আমার পরিচিতি পর্ব।

সবাইকে বিশ্ব ভালোবাসা দিবসের শুভেচ্ছা।
প্রথমেই @আমার বাংলা ব্লগ এর সকল এডমিন,মডেরেটর ও সদস্য ভাই ও আপুদের সবাইকে আসসালামুআলাইকুম /আদাব। আশা করি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি।আমি অসংখ্য ধন্যবাদ জানাই @আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা@rme দাদাকে যিনি সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের @steemit এ একত্রিত করেছেন এবং বাংলা ভাষায় নিজেদের মত প্রকাশের সুযোগ করে দিয়েছেন।আমি আরও ধন্যবাদ জানাই @amar bangla blog এর সকল পোস্ট দাতাকে যাঁরা অক্লান্ত পরিশ্রম করে প্রতিনিয়তই এই কমিউনিটিকে সমৃদ্ধ করে যাচ্ছেন।।আমি @steemit এ একেবারেই নতুন সদস্য কোনো রকম পূর্ববর্তী জ্ঞান ছাড়াই শুরু করতে করতে যাচ্ছি আশা করি ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে @steemit এবং @amar bangla blog সম্পর্কে পুর্ণাঙ্গ জ্ঞান আহরনের সুযোগ করে দিবেন।তো চলুন এবার সবার সাথে পরিচিত হয়ে নিই।

#আমার পরিচয়-
IMG_20220214_200249-01.jpeg
#আমার বাংলা ব্লগ এর প্লেকার্ডসহ আমি।
আমার নাম মো মেহেদী হাসান।আমার পিতার নাম মো হুমায়ুন কবির এবং মাতার নাম মোছা রেশমা আকতার।আমি আমার পিতা মাতার প্রথম সন্তান। আমার বয়স ২০ বছর। আমি ২০২০ সালে মহামারীর করোনা কালীন সময়ে ইন্টারমিডিয়েট পাস করেছি। আমার বাসা রংপুর বিভাগের দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার অধীনস্থ দাঁশআড়া নামক ছোট্ট একটি গ্রামে।বর্তমানে আমি আমার বাবার চাকরি ও পড়াশুনার সূত্রে চট্টগ্রামে অবস্থান করছি এবং IELTS করে বিদেশে উচ্চ শিক্ষার জন্য চেষ্টা করতেছি আশা করি খুব শিগ্রই সফল হবো।

#আমার পরিবার পরিচিতি -
IMG_20210910_142248 (2).jpg
#পরিবারের কিছু সদস্যের সাথে আমি।

আগেই বলেছি আমি আমার পিতা মাতার প্রথম সন্তান এবং আমার একটি ছোট বোনও আছে। আমার বাবা একজন তড়িৎ প্রকৌশলী কাজের সূত্রে তিনি চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলার এস.আলম পাওয়ার প্লান্টে কর্মরত রয়েছেন এবং আমার মা একজন গৃহিনী উনি আমাদের গ্রামের বাসা বিরামপুরে পরিবারের অন্য সদস্যদের সাথে থাকেন।পড়াশুনার জন্য আমি বা আমার ছোট বোন কেউই আমার মায়ের কাছে থাকতে পারি না।আমার ছোট বোনও চট্টগ্রামের আগ্রাবাদ মহিলা কলেজে ইন্টার দ্বিতীয় বর্ষে পড়াশুনা করে এবং সেখানেই কলেজ হোস্টেলে থাকে।আমার বাবারা তিন ভাই এক বোন তাই বলায় যায় বড় একটি পরিবার আমাদের এবং বাসায় বড়আম্মু ,বড়আব্বু ,চাচা-চাচী,দাদি আমার মা সবাই একসাথেই থাকেন।এছাড়াও আমার নানুর একই গ্রামে হওয়াই মা-কে নিয়ে খুব একটা দুশ্চিন্তা হয় না।

#আমার শিক্ষা জীবন-
received_1540602389439016.jpeg

#কলেজ ড্রেসসহ আমি।
পূর্বেই বলেছি আমি ইন্টারমিডিয়েট পাস করেছি।এবার চলুন একটু পিছনের গল্পটা জেনে নেওয়া যাক।আমার পড়াশুনার হাতেখঁড়ি হয় আমার দাদুর মাধ্যমে যদিও তিনি এখন আর বেঁচে নেই।পঞ্চম শ্রেণি পর্যন্ত এলাকার মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনা করি এবং খুব ভালোভাবেই উত্তীর্ণ হই।তারপরের গল্পটা ছিল একটু এলোমেলো ষষ্ট শ্রেণিতে এলাকার একটা মাধ্যমিক স্কুলে তারপর সপ্তম শ্রেণিতে ক্যাডেট কোচিং এর জন্য টাঙ্গাইলে তারপর আবার বাসায় ফিরে মির্জাপুর মাধ্যমিক স্কুল থেকে অষ্টম,নবম ও দশম শ্রেণির মাধ্যমিক পরিক্ষায় সফল ভাবে উত্তীর্ণ হই।তারপর বাবার চাকরি সূত্রে চট্টগ্রাম এসে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কায়সার নিলুফার কলেজ থেকে সফল ইন্টামিডিয়েট পাস করি।

আমার বাসস্থান পরিচিতি-
IMG-20220204-WA0011-01.jpeg

IMG-20211008-WA0013.jpg

আমি এবং আমার মামা গিয়েছিলাম রতনপুর জমিদার বাড়িতে।

পূর্বেই বলেছি আমার বাসা দিনাজপুর জেলার বিরামপুর উপজেলায় ।বিরামপুরের আদি নাম ছিল চরকাই পরে নাম পরিবর্তন হয়ে হয়েছে বিরামপুর।বিরামপুরের পূর্বে রয়েছে ঘোড়াঘাট উপজেলা উত্তরে নবাবগন্জ উপজেলা পশ্চিমে ফুলবাড়ি ও দক্ষিণে রয়েছে হাকিমপুর উপজেলা ও ভারতের পশ্চিমবঙ্গ ।এটি দিনাজপুর সদর উপজেলার পর সবচেয়ে বড় ও সমৃদ্ধ উপজেলা।আমাদের বিরামপুর উপজেলা অত্যান্ত সুন্দর ও মনোরোম পরিবেশ বেষ্টিত।এই উপজেলায় রয়েছে অনেক দার্শনিক স্থান তাদের মধ্যে উল্লেখযোগ্য সতিরিকোট বিহার যেখানে সীতার পদচিহ্ন পাওয়া যায়।এছাড়াও রয়েছে বড়দিঘী,আলতাদিঘী,রতনপুর জমিদার বাড়ি,জামেলশ্বর মন্দির যেটি আমার বাসা থেকে খুবই অল্প দূরত্বে অবস্থিত।আমাদের দিনাজপুর জেলায় রয়েছে কান্তজির মন্দির,রামসাগর,স্বপ্নপুরী,নবাবগন্জ জাতীয় উদ্যান,হিলি দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর এছাড়াও আরও অনেক। আমি মাঝে মধ্যেই গ্রামের ছোট ভাই বড় ভাই মামাদেরকে নিয়ে এসব স্থানে ঘুরতে যাই।আশা করি পরবর্তী সময়ে ধীরে ধীরে আপনাদের এসব স্থানের সাথে পরিচয় করিয়ে দিতে সক্ষম হবো।

#আমি যা যা করতে ভালোবাসি-
IMG_20210723_163315-01.jpeg

আমি ঘুরতে অনেক বেশী ভালোবাসি। ক্রিকেট খেলতে বেশী পছ্ন্দ করি আবার ফুটবল দেখতে পছন্দ করি এবং ব্যাটমিন্টন খেলা সবচেয়ে বেশী ভালো খেলতে পারি।,একটু একটু রান্নাও করতে পারি।গল্প লিখতে পছন্দ করি,ফটোগ্রাফি করতে ভালোবাসি, কবিতা লিখতে পারি না তবে চেষ্টা করি।মহাকাশ সম্পর্কে আমার ব্যাপক কৌতুহল রয়েছে তাই মহাকাশ সম্পর্কিত বই পড়তেও পছন্দ করি।শহর জীবন খুব একটা পছন্দ নয় তবে কবি জীবনানন্দের কবিতার ভাষায় উল্লেখিত গ্রাম বাংলার পরিবেশকে খুবই ভালোবাসি।যদিও উচ্চ শিক্ষার জন্য বিদেশে যেতে চাই কিন্তু ইচ্ছে আছে পড়াশুনা শেষে দেশের মাটিতেই ফিরব এবং গ্রাম বাংলাকে আঁকড়ে ধরেই থাকিব।

#যেখান হতে আমি @steemit সম্পর্কে ধারনা পেয়েছি-
সালটা ২০১৭ আমার বাবার মুখ থেকে একবার শুনেছিলাম তার কলিগ নাকি স্টিমিটে কিছু একটা করে কিন্তু কি করে সেই সম্পর্কে কোনো ধারণাই ছিলো না। বহুদিন যাবত বাসায় বসে রয়েছি এবং IELTS এর প্রস্তুতি নিচ্ছি এমতাবস্থায় উপলব্ধি করলাম আমার বন্ধুরা সবাই কিছু না কিছু করছে তাই সময় এসেছে আমারও কিছু করার এবং নিজের আর্থিক দূরাবস্থা দূর করবার কিন্তু কোনো ভাবেই কোনো নির্ভরযোগ্য ও দীর্ঘমেয়াদী প্লাটফ্রোম খুঁজে পাচ্ছিলম না যেখান থেকে নিজের ক্যারিরার গঠন করতে পারি এবং সামনে এগিয়ে যেতে পারি অবশেষে মনে পরল বাবার স্টিমিট সম্পর্কে সেই কথা তারপর ফেসবুক এবং ইউটিউবে সার্চ দিয়েই স্টিমিট সম্পর্কে প্রাথমিক ধারনা লাভ করি এবং একটি অ্যাকাউন্ট খুলে ফেলি কিন্তু জানতাম কিভাবে পোস্ট করতে হয় তাই দীর্ঘ ২ মাস অপেক্ষার পর নিজের পরিচিতি মূলক প্রথম পোস্টটি করতে যাচ্ছি।
#সর্বশেষ @steemit হতে আমার প্রাপ্তির আশা-
আশা করি @amar bangla blog এর একজন সফল সদস্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারব এবং আমি উক্ত কমিউনিটির সকল নিয়ম-কানুন,বিধি-নিষেধ মানিতে বাধ্য থাকব। আরও আশা করি একেবারেই নতুন হিসেবে সবাই ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং সামনে কিভাবে এগিয়ে যাবো তার জন্য সাহায্য সহযোগিতা করবেন যেন পরবর্তীতে আপনাদের মতোই আমিও @amar bangla blog কে সমৃদ্ধ করতে পারি ও সবসময় @amar bangla blog এর সাথেই থাকতে পারি।
উপরোক্ত আমার পরিচয় পর্ব পড়ার জন্য এবং কিছুটা সময় আমার সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ।আস্সালামুআলাইকুম /আদাব।

Sort:  
 2 years ago 

বেশ সুন্দর গুছিয়ে নিজের পরিচয় তুলে ধরেছেন।ভালো লাগলো আপনার সম্পর্কে জেনে।তবে আমার জানা মতে এখন নতুন মেম্বার নেওয়ার হচ্ছে না আমার বাংলা ব্লগে।আপনি না হয় আরেকটু অপেক্ষা করতে পারেন।

আপনাকেও ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।কিন্তু ভাইয়া কিভাবে বুঝব যে এখন কমিউনিটিতে নতুন সদস্য নিবে জানালে উপকৃত হতাম ভাইয়া।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম ।আমাদের কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে ভালোভাবে কাজ করুন আশা করি আপনি ভবিষ্যতে একটি ভালো পজিশনে যেতে পারবেন। আপনার পরিচয় মূলক পোস্টটি আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ❤️❤️

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য।আশা করি কমিউনিটির সকল নিয়মকানুন সফলভাবে মেনে চলতে পারব।আশা করি নতুন হিসেবে আমাকে গুরুত্বপূর্ন তথ্য দিয়ে সামনে এগিয়ে যেতে সাহায্য করবেন।

 2 years ago 

আপনার পরিচিতি পর্ব পড়তে আপনার সম্পর্কে জানতে পারলাম। তবে আমার জানা মতে এখন নতুন মেম্বার নেওয়া অফ আছে আপাতত। 😔

পোস্টটি পড়ার জন্য এবং গুরুত্বপূর্ণ তথ্যটি আমাকে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আবার কবে থেকে নতুন সদস্য নেওয়া শুরু হবে জানালে উপকৃত হতাম ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63