এসো নিজে করি || রুল দিয়ে একটি পাখির চিত্র অঙ্কন|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ শুক্রবার , ফেব্রুয়ারী ১৮/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রুল দিয়ে একটি পাখির চিত্র অঙ্কন করে তা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।

IMG_20220217_113800.jpgIMG_20220217_113920.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


IMG_20220217_110331.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ সাদা কাগজ
২/ রাবার
৩/রুল
৪/হার্ড বোর্ড


ধাপ - ০২


IMG_20220217_111642.jpg


পাখির চিত্র টি অঙ্কন করার জন্য প্রথমে আমি হার্ডবোর্ড রুল এবং সাদা কাগজ নেই এবং সাদা কাগজের উপর রুল দিয়ে প্রথমে পাখির মাথায় চিত্র অঙ্কন করি।

ধাপ - ০৩


IMG_20220217_112110.jpg


পাখির মাতা চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার আমি পাখির পুরো বডি চিত্র অঙ্কন করে তুলি।

ধাপ - ০৪


IMG_20220217_112411.jpg


পাখির পুরো বডির চিত্র অঙ্কন করা হয়ে গেলে। এবার আমি পাখির পায়ের চিত্র ফুটিয়ে তুলি।

ধাপ - ০৫


IMG_20220217_112712.jpg


পাখির পুরো বডি এবং পায়ের চিত্র অঙ্কন করা হয়ে গেলে। এবার আমি পাখির ডানার চিত্র আঁকায়।

ধাপ - ০৬


IMG_20220217_113657.jpg


পাখির ডানার চিত্র অঙ্কন করা হয়ে গেলে। এবার আমি ডানা গুলোর সাথে পাখির পালক এর চিত্র অঙ্কন করে দেয়।

ধাপ - ০৭


IMG_20220217_113753.jpg


পাখির ডানার পালক এর চিত্র অংকন করার মধ্য দিয়ে তৈরি হয়ে যায় আমার সম্পূর্ণ একটি পাখির চিত্র। তখন আমি আমার নাম লিখি এবং সবশেষে এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে এত সুন্দর একটি পাখি চিত্রাংকন করলেন, তা ভাষায় প্রকাশ করতে পারছি না। আপনার আঁকা পাখিটি অত্যন্ত সুন্দর হয়েছে। পাখির ঠোঁট, চোখ , ডানা, পা সর্বোপরি পাখিটিকে খুবই চমৎকার ভাবে এঁকেছেন। এত সুন্দর একটি পাখি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য,অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পাখির চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। তবে আপনি যদি রঙের ব্যবহার করতেন তাহলে দেখতে আরও বেশি ভালো লাগতো। আপনার অঙ্কনের দক্ষতা আমার ভালো লেগেছে। দারুণভাবে একটি পাখির চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

অসাধারণ একটি অঙ্কন করেছেন ভাইয়া। দেখতে খুবই সুন্দর লাগছে পাখিটি ।আপনার পাখির অংকনের প্রতিটা ধাপে পর্যায়ক্রমে উপস্থাপন করেছেন। যা বুঝতে অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিল এর সাহায্যে খুব সুন্দর একটি পাখি অংকন করেছেন 👌 সত্যিই আপনার চিত্র অঙ্কনের তারিফ করতে হয়👌 দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে🏆 তবে কালার করলে হয়তো আরো বেশি সৌন্দর্য ফুটে উঠত☀️ শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

পেন্সিল দিয়ে একটি পাখির চিত্র অংকন সত্যিই চমৎকার ছিল। আমার কাছে পেন্সিল দিয়ে ছবি অংকন এর দৃশ্য পটভূমি খুবই ভালো লাগে। আপনি খুব দক্ষতার সাথে ছবিটি অংকন করেছেন দেখেই বুঝা যাচ্ছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করলেন খুবই ভালো লাগলো।

 2 years ago 

অনেক সুন্দর একটি পাখির চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। এরকম চিত্রগুলো আমার কাছে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে পাখি অংকন এর উপস্থাপনা করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটি পাখি অংকন নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

পাখিটির চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। তবে পাখিটিকে রং করলে দেখতে আরো বেশি সুন্দর লাগতো। পাখি অংকনের প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

বাহ! আপনি তো বেশ চমৎকার অংকন করতে পারেন। রুল দিয়ে একটি পাখির চিত্র অঙ্কন করেছেন।যা খুবই সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা দারুণ ছিল। আপনার জন্য সুভ কামনা রইল ভাইয়া। ❤️❤️

আপনি যে পাখি চিত্র অঙ্কন করেছেন তা দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনার নির্ভুল ও নিখুঁত হাতের কাজের মাধ্যমে আপনি পাখির সৌন্দর্য বাড়িয়ে তুলেছেন। যা দেখতে অসাধারণ লাগতেছে। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61