diy [এসো নিজে করি রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি] ১০% পে আউট shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago


24-06-2022

৯ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি।"



হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই।আশা করি আপনারা সবাই খুবই ভাল আছেন, ঈশ্বরের অশেষ কৃপায় আমিও অনেক ভাল আছি। আমি আজকে আপনাদের মাঝে "রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি আপনাদের খুবই ভাল লাগবে, তো বন্ধুরা চলুন ওয়ালমেট তৈরির প্রক্রিয়া দেখে নেয়া যাক।

★রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি।★

IMG_20220624_180725.jpg

জানিনা আমার তৈরি ওয়ালমেট টি আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি ওয়ালমেট টি আপনাদের অনেক ভালো লাগবে।



★ প্রয়োজনীয় উপকরণ★

  • রঙ্গিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • মালার পুঁথি
  • IMG20220624175403.jpg



    ★ধাপ ১★

    IMG20220624182157.jpg

    সর্বপ্রথম আমি একটি রঙিন কাগজ নিলাম, এবং রঙ্গিন কাগজটি ভাঁজ করে নিলাম ।

    ★ধাপ ২★

    IMG_20220624_212728.jpg

    এবং তার মাঝ বরাবর আরেকটি ভাঁজ করে নিলাম। এই ছবিটি দেখলে বুঝতে পারবেন।

    ★ধাপ ৩★

    IMG_20220624_212958.jpg

    ঠিক একই নিয়মে আমি আরো একটি রঙিন কাগজ ভাজ করে নিলাম। তারপর যখন দুইটি কাগজ ভাজ করে নেওয়ার পর ওই কাগজ দুটি আঠা দিয়ে জোরা লাগিয়ে দিলাম।

    ★ধাপ ৪★

    IMG_20220624_215147.jpg

    তারপর আমি ঠিক একই নিয়মে আরো কিছু রঙিন কাগজ মুরিয়ে নিলাম । কিন্তু আগের থেকে এই কাগজগুলো একটু ছোট আকারে করে নিলাম।

    ★ধাপ ৫★

    IMG_20220624_215518.jpg

    তারপর আমি রঙ্গিন পেপার দিয়ে ফুল বানিয়ে নিলাম।

    ★ধাপ ৬★

    IMG_20220624_212925.jpg

    তারপর সেই ফুলগুলোকে আটা দিয়ে জোড়া লাগিয়ে দিলাম। এবং সেই ফুলের মাঝখানে একটি করে মালার পুঁথি লাগিয়ে দিলাম।

    ★ধাপ ৭★

    IMG20220624181948.jpg

    এরপর আমি রঙিন পেপার দিয়ে ফিতা আকারে তিন টুকরো কাগজ কেটে নিলাম।

    ★ধাপ ৮★

    IMG_20220624_220219.jpg

    তারপর সেই ফিতা গুলোর উপরে তৈরি করা ফুল গুলো আটা দিয়ে বসিয়ে দিলাম।

    ★ধাপ ৯★

    IMG_20220624_213047.jpg

    এরপর আমি তারপরে উপরে বানিয়ে নেওয়া ফুলটি আটা দিয়ে বসিয়ে দিলাম।

    ★ধাপ ১০★

    IMG_20220624_180725.jpg

    তারপরে আমি ফিতার উপরে বসিয়ে দেওয়া ফুলগুলোকে সহ ফিতা আটা দিয়ে তার সঙ্গে জোড়া লাগিয়ে দিলাম। আর এভাবেই আমি ওয়ালমেট টি তৈরি করে ফেলি।

    আশা করি বন্ধুরা আমার তৈরি এই ওয়ালমেট টি আপনাদের অনেক ভালো লাগবে। আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @milon.roy

    আমার পরিচয়

    IMG_8823.JPG

    আমার নাম শ্রী:- মিলন রায়। আমার স্টিমিট ইউজার আইডির নাম হচ্ছে @milon.roy। আমি একজন বাংলাদেশের নাগরিক। এবং বাংলা ভাষায় কথা বলতে পেরে আমি নিজেকে গর্ববোধ মনে করি। এবং আমি মনে প্রানে আমার বাংলাদেশ কে ভালোবাসি। আমার বর্তমান ঠিকানা হলো দিনাজপুর জেলার অন্তর্গত, পার্বতীপুর থানা।




    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের" সকল সদস্যদের।

    Sort:  
     2 years ago 

    রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা ডিজাইনের ওয়ালমেট তৈরি করেছেন। রঙিন কাগজের তৈরি ওয়ালমেট গুলো ভীষণ ভালো লাগে। এরকম ওয়ালমেট গুলো ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে ভীষণ ভালো লাগে দেখতে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

    রঙ্গিন পেপার দিয়ে আপনি খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট তৈরির ধাপ গুলো খুবই সুন্দর হয়েছে। আমার কাছে বেশ ভালই লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে উপহার দেওয়ার জন্য।

     2 years ago 

    রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি
    ডাই প্রজেক্ট তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। তৈরি প্রক্রিয়া গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে

     2 years ago 

    আপনার ওয়ালমেটটিতো আমার কাছে ভালই লেগেছে। রঙিন কাগজ দিয়ে এ ধরনের ওয়ালমেট তৈরি করলে দেখতে ভালই লাগে। রঙিন কাগজটাই দেখতে সুন্দর এজন্য এটা দিয়ে যাই তৈরি করা হোক না কেন ভালই হয় খুব ভালো বানিয়েছেন ওয়ালমেটটি।

     2 years ago 

    রঙিন পেপার দিয়ে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ওয়ালমেট তৈরির দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। এত সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

     2 years ago 

    ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। দেওয়ালে ঝুলালে বেশ ভালো লাগবে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া রঙিন কাগজের ওয়ালমেট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এ কাজগুলো করতে অনেক সময়ের দরকার। এবং অনেক ধৈর্য্য নিয়ে এ গুলো করতে হয়। আপনার ওয়ালমেট টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     2 years ago 

    রঙ্গিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে গেলে প্রচুর ধৈর্য সময় এর প্রয়োজন হয়। তাই সময়ের অভাবে এখন আর তৈরি করা হয় না।
    আপনার তৈরি করা ওয়ালমেট দেখে আমি মুগ্ধ হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর একটি কাজ আমাদেরকে উপহার দেওয়ার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। যা দেখতে ভীষণ ভালো লাগতেছে।সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।ধন্যবাদ এরকম একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago (edited)

    রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ফুলের ওয়ালমেট প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে এই ধরনের ওয়ালমেট ঘরের ঝুলিয়ে রাখলে সৌন্দর্য আরো বাড়িয়ে দেবে

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.15
    JST 0.029
    BTC 61155.34
    ETH 2383.47
    USDT 1.00
    SBD 2.56