পরোটা ভাজি রেসিপি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ সোমবার , জানুয়ারী ৩১/০১/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে পরোটা ভাজি রেসিপি উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


90.jpg0.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


3.jpg9.jpg

রেসিপির প্রয়োজনীয় উপকরণ


১/ আটা
২/ পরিমাণ মতো পানি
৩/লবণ
৪/ পরিমাণ মতো তেল


ধাপ - ০২


1.jpg2.jpg

পরোটা তৈরীর জন্য প্রথমে আমি একটা পরিষ্কার পাত্র নেই এবং সেই পরিষ্কার পাত্রের মধ্যে সামান্য পরিমাণ লবণ ও তেল দেই, যাতে করে পরোটা তৈরি আটা ভালো ভাবে ছেনা যায়।

ধাপ - ০৩


3.jpg4.jpg

এবার আমি সেই পাত্রের মধ্যে আটা গুলো ঢেলে দেয় এবং তার সাথে সেগুলোর হাত দিয়ে ছেনতে থাকি এবং তার সাথে হালকা পরিমাণ পানি মিশিয়ে দেয় যাতে করে ভালো হবে আটা ছেনা হয়ে যায়।

ধাপ - ০৪


5.jpg6.jpg

আটা ছেনা হয়ে গেলে এবার আমি সেই পাত্রের মধ্যে থেকে হালকা পরিমাণ আটা নিয়ে একটা রুটি বানানোর ফিড়ির উপরে রাখি।

ধাপ - ০৫


8.jpg7.jpg

রুটি বানানোর ফেড়ির উপর রাখার পর। এবার সেই আটাকে আমি একটা বেলুন এর মাধ্যমে বড় সাইজের গোলাকার পাতলা রুটি তৈরি করে ফেলি।

ধাপ - ০৬


9.jpg0.jpg

এবার আমি সেই বড় সাইজের গোলাকার রুটিকে চারটি ভাগে ভাগ করে পরোটা তৈরি করে। অন্য আরেকটি পাত্রের মধ্যে রাখি।

ধাপ - ০৭


33.jpg23.jpg

পরোটা তৈরি হয়ে গেলে। এবার সেগুলো ভাজার জন্য আকার ওপরে কড়া বসায় এবং কড়ার মধ্যে পরিমান মত তেল ঢেলে দেয় এবং তার সাথে আকায় জ্বাল করতে থাকি। তেল যখন গরম হয়ে যায় ঠিক তখন আমি একটি একটি করে পরোটা তার মধ্য দিয়ে ভাজি করতে থাকি।

ধাপ - ০৮


90.jpg

এভাবে ভাজি করার মাধ্যমে তৈরি হয়ে যায় আমার পরোটা ভাজি। আর তখন সেগুলো একটি পাত্রে রেখে সর্বশেষ আমি এই ছবিটি তুলি।


এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি পরোটা ভাজি রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। শীতের সকালে এরকম পরোটা ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার এই পরোটা ভাজি রেসিপি দেখি এখন আমার জিভেই জল এসে গেল। ধন্যবাদ আপনাকে এরকম একটি পরোটা ভাজি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

পরোটা ভাজি রেসিপি দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার মনে হয় ভাইয়া এটিকে পরোটা না বলে লুচি বললে অনেক ভাল হত।দেখতে অনেকটা লুচির মত হয়েছে ।খেতে মনে হয় খুবই সুস্বাদু হয়েছিল । দেখে মনে হচ্ছে অনেক মুচমুচে হয়েছে । ধন্যবাদ আপনাকে এত সহজেই একটি পরোটার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা পরোটা ভাজি রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে । আমি ব্যক্তিগতভাবে পরোটা ভাজি রেসিপি খেতে খুবই ভালোবাসি বিশেষ করে সেমায়ের সঙ্গে পরোটা ভাজি রেসিপি খেতে খুবই মজাদার লাগে । শীতের সময় যখন অধিক পরিমাণে শীত পড়ে তখন এটি মাংসের ঝোল এর সাথে খেতেও মন্দ লাগে না। ধন্যবাদ আপনাকে ভাই এমন সুস্বাদু একটি পরোটা ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা পরোটা ভাজার রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

পরোটা ভাজি দেখে খুব খেতে ইচ্ছা করছে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু এবং মুচমুচে হয়েছে। এ ধরনের পরোটা ভাজি গরম গরম খেতে অনেক বেশি মজা লাগে। দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

এই ধরনের পরোটা বহু দিন খাওয়া হয় না। মানে পরোটা খাই কিন্তু ত্রিভুজ আকৃতির পরোটা খাওয়া হয় না । আগে মা বাসায় এই ত্রিভুজ আকৃতির পরোটা তৈরী করতো। এখন গোলাকার করে । উপস্থাপনা ঠিকঠাক ছিল। ধন্যবাদ।

 2 years ago 

পকোড়া ভাজি অসাধারণ রেসিপি তৈরি করলে। দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এরকম সুস্বাদু রেসিপি গুলো দেখলে খুব লোভ লাগে 😋😋 আপনি অনেক সুন্দর ভাবে পুরো রেসিপি টা তৈরি করে আমাদের সবার মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66560.03
ETH 3447.91
USDT 1.00
SBD 2.64