শেয়ার করো তোমার উৎসবের ভ্রমণ কাহিনী প্রতিযোগিতা -১৭ ঈদে বিয়ের উৎসব |10%for shy-fox||5%for abb-school.

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি, যদিও অনেক লেট হয়ে গিয়েছে তারপরও সবাইকে জানাচ্ছি ঈদ মোবারক

WhatsApp Image 2022-05-09 at 9.38.58 AM (1).jpeg

আমার ঈদ উৎসবের ভ্রমণ কাহিনী আমি আপনাদের সাথে শেয়ার করছি।
আমি কোনো ঐতিহাসিক বা কোনো পর্যটক স্থানের কথা বলবো না আমি বলবো আমার পুপাতো ভাই এর বিয়ের অনুষ্ঠানের কথা। বিয়েটা ঈদের এর পরপরই হয়েছে তাই ঈদের ছুটিতে ঈদ উৎসবটা বিয়ে বাড়িতেই হয়েছে।

আমাদের বাড়ির পাশেই আমার পুপাতো ভাই এর বাড়ি তাদের পরিবেশ এবং আমাদের পরিবেশ প্রায় একই, বাড়ির পাশে একটা পাকা রাস্তা এবং রাস্তার পাশ দিয়ে বয়ে গিয়েছে একটি নদী নদীটার নাম ডাকাতিয়া নদী খুবই সুন্দর মনোরম পরিবেশ এটা,যখনই একলা থাকতে চায় বা মন খারাপ হয় কারণে অকারণে তখনই ঐ নদীর পাড়ে গিয়ে বসলে মন যেনো শিতল হয়ে যাই।

গাঁয়ে হলুদ

WhatsApp Image 2022-05-09 at 9.39.12 AM.jpeg

ঈদের পরের দিন, তারিখটা ছিলো ০৪-০৫-২০২২ আমার পুপাতো ভাই আনোয়ারের গায়ে হলুদ ছিলো, বিভিন্ন জায়গা থেকে এবং ঢাকা থেকেও আত্মীয় স্বজনরা সবাই হাজীর হয়েছে গাঁয়ে হলুদে।

WhatsApp Image 2022-05-09 at 9.39.12 AM (1).jpeg

WhatsApp Image 2022-05-08 at 2.29.19 PM.jpeg

WhatsApp Image 2022-05-08 at 2.29.23 PM.jpeg

সন্ধ্যা ৭ টা থেকে শুরু করে রাত ১০ টা পর্যন্ত বরের স্টেজ ফুল দিয়ে সাজিয়েছি, আমি আমার দুলা ভাই সহ আমার একজন জেঠাতো ভাইও ছিলো,কি বলবো খারাপ সময়ের কথা এই ভালো মূহুর্তের সাথে একটু খারাপ সময় আমাদের কাটাতে হয়েছে, খারাপ সমটা ছিলো ইলেকট্রিক সমস্যা, হঠাৎ করেই স্টেজ এর ইলেকট্রিক এর লাইট এর লাইনে কেনো জানি আগুন লেগে যায়, ২ সেকেন্ড এর ভিতর সকল লাইট বন্ধ হয়ে যাই এবং সবাই একটা আতংকে পড়ে যাই,কেনো এ সমস্যা হয়েছে তা এখনো সঠিক নয় তাই উল্লেখ করি নাই, যাই হোক সকল সমস্যা সমাধান করে আবার আমরা সবাই গাঁয়ে হলুদের উৎসবে মাতোয়ারা। রাত ১১ঃ৩০ মিনিট বর স্টেজ এ আসলো সবাই গায়ে হলুদের পোষাকে রেডি হয়ে আসছে, এক এক করে সবাই উঠলো আমিও উঠলাম বর আমাকে একটু আপেল মুখে দিলো আমিও বরকে একটু আপেল মুখে দিলাম। স্টেজ এ আমি বর আর আামর বাতিজা ফয়সাল, আমি আমার বাতিজাকে কিছুই তার মুখে দি নাই কিন্তুু সে আমাকে দিয়েছে, আমি না দেওয়ার জন্য সে আমাকে পরে বলে কাকু এটা ঠিক করেন নাই আমি বলি কি, সে বলে আমি দিয়েছি আপনি আমাকে দেন নাই, এটা নিয়ে অনেক মজা চলে। আপুরাও সবাই উঠে স্টেজ এ সবাই আমাকে ছবি তোলার জন্য রাখছে মনে হয় এমনে তুলতাম খারা তুলতাম বসা তুলতাম কত রকমে যে তলতে বলতাছে, কি আর করবো সব শেষে সবার ছবি আমি তুলে দিলাম। একটা মজার বেপার বলি সারাক্ষণ স্টেজ সাজানোর জন্য সময় পাইনি খাওয়ার জন্য, পরে খাওয়ার জন্য যাই দেখি সব শেষ শুধু অল্প কয়টা ভাত আছে, তখন কি যে করি, কিছু বলি নাই শুধু বসে ছিলাম এরপর ১ ঘন্টা পর দেখি না গরুর মাংস মুরগির মাংস দিয়ে ভাত দিছে, তারা আমাকে বলে মুখে কিছু না বললেও আমার মুখের চেহারা নাকি সব বলে দিছে তাদের এগুলো নিয়ে অনেক্ক্ষণ কথাবার্তা মজা চলে।

WhatsApp Image 2022-05-08 at 2.29.27 PM (2).jpeg

WhatsApp Image 2022-05-08 at 2.29.25 PM.jpeg

সবাই সবার সাথে সেলফি গ্রুপ ছবি একলা ছবি শুধু ছবি নিয়েই ব্যাস্ত সবাই। যদিও সারা রাত অনুষ্ঠান চলেছে আমি ছিলাম রাত ১ টা পর্যন্ত এর আমি ঘুমায় পড়ছি।

তারিখ :- ০৫-০৫-২০২২ বৃহস্পতিবার বর সেজে কনের বাড়িতে যাওয়ার পর, আমরা রেডি হয়ে সবাই বধূকে নিয়ে আসার জন্য বধূর বাড়ি যাই, ঠিকঠাক মতো যাওয়া হয় ঠিকই, কিন্তুু খাওয়া দাওয়া শেষ এ বধূকে আনতে পারছি না ওখানে টাকা দিতে হয় তাও আবার ১০-২০ হাজার টাকা, এই টাকা নিয়ে শুরু হয় এক বিশাল যুদ্ধ এই যুদ্ধ চলতে থাকে প্রায় ১ ঘন্টা ৩০ মিনিট যদিও সেটা যুদ্ধ বলি আমি সেটা ছিলো আমার কাছে অনেকটা আনন্দের সময়, বড় ছোট সবাই যেনো খুশিতে আত্মহারা।

WhatsApp Image 2022-05-09 at 9.47.15 AM.jpeg

WhatsApp Image 2022-05-08 at 2.29.28 PM.jpeg

আমাদের কাছে ১০-২০ হাজার টাকা দাবী করলেও আমরা সব শেষে তাদেরকে মাত্র ২০০ টাকা দিয়ে আসি যদি তারা মানে নাই এরপর একটা কৌশল অবলম্বন করে টাকাটা তাদেরকে হাতে ধরিয়ে দি সাথে সাথে মেনে নেই, ওখানে কিন্তুু আর বেশি সময় থাকি নাই, কারণ ওখানে থাকলে টাকা দিতে হবে আমাদের কৌশল এর সময় ছিলো মাত্র ২ মিনিট। সব শেষে চলে আসি বরকে ও বধূকে নিয়ে বরের বাড়ি।
সব কিছু লেখা সম্ভব না, মনের আনন্দ আবেগ ও সব লেখায় বুঝানো সম্ভব না। যতটুকু বোঝানো সম্ভব হয়েছে ততটুকু বুঝিয়েছি, আসলে অনেক আনন্দ হয়েছে সবাই এক সাথে হয়েছে ঈদে এবং ওই ঈদের সময়ই বিয়ে তাই আনন্দ টা একটু বেশিই হয়েছে। সবাই মিলে এত আনন্দ হবে আসলে ভাবতেই পারিনি। আমাদের ঈদের আনন্দের সাথে বিয়ের আনন্দ সব মিলিয়ে খুবই ভালো কেটেছে এই ঈদের সময়টা।

WhatsApp Image 2022-05-08 at 2.29.34 PM.jpeg

এবারের ঈদ আনন্দটা ছিলো একদমই ভিন্নতা, কারণ কারণ কোনো ভ্রমণ না কোনো আত্মীয়র বাড়ি ঘুরাও না, ঈদ আনন্দটা কাটছে বিয়ের অনুষ্ঠান দিয়ে।

Sort:  
 2 years ago 

আপনার ভ্রমণ কাহিনী দারুন ছিল। ঈদের উৎসব এর পরেই আপনি বিয়ের উৎসবে মেতে উঠেছেন। যেটা দেখে অনেক ভালো লাগলো ।এইরকম বিয়ের উৎসবে সুন্দর মুহূর্ত উপভোগ করতে সবাই পছন্দ করে আপনার জন্য শুভকামনা রইল।

সত্যি মূহুর্ততা অনেক আনন্দময় ছিলো।
ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ফুফাতো ভাই এর বিয়েতে খুবই মজা করেছেন বুঝাই যাচ্ছে। আর কিভাবে ১০/২০ হাজার টাকার মামলা ২০০ টাকা দিয়ে খালাস করলেন একটু জানাবেন। আপনার কিছু বানানে সমস্যা আছে একটু ঠিক করে নিবেন।

যতটুকু আমি বুঝতে পেরেছি ভুল তা ঠিক করে দিয়েছি। একটা gift box এর মাধ্যমে তাদের কে আমরা ম্যানেজ করি ঐ gift box এ ছিলো ২০০ টাকার প্রোডাক্ট। কিন্তুু gift box এর ডিজাইন টা ছিলো অসাধারণ যা বুঝতেই পারে নাই তারা। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাই আপনার এই বিয়ের অনুষ্ঠানটা আমার খুবই ভালো লেগেছে, ইচ্ছে হচ্ছে যদি এখানে থাকতাম নিজেও হয়তো বিয়ে করে ছাড়তাম কিন্তু দুর্ভাগ্য ফটোগ্রাফি দেখে শুধু ইচ্ছে হয়ে গেল বাস্তবায়ন হলো না।

ভাই চাইলে কিন্তুু সবই সম্ভব, চেষ্টা কি করবেন।
সপ্নটাকে বাস্তবতায় রুপ দিন।
শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

প্রথমে আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। ঈদ মানে আনন্দ আর সেই ঈদের পরপরই আপনার ফুফাতো ভাইয়ের বিয়ের অনুষ্ঠান ছিল বলে মনে হচ্ছে ঈদের আনন্দটা আরো দ্বিগুন বাড়িয়ে দিয়েছে। বিয়ের অনুষ্ঠানটা হওয়াতে আপনি খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। বিয়ের অনুষ্ঠানের মুহূর্ত গুলো খুব সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ, আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য। আপনাদের ভালো কিছু দিতে পারলে আমার কাছে ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67958.74
ETH 3273.25
USDT 1.00
SBD 2.65