যে কোনো প্রয়োজনে কল করুন || নাটকের রিভিউ

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ রবিবার, অক্টোবর ২৪/ ২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে একটি বাংলা নাটক রিভিউ করবো। আমার রিভিউ করা বাংলা নাটকের নাম হলো " যে কোনো প্রয়োজনে কল করুন"।


🎥"যে কোনো প্রয়োজনে কল করুন"🎥


Screenshot_20211023-133512.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে

গুরুত্বপূর্ণ তথ্যাবলীঃ


নাটকের নামযে কোনো প্রয়োজনে কল করুন।
পরিচালকসাগর জাহান।
অভিনয়মোশাররফ করিম, তানজিন তিশা, মাসুদ হারুন, শরনা লতা, রেজা জামান, ফিজিও রাসেল, শপন সূত্রধর।
দৈর্ঘ্য৪০মিনিট।
ভাষাবাংলা।
মুক্তির তারিখ২৪.০৭.২০২১ইং।

নাটকের সারসংক্ষেপঃ


Screenshot_20211023-133609.png


নাটকের শুরুতে আমরা দেখতে পাই যে নায়িকা বাইরে হাঁটতে যাই ।বাইরে হাটা থেকে আসার পর সে তার রুমে আসে এবং রুমে এসে যখন সে সকালের খবরের কাগজ করবে ঠিক সেইসময় খবরের কাগজ এর মধ্যে একটা চিরকুট পায়। যেটি একটা বিজ্ঞাপন ছিল বিশেষ করে অনলাইন শপিংয়ের একটা বিজ্ঞাপন। এটি পড়ার পর সে জানতে পারে তার বাসার যে উপরে ভাড়াটিয়া অর্থাৎ মোশারফ করিম থাকে সেই অনলাইন ব্যবসা শুরু করেছে। এবং সে ব্যবসার নাম দিয়েছে। যে কোন প্রয়োজনে কল করুন। বিশেষ করে এই লকডাউন এর সময় মানুষ ঘর থেকে বের হতে পারছে না বলে তিনি এই বিজনেসটা শুরু করেছেন। এতে করে কোনো প্রয়োজনে মানুষতাকে ফোন করে জিনিস অর্ডার করতে পারে। এবং সে এই জিনিসগুলো তাদের বাসায় পৌঁছে দেয়। তবে নায়িকা বিষয়টি ভাল নজরে দেখে না। সে বিরক্তবোধ হয়। তার বাসার উপরে ভাড়াটিয়া এমন একটা কাজ করছে তাই সেটা ছোট বোনকে দিয়ে মোশারফ করিমকে ডাকে। যেন সে তার সাথে দেখা করে।

Screenshot_20211023-133902.png


এরপর নায়িকার ছোট বোন মোশারফ করিমের কাছে যায় এবং বলে যে তিনি যেন আমার বড় আপুর সাথে দেখা করে। তারপর সে বলে তুমি যাও আমি আসছি। কথা বলে মোশারফ করিম তার পিছন পিছন আসে। এবং এসে নায়িকার সাথে দেখা করে। তখন তাদের মধ্যে কথাবার্তা হয়। এবং তাদের মধ্যে বেশ খানিকটা ঝগড়া হয় তখন নায়িকা বলে আপনাকে আমি বাসা ভাড়া দিয়েছি থাকার জন্য। অনলাইন ব্যবসা করার জন্য নয়। তাদের মধ্যেও খানিকটা কথাটি হওয়ার পর মোশারফ করিম রাগ করে চলে যায়।


Screenshot_20211024-130042.png


এর পরে আমরা দেখতে পারি নায়িকা তার একটা বড় মামা পুলিশে চাকরি করে তার কাছে ফোন দেয়। এবং বলে যে আমার বাসায় যে ভাড়াটিয়া আছে। সে আমার বাসা একটা গোদাম বানিয়ে ফেলেছে। আমি তাকে আমার বাসা থেকে বের করতে চাই এর জন্য তুমি আমাকে হেল্প কর। কথা বলার পর দৃশ্য দেখি যে মোশারফ করিমের কাছে সেই পুলিশ মামা চলে আসে। এসে বলে এই বাসায় থাকার জন্য দেয়া হয়েছে। কোন বিজনেস এর জন্য না। তোমাকে এই বাসা ছাড়তে হবে তারপর পুলিশের সাথে কথাবার্তা হওয়ার পর পুলিশ তাকে এক দিনের সময় দেয় এবং তারপর পুলিশ চলে যায়।

Screenshot_20211024-130124.png


এর পরের দৃশ্যে আমরা দেখতে পারি যে মোশারফ করিম আবার নায়িকার কাছে যায় এবং তাকে গিয়ে অনুরোধ করে দে আমাকে সাত দিনের সময় দেওয়ার জন্য। যাতে আমি আরেকটি অন্য বাসা দেখে আমার জিনিসপত্রগুলো সেখানে শিপ্ট করতে পারি। তবে নায়িকা তাকে কোন সময় দেয় না। উল্টো রাগ দেখায় এবং বলে আপনা কে আমি একটা দিন সময় দিতে পারবো না। আপনি আজকে বাসা ছেড়ে চলে যান। তারপর মোশারফ করিম তাকে হালকা কথাবার্তা শুনায়ে সেখান থেকে চলে যায়।

Screenshot_20211024-130152.png


এরপর আমরা দেখতে পারি মোশারফ করিম যখন তার ব্যবসা গুটিয়ে নিয়ে অন্য একটা বাসায় যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলো ও মনে মনে ভাবছিল কি করবে। ঠিক সেই সময় তার কাছে একটা আননোন নাম্বার থেকে ফোন আসে। আসলে এই ফোনটি করেছিল নায়িকা। সে তখন তার কাছে একটি ফুলের অর্ডার দেয় তখন বলে আমি আপনাকে দিতে পারবো তবে এক সপ্তাহ পর আপনার ডেলিভারি হবে। তাদের মধ্যে কথাবার্তা হয় কিসের জন্য এক সপ্তাহ পর ডেলিভারি হবে। তখন সে তার কাছে সবকিছু খুলে বলে। সবকিছু শোনার পর সে বলে কোন প্রবলেম নেই। তিনি আমার পরিচিত ও আমি সব ম্যানেজ করে নেব। আসলে নায়িকা অন্য লোক সেজে এইসব কথা বলছিল। এরপর মোশারফ করিম এইসব কথাবার্তা শোনার পর খুশি হয়ে যায়। তার পরের ফোনটি রেখে দেয়।

Screenshot_20211024-130247.png


এর পরের দৃশ্যে আমরা দেখতে পারি সকালে মোশারফ করিমের সাপলায়ার গুলো আসে। মাল নিয়ে ডেলিভারি করার জন্য। ঠিক সেই সময় গেটে দারোয়ানকে তালা লাগিয়ে দেয় এবং বলে উপরের ম্যাডামের নিষেধ আছে। আপনাদের গেট থেকে বের হতে দেওয়া যাবেনা। তখন মোশারফ করিম রেগে যায় এবং তখন সেই অচেনা নাম্বার আবার ফোন দেয়। নাম্বারটিতে ফোন দিয়ে বলে যে। বাড়িওয়ালা তো আমাকে বড় ঝামেলায় করছে। এখন আমার মাল গুলা ডেলিভারি দেয়ার কথা আপনার কথা মত আমি আবার সবার ডেলিভারি অর্ডার নিয়েছিলাম তবে এখন যদি না দিতে পারে তাহলে তো আমার সমস্যা হয়ে যাবে। তারপর নায়িকা বলে কোন সমস্যা নাই আমি দেখছি। এবং নায়িকা তখন বলে যে আপনি কি আমার সেই ফুলটি নিয়ে এনেছেন যেটি আমি রাত্রে আপনাকে অর্ডার দিয়েছি। তখন মোশাররফ বলে ওটা তো আমি নিজে গিয়ে আপনার হাতে তুলে দেবো। কথাবার্তা হওয়ার কিছুক্ষণ পরই দারুয়ান এর কাছে ফোন আসে গেট খুলে দেয়া জন্য। তখন গেট খুলে দেয়।

Screenshot_20211024-130411.png


এর পরের দৃশ্যে আমরা দেখতে পাই মোশারফ করিম যখন ফুলটি নিয়ে তার অর্ডার দিতে যাবে। ঠিক তখনই সে অপরিচিত নাম্বারে আবার ফোন দেয়। ফোন দেয়ার পর এবার কন্ঠ শুনে সে বুঝতে পারে যে অপরিচিত মানুষ আর কেউ নায়। সে হচ্ছে তারই সেই বাড়িওয়ালা। অর্থাৎ এর মধ্যে আরেকটি সিন দেখানো হয়েছে পূর্বে মোশারফ করিমের বাড়ি আলাকে একবার প্রপোজ করেছিল। সে তখন তাকে মানা করছিল। তবে এখন সে ফুল নিয়ে আসতে বলছে অর্থাৎ যে বুঝতে পারে যে সে আজও তাকে ভালোবাসে। তখন সে ফুলটি নিয়ে তার কাছে যায়।

Screenshot_20211024-130442.png


এবং তাদের মধ্যে বেশ খানিকটা কথাবার্তা হয়। প্রথম পর্যায়ের মোশাররফ করিম একটু রাগ দেখায়। তবে পরবর্তী মেয়েটি কাঁদতে থাকেন একপর্যায়ে মোশারফ করিম আবার ফিরে আসে। ফিরে এসে তার ভালোবাসাকে গ্রহণ করে এবং তার মাথায় ফুলটি গুঁজে দেয় এবং তাকে বুকে জড়িয়ে ধরে। আর এখানেই নাটকটি শেষ হয়ে যায়।

ব্যক্তিগত মতামতঃ


আমার মতে নাটকটি একটি ভালবাসা' উপর রচিত হলেও এর ভেতর খুবই সূক্ষ্ম একটি শিক্ষামূলক বিষয় তুলে ধরাছে। যেটি হচ্ছে এই করোনা মহামারী সময় মানুষ কিভাবে তার জীবিকা নির্বাহ করতে পারে তার একটি উদাহরণ হিসেবে তুলে ধরেছে। বিশেষ করে যে বিষয়টি আমার সবচেয়ে ভালো লেগেছে। তা হলো বিজনেস এর নাম এবং অন্যটি হলো বিজ্ঞাপনের বিষয়টি। তিনি এই বিজনেসের নাম দিয়েছেন যে কোন প্রয়োজনে কল করুন। আবার এর বিজ্ঞাপন আইডিয়াল ছিল বেশ দারুন। বিশেষ করে বিজ্ঞাপনটি ছোট একটা চিরকুট তৈরি করে সেটি পত্রিকার ভিতর দিয়ে মানুষের দরবারে পৌঁছে দেয়ার মাধ্যমে তার প্রচারণা চালানো। আসলে খুবই সুন্দরভাবে নাটকটির মাধ্যমে উপস্থাপন করেছে। যেটি আমার কাছে বেশ ভালো লেগেছে।

ব্যক্তিগত রেটিংঃ


আমি নাটকটিকে ১০/৮দিতে চাই।

নাটকের লিংকঃ



আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

অনেক দিন হয় মোশারফ করিমের নাটক দেখা হয়না। মোশারফ করিম আমার খুবই প্রিয় একজন অভিনেতা। আগে আমি তার কোন নাটকে মিস দিতাম না। তবে আজকাল সময়ের অভাবে একদমই দেখা হয়ে ওঠেনা। এই নাটকটি আমার কাছে মনে হচ্ছে অনেক সুন্দর তাই জন্য আমি অবশ্যই দেখবো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি নাটক আমাদের সামনে তুলে ধরার জন্য।

 3 years ago 

মোশারফ করিম মানেই অন‍্যরকম একটি কাজ। এখন খুব একটা নাটক দেখা হয় না। এই নাটক টাও দেখি নাই। তবে নাটকের রিভিউ টা পড়ে মনে হচ্ছে দেখার মতো নাটক। নাটকের রিভিউ টা ভালো করেছেন।

 3 years ago 

সাগর জাহান মোশারফ করিম কে নিয়ে অনেক অনেক ভালো নাটক বানিয়েছেন।এটাও তার মধ্যে একটা তাদের পরিচালক অভিনেতা জুটি খুবি ভালো বাসি আমি।আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে নাটক টি রিভিউ করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

আসলে যেকোন নাটকে অনেক ভালো লাগে।
তবে এই নাটকটি দেখিনি।পড়ে দেখার ইচ্ছে করছে। দেখে নিবো এক সময়।
সুন্দর একটি নাটক রিভিউ দিয়ে অনেক ভালোই করছেন।ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

মোশাররফ করিম মানেই ভালো কিছু। মোশাররফ করিম এর নাটক আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এই নাটকটি আগে দেখা হয় নি। আপনার রিভিউ পড়ার পর মনে হচ্ছে দেখতে হবে।
অনেক সুন্দর রিভিউ দিয়েছেন ভাইয়া। আপনার জন্য অনেক শুভ কামনা।

 3 years ago 

আসলে অনেকদিন ধরেই টেলিভিশনের সামনে বসে নাটক দেখা হয় না হয়ে ওঠেনা সময় স্বল্পতার কারণে।কিন্তু আপনার আজকের এই নাটক রিভিউটি আমার খুব ভালো লাগল "যে কোনো প্রয়োজনে কল করুন " একটি শিক্ষামূলক নাটক♥♥

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 54179.48
ETH 2261.18
USDT 1.00
SBD 2.31