আমি অবশ্যই এভাবে কয়েকটি প্রজাপতি বানিয়ে আমার রুমে লাগিয়ে রাখব। ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ,

     2 years ago 

    রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি বানিয়েছেন আপনি, এবং আপনার কালার সিলেকশন টা ভালো ছিল। আর সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন। ভালো থাকবেন সবসময় এবং ভালো ভালো কাজ আমাদের উপহার দেবেন এই কামনা করি।

     2 years ago 

    আমার অন্তরের অন্তস্থল থেকে আপনাকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.15
    JST 0.028
    BTC 56160.19
    ETH 2367.48
    USDT 1.00
    SBD 2.31