এসো নিজে করি || রুল দিয়ে একটি ফুলের চিত্র অঙ্কন|| 13% Beneficiary To @shy-fox @abb-charity

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ সোমবার , ফেব্রুয়ারী ২১/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রুল দিয়ে একটি ফুলের চিত্র অঙ্কন করে তা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।

IMG_20220219_192041.jpgIMG_20220219_192231.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


IMG_20220217_110331.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ সাদা কাগজ
২/ রাবার
৩/রুল
৪/হার্ড বোর্ড


ধাপ - ০২


IMG_20220219_184031.jpg


ফুল তৈরির জন্য প্রথমে হার্ডবোর্ড সাদা কাগজ এবং একটি রুল নেই এবং সাদা কাগজের উপর রুল দিয়ে প্রথমে আমি ছোট ফুল ও পাতার ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৩


IMG_20220219_184812.jpg


ছোট ফুল ও পাতার ডিজাইন তৈরী হয়ে গেলে এবার আমি তার পাশে আবার একটি ছোট ফুল ও পাতার ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৪


IMG_20220219_185217.jpg


দুইটি ছোট ফুল ও পাতার ডিজাইনে তৈরি করা শেষ হলে। এবার আমি ফুলের অন্য সাইটে আরো দুইটি পাতার ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৫


IMG_20220219_185739.jpg


এবার আমি অন্য সাইটে পাতার ডিজাইন তৈরি করা হয়ে গেলে। তার সাথে একটা ছোট ফুলের ডিজাইন ও তৈরি করি।

ধাপ - ০৬


IMG_20220219_190144.jpg


ফুলের ডিজাইন টা তৈরি শেষ হলে। এবার আমি সেই ফুলের ডিজাইন এর সাথে আরও দুইটি পাতার ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৭


IMG_20220219_191945.jpg


সম্পূর্ণ ফুলের ডিজাইন তৈরি শেষ হলে। এবার আমি সেই ফুলের উপরে রুলের মাথা দিয়ে ঘষে হালকা রকমের একটা কালার তৈরি করে ফেলি।

ধাপ - ০৮



রুলের মাথা দিয়ে ঘষে কালার তৈরি শেষ হলে। এবার আমি নিচে আমার নাম লিখি এবং সর্বশেষ এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১৩% রিওয়ার্ড @shy-fox,@abb-charity কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

বেশ সুন্দর হয়েছে ভাইয়া চিত্রটি। ধাপে ধাপে ভালো ভাবেই উপস্থাপন করেছেন রুল দিয়ে ফুলের চিত্র অঙ্কনের ব্যাপারটি। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করবার জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুব সুন্দর একটি ফুলের সিনারি প্রস্তুত করেছেন পেন্সিল স্কেচ এর মাধ্যমে আমার কাছে বেশ ভালো লেগেছে কালার করলে হয়তো সৌন্দর্য আরো বেশি ফুটে উঠত ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 
পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি আর্ট অঙ্কন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। সত্যিই অনেক সুন্দর ছিল। এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের সঙ্গে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা জানাই,,,,
 2 years ago 

পেন্সিলের আঁচড় এ খুব সুন্দর একটি অঙ্কন করেছেন আপনি। খুব সুন্দর ছিল আপনার অংকন এর প্রত্যেকটি ধাপ। আপনার এই অংকটি দেখে সত্যিই আমাকে অনেক ভালো লেগেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি রুল খুব সুন্দর একটি ফুলের চিত্রাংকন করেছেন ভাইয়া। ফুল গুলো দেখতে খুব সুন্দর লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনাকে অনেক ধন্যবাদ।

রুল দিয়ে একটি ফুলের চিত্র অঙ্কনটি দেখতে অনেক সুন্দর লাগছে পেন্সিল দিয়ে এত সুন্দর আর্ট করা যায় আপনার পোস্ট টি না দেখলে বুঝতেই পারতাম না চিত্রটিতে পাতাগুলো দেখতে খুব ভালো লাগছে প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন শুভকামনা আপনার জন্য

 2 years ago 

রুল দিয়ে একটি ফুলের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। আপনি ফুলগুলো খুব সুন্দর ভাবে অংকন করার চেষ্টা করেছেন। বিশেষ করে ফুলের রং করলে আরও বেশি ভালো লাগতো শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুব অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার করার চিত্র অংকন। ধাপে ধাপে খুব সুন্দর করে আপনার উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি ফুলের ছবি এঁকেছেন ভাই। ভালো লেগেছে অনেক আমার কাছে। আমি এই ধরনের আর্ট তেমন পারিনা। তাই এখন ডিজিটাল আর্ট করার চেস্টা করি। আপনাদের হাত অনেক পাকা। কি সুন্দর ডিজাইন করেন দেখা যায়। শুভেচ্ছা রইলো অনেক ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44