diy [এসো নিজে করি: স্মৃতিসৌধ চিত্র অংকন] ১০% পে আউট shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

28-06-2022

১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"স্মৃতিসৌধ চিত্র অংকন "



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, ঈশ্বরের অশেষ কৃপায় আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে "স্মৃতিসৌধ চিত্র অংকন করে"আপনাদের দেখাবো। আশা করি আপনাদের খুবই ভাল লাগবে, তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক।

★স্মৃতিসৌধ চিত্র অংকন★

IMG_20220628_162349.jpg

জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি "স্মৃতিসৌধ চিত্র অংকনটা" আপনাদের অনেক ভালো লাগবে।



★প্রয়োজনীয় উপকরণ★

  • কাগজ
  • কলম
  • স্কেল
  • কম্পাস
  • IMG_20220628_211321.jpg



    ★ধাপ ১★

    IMG_20220628_162240.jpg

    সর্বপ্রথম আমি একটি সাদা কাগজ নিলাম। তারপরে কম্পাস দ্বারা মাপ করে নিলাম।

    ★ধাপ ২★

    IMG_20220628_162321.jpg

    তারপর প্রথমে উপরপ্রান্ত থেকে নিচের প্রান্তে দুই পাশ দিয়ে দুটি দাড়ি টেনে নিলাম।

    ★ধাপ ৩★

    IMG_20220628_163259.jpg

    তারপর দ্বিতীয় পর্বে আবারো দাড়ি টেনে নিলাম।

    ★ধাপ ৪★

    IMG_20220628_163209.jpg

    তারপর তৃতীয় পর্বে আবারো দাড়ি টেনে নিলাম।

    ★ধাপ ৫★

    IMG_20220628_162945.jpg

    ঠিক একই নিয়মে সবগুলো দাড়ি টেনে নিয়ে নিলাম।

    ★ধাপ ৬★

    IMG_20220628_162828.jpg

    তারপর আমি সবগুলো দাড়ি টেনে নেওয়ার পর আবারো ওই দাড়িগুলোর পাশ দিয়ে আর একটি করে দাড়ি টেনে নিলাম। যেটা আপনারা এই ছবিটি দেখলে বুঝতে পারবেন না।

    ★ধাপ ৭★

    IMG_20220628_162740.jpg

    এরপর আমি নিচের দিকে একটু নকশা বানানোর জন্য নিচের প্রান্ত আবার ও দাড়ি টেনে নিলাম ।যেটি আপনারা এই ছবিটি দেখলে বুঝতে পারবেন।

    ★ধাপ ৮★

    IMG_20220628_162649.jpg

    তারপর স্মৃতিসৌধের মাঝের অংশে উপর নিচ করে দুইটি ত্রিভুজ এঁকে নিলাম।

    ★ধাপ ৯★

    IMG_20220628_162450.jpg

    তারপর জোরা করে টানা দাঁড়িগুলো কলমের দ্বারা কালো রং করে নিলাম।

    ★ধাপ ১০★

    IMG_20220628_162410.jpg

    তারপর ঠিক একই নিয়মে পুরো স্মৃতিসৌধ কে কলমের কালি দারা রং করে নিলাম।

    ★ধাপ ১১★

    IMG_20220628_162349.jpg

    তারপর তৈরি হয়ে যাওয়া স্মৃতিসৌধটির পাশে আমার স্টিমিট আইডির নামে আমার স্বাক্ষর টি দিয়ে দিলাম।

    আশা করি বন্ধুরা আমার তৈরি "স্মৃতিসৌধ" টি আপনাদের অনেক ভালো লাগবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন রকম ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @milon.roy

    আমার পরিচয়

    IMG_8823~2.JPG

    আমার নাম শ্রী: মিলন রায়।। আর আমার স্টিমিট ইউজার আইডির নাম হচ্ছে @milon.roy। আমি একজন বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্ববোধ মনে করি। এবং বাংলা ভাষায় কথা বলতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করি। আমার বর্তমান ঠিকানা দিনাজপুর জেলার অন্তর্গত, পার্বতীপুর থানা।




    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের" সকল সদস্যকে।

    Sort:  
     2 years ago 

    খুব সুন্দর ভাবে আপনি বাংলাদেশের স্মৃতি সৌধ এঁকেছেন। আপনার আর্ট দেখে ছোট বেলার কথা মনে পড়ে গেলো। আগে চিত্রাঙ্কন পরিক্ষায় স্মৃতি সৌধ আঁকতাম।

     2 years ago 

    স্মৃতিসৌধ চিত্র অংকন অসাধারণ ভাবে করেছেন। আসলে এরকম পোস্ট করতে অনেক সময় লেগে যায়। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপনি অনেক সুন্দর করে স্মৃতিসৌধের চিত্র অঙ্কন করেছেন‌ আমার কাছে অনেক সুন্দর লেগেছে চিত্রাংকন টি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমার সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

     2 years ago 

    স্মৃতিসৌধ চিত্র আমিও অঙ্কন করে শেয়ার করেছিলাম। আপনার স্মৃতিসৌধের কিন্তু খুবই সুন্দর হয়েছে এবং খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    বাহ! খুব সুন্দর তো। দারুন হয়েছে। স্মৃতিসৌধের সুন্দর আকৃতি গঠন করে শেয়ার করেছেন আমাদের মাঝে দেখে আমার খুব ভালো লেগেছে। ভালো লাগার মত উপস্থাপনা ছিল আপনারে আর্ট দক্ষতা। প্রথম থেকে শেষ পর্যন্ত বেশ সুন্দর ভাবেই অঙ্কন করেছেন।

     2 years ago 

    অনেক সুন্দর ভাবে স্মৃতিসৌধের দৃশ্য অংকন করেছেন দেখতে একদম হুবহু অরিজিনাল স্মৃতিসৌধের মতোই লাগছে। আর এই স্মৃতিসৌধ অংকনের মাধ্যমে আপনি আপনার আর্ট করার দক্ষতার আরো একটি প্রমাণ দেখিয়ে দিলেন।

     2 years ago 

    খুবই চমৎকারভাবে স্মৃতিসহদের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অংকন অনেক বেশী সুন্দর ছিল এভাবেই প্রতিনিয়ত সুন্দর সুন্দর অংকন আমাদের মাঝে শেয়ার করে যাবেন শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    স্মৃতিসৌধের চিত্রাঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেছি। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।।
    শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    স্মৃতিসৌধের চিত্র নিয়ে আমার জীবনে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে আপনার উপস্থাপন করা স্মৃতিসৌধের এই চিত্র অংকন টা দেখে আমার খুবই ভালো লেগেছে।
    খুবই সুন্দর কাজ করছেন ভাই দোয়া করি এভাবে এগিয়ে যান ।

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.15
    JST 0.029
    BTC 61155.34
    ETH 2383.47
    USDT 1.00
    SBD 2.56