[প্রসঙ্গ আলুর বড়া রেসিপি] ১০% ভালোবাসা shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

24-1-2022

১০ই মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ" আলুর বড়া রেসিপি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, ঈশ্বরের অশেষ কৃপায় আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে "আলুর বড়া রেসিপি"আপনাদের দেখাবো। আশা করি আপনাদের খুবই ভাল লাগবে, তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক।

★আলুর বড়া রেসিপি★

IMG_20220124_140844.jpg

জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আলুর বড়া রেসিপিটা আপনাদের অনেক ভালো লাগবে।



★ প্রয়োজনীয় উপকরণ★

  • আলু।
  • লবণ স্বাদমতো।
  • পিঁয়াজ।
  • কাঁচা মরিচ পরিমান মত।
  • ধনেপাতা ও জিরা মসলা।
  • সয়াবিন তেল।
  • গমের আটা পরিমান মত।
  • IMG_20220124_141655.jpg

    IMG_20220124_141317.jpg


    IMG_20220124_141435.jpg

    IMG_20220124_141614.jpg



    ★ধাপ ১★

    IMG_20220124_141655.jpg

    প্রথমে আমি কয়েকটি আলু নিলাম।

    ★ধাপ ২★

    IMG_20220124_141716.jpg

    তারপর আলু গুলোকে ভালোভাবে ধুয়ে নেওয়ার পর, একটি ডেগচিতে কিছু পরিমাণ পানি নিয়ে নিলাম তারপরে সেই ডেগচির মধ্যে আলু গুলোকে দিয়ে দিলাম সিদ্ধ করার জন্য।

    ★ধাপ ৩★

    IMG_20220124_141341.jpg

    IMG_20220124_141408.jpg

    তারপর সিদ্ধ হয়ে যাওয়ার পর আলু গুলোর খোসা ছাড়িয়ে নিলাম।এবং সিদ্ধ হয়ে যাওয়া আলু গুলোকে একটি গ্লাসের দাঁড়া ভালো করে সেনে নিলাম।

    ★ধাপ ৪★

    IMG_20220124_141456.jpg

    IMG_20220124_141519.jpg

    তারপর সেনে নেওয়া আলু গুলোর উপরে কিছু পরিমাণ জিরা মসলা, ও গমের আটা ছিটিয়ে দিলাম।

    ★ধাপ ৫★

    IMG_20220124_141549.jpg

    তারপর জিরা মশলা ও গমের আটা ভালোভাবে মেখে নেওয়ার পর, তারপরে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ ও ধনেপাতা তার মধ্যে দিয়ে দিলাম।

    ★ধাপ ৬★

    IMG_20220124_141205.jpg

    তারপর পেঁয়াজ কুচি, কাঁচামরিচ ও ধনেপাতা দেয়ার পর হাত দিয়ে ভাল করে মেখে নিলাম। এবং তেলে ছেড়ে দেয়ার আগ পর্যন্ত পুরোপুরি রেসিপিটি প্রস্তুত করে ফেলি।

    ★ধাপ ৭★

    IMG_20220124_141139.jpg

    IMG_20220124_141106.jpg

    তারপর মাটির চুলায় কড়াই বসিয়ে দিলাম। এবং সেই কড়াই এর মধ্যে সয়াবিন তেল ঢেলে দিলাম।

    ★ধাপ ৮★

    IMG_20220124_141042.jpg

    তারপর তেলটি যখন গরম হয়ে আসে তারমধ্যে আলুর বড়া গুলো ছেড়ে দিলাম।

    ★ধাপ ৯★

    IMG_20220124_141014.jpg

    তারপর বড়াগুলো যখন অর্ধেক ভাজা হয়ে যায় তার একটি ছবি তুলে ফেললাম।

    ★ধাপ ১০★

    IMG_20220124_140844.jpg

    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আলুর বড়া রেসিপিটি।

    ★ধাপ ১১★

    IMG_20220124_140929.jpg

    তারপর তৈরি হয়ে যাওয়া রেসিপিটির সঙ্গে আমার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লাগবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন রকম ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @milon.roy

    আমার পরিচয়

    IMG_8823~2.JPG

    আমার নাম শ্রী: মিলন রায়। আর আমার ইউজার আইডির নাম হচ্ছে @milon.roy। গ্রামের সবাই আমাকে মিলন নামে চেনে। বর্তমানে আমি ফুলবাড়ী সরকারি কলেজ থেকে বাংলা বিভাগে অনার্স তৃতীয় বর্ষের লেখাপড়া করতেছি। আমার বাসা হলো দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা।




    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের"সকল সদস্যদের।

    Sort:  
     2 years ago 

    আলুর বড়া নামটি অনেক ইউনিক লেগেছে। এমনিতে আলুর যেকোনো রেসিপি খুবই ভালো লাগে। আর আলুর বড়া দেখে খুবই ভালো লাগলো। মনে হচ্ছে খুবই ক্রিস্পি হয়েছে বড়া গুলো। এরকম রেসিপি খেতে খুবই ভালো লাগে। আমাদের মাঝে এরকম একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। সুন্দর ভাবে কমেন্ট করার জন্য। আশা করি সব সময় পাশে থাকবেন না।

     2 years ago 

    খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আলুর বড়া কখনো বানিয়ে খাওয়া হয়নি তবে আপনার ছবিগুলো দেখে মনে হচ্ছে দারুণ সুস্বাদু হবে খেতে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য, আশা করি সব সময় পাশে থাকবেন।

     2 years ago 

    আপনার যত্নসহকারে তৈরি করা আলুর বড়া রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আর দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, গঠনমূলক একটি কমেন্ট করার জন্য।

     2 years ago 

    আলুর বড়া রেসিপি এর আগে কখনো দেখিনি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইলো

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

     2 years ago 

    আহ দেখতেই কি কুড়কুড়ে দেখা যাচ্ছে। খাইতেও মনে হয় অনেক মজা হয়েছে। সুন্দর ভাবে বিররণ দিয়েছেন সব কিছুর। ধন্যবাদ ভাইয়া এমন একটি আলুর বড়ার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া আপনাকে, আপনার জন্যেও শুভকামনা রইল।

     2 years ago 

    খুবই লোভনীয় ভাবে আলু 🥔 দিয়ে বড়া রেসিপি প্রস্তুত করেছেন দেখেই মনে হচ্ছে একটা তুলে খেয়ে নি কালারটা সুন্দর ফুটেছে ধাপগুলো সুন্দরভাবে ধারাবাহিকতা বজায় রেখে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

     2 years ago 

    আসলে ভাইয়া আলুর বড়াগুলো খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

     2 years ago 

    আপনার তৈরি করা আলুর বড়া রেসিপি টি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে । এই রেসিপিটি আমি কিছুদিন আগে খেয়েছিলাম আমার আম্মু আমাদের বাড়িতে তৈরি করেছিলেন খেতে খুবই চমৎকার ছিল। ঠিক তেমনিভাবে আপনার এই রেসিপিটা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে । ধন্যবাদ আপনাকে এমন গোছানো একটি সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাই আপনাকে, সুন্দরভাবে বলার জন্য। আশা করি সব সময় পাশে থাকবেন।

     2 years ago 

    মসুর ডালের বড়া আমার সবচাইতে প্রিয় খাবার। আলু দিয়েও যে এত মজাদার বড়া বানানো যায় জানা ছিল না। আপনার রেসিপিটি খুবই ভালো লাগলো কারণ ডালের চাইতে আলুর দাম অনেক কম। আশা করি এরপর বানিয়ে খেতে পারব। শুভেচ্ছা রইল

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া, সুন্দর একটি মন্তব্য করার জন্য।

     2 years ago 

    আপনার রেসিপি আমার কাছে নতুন, আলু দিয়ে বড়া আমি কখনো খাই নায় এবং আমার জানাও ছিল না। আপনার আজকের এই রেসিপির মাধ্যমে জেনে নিলাম এবং আমি শিখেও গেলাম আশা করি আমি নিজেই এখন তৈরী করতে পারব। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

     2 years ago 

    আলুর বড়াটি খেতে অনেক সুস্বাদু লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটি কমেন্ট করার জন্য।

     2 years ago 

    আলুর বড়া গুলো দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার তৈরি করা বড়া রেসিপি টা দেখে আমার খুব লোভ হচ্ছে 😋😋 খেতেও মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আসলেই অনেক সুস্বাদু একটা রেসিপি তৈরি করলেন আপনি। আমার খুবই ভালো লেগেছে আপনার রেসিপি টা দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     2 years ago 

    ধন্যবাদ আপু, খুব ভালো লাগলো আপনার কথাগুলো শুনে। আশা করি সব সময় পাশে থাকবেন। এবং আপনার জন্যেও শুভকামনা রইলো

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.13
    JST 0.030
    BTC 56587.45
    ETH 2991.05
    USDT 1.00
    SBD 2.15