মুরগির মাংস রান্নার রেসিপি | | 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ সোমবার, নভেম্বর ২৯/ ২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে মুরগির মাংস রান্নার রেসিপি শেয়ার করব । চলুন শুরু করা যাক ।


gb.jpg

সর্বশেষ মূল ছবি


ধাপ - ০১


jk.jpgl.jpg

রান্নার প্রয়োজনীয় উপকরণ


১/ মুরগির মাংস
২/ পরিমাণ মত লবণ
৩/ রান্নার তেল
৪/ কিছু পরিমাণ ঝাল
৫/ রসুন
৬/ পিয়েজ
৭/ হলুদ
৮/ জিরা
৯/ গরম মসলা
১০/ তেজপাতা


ধাপ - ০২


e4.jpg


মুরগির মাংস রান্না করার জন্য প্রথমে আকার উপরে কড়া বসায় এবং কড়া বাসানোর পর তার ভেতরে রান্নার তেল ঢেলে দেয়। এবং তেল গরম করার জন্য জ্বাল দিতে থাকি।

ধাপ - ০৩


mk.jpg


তেল যখন গরম হয়ে যায় ঠিক তখন রান্নার সকল মশলাপাতি গুলো আমি কড়ার ভেতর ঢেলে দেয়। এবং তার সাথে একটা খুন্তি নিয়ে সেগুলো ভালোভাবে নাড়াচাড়া করতে থাকি যতক্ষণ না পর্যন্ত মশলা গুলোর একটা ভালো রকমের কালার না আসে।

ধাপ - ০৪


ty.jpg


মসলাগুলো যখন একটা ভালো রকমের কালার চলে আসে ঠিক তখন আমি কড়ার ভেতর মুরগির মাংস গুলো ঢেলে দেয় এবং তার সাথে আমি একটি খুন্তি দিয়ে মসলাগুলো সাথে মাংস গুলো ভালোভাবে নাড়াচাড়া করতে থাকি। যাতে করে মশলার সাথে মাংসগুলো ভালোভাবে মিশে যায়।

ধাপ - ০৫


tyu.jpg


মাংসের সাথে মশাগুলো ভালোভাবে মিশে যাওয়ার পর এবার সে গুলোকে সেদ্ধ করে পরিপূর্ণ রান্না তৈরি করার জন্য তার ভিতরে আমি পানি ঢেলে দেয়। এবং পানি দেয়ার পর আকায় জ্বাল দিতে থাকি। এবং বেশ খানিকক্ষণ জ্বাল দেওয়ার পর মুরগির মাংস রান্না একদম পরিপূর্ণ ভাবে তৈরি হয়ে যায়।

ধাপ - ০৬


gb.jpg


মাংস রান্না পরিপূর্ণভাবে হয়ে গেলে এবার আমি সেই মাংস রান্নাটি কড়ার ভিতর থেকে এবার একটি পাত্রে ঢেলে রাখি এবং সর্বশেষ আমি এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

আপনার মুরগীর রেসিপি দেখে আমার জিভে জল আসল।মুরগী আমার প্রিয় খাবার। তবে আপনার মুরগী রেসিপি পোস্টে বেশি ধাপ দিলে ভালো হতো।আপনার জন্য শুভ কামনা রইল ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর রেসিপি দেখে সবারই জিভে জল চলে আসার কথা। তেমন আমারও জিভে জল চলে আসলো। আপনার এই রেসিপি দেখে। খুব সুন্দরভাবে আপনি তৈরি করেছেন। ধাপে ধাপে দারুণভাবে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি একেবারে অল্পকিছু ধাপের ভিতর মাংস রান্না করা শেষ করলেন তারপরে রান্নাটি দেখতে ভালো হয়েছে। তবে আরও কিছু ধাপ বেশি দিলে মনে হয় আরো বেশি ভালো লাগতো।

 3 years ago 

খুবই লোভনীয় হয়েছে আপনার মুরগির মাংস রান্নার রেসিপি দেখেই লোভ হছছে খাওয়ার জন্য মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে সেইসাথে আপনি প্রস্তুত প্রণালি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

মুরগির মাংসের রেসিপি দেখে লোভ লেগে গেলো ভাইয়া। মুরগির মাংসের কালার দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মনে হচ্ছে এখনি খেয়ে ফেলি। দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

মুরগির মাংস রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপিটা আমার অনেক ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আসলে মুরগির মাংস আমাদের সকলেরই প্রিয়। আপনি আজকে আমাদের মাঝে মুরগির মাংসের রেসিপি নিয়ে হাজির হলেন।প্রয়োজনীয় উপকরণ ও প্রতিটি ধাপ দারুণভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমার খুবই ভালো লাগলো। আপনার রান্নার ধরনটি খুবই ভালো। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি টা খুবই সুন্দর হয়েছে। তবে কালার টা এত সুন্দর এসেছে যে দেখেই বোঝা যাচ্ছে এটা খুবই মজার হয়েছে । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মুরগির মাংসের রেসিপি টা অসম্ভব সুন্দর হয়েছে। দেখেই বুঝা যাচ্ছে মুরগির মাংস অত্যন্ত সুস্বাদু এবং মজাদার হয়েছে। প্রতিটি ধাপের বর্ণনাও ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

এটা সুস্বাদু খাবার আমি এটার স্বাদ নিতে চাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38