সারা পিঠা তৈরির রেসিপি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ শুক্রবার , ফেব্রুয়ারী ১১/০২/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে সারা পিঠা তৈরির রেসিপি উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


8.jpg9.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


5.jpg

পিঠার প্রয়োজনীয় উপকরণ


১/ আটা
২/লবণ
৩/ পরিমাণ মতো পানি
৪/ একটি সারা
৫/ একটি মাটির তাওয়া


ধাপ - ০২


6.jpg01.jpg

সারা পিঠে তৈরীর জন্য প্রথমে একটি পরিষ্কার পাত্র নেয় এবং তার মধ্যে আটা ঢালি এবং পরিমাণমতো পানি ও লবণ দিয়ে আটা গুলিয়ে পিঠার গোলা তৈরি করি।

ধাপ - ০৩


0.jpg87.jpg

পিঠা তৈরীর গোলা তৈরি হয়ে গেলে এবার আমি আকার উপরে একটা পরিষ্কার মাটির তাওয়া বাসায়। এবং তার সাথে সেটি আকায় জ্বাল দেওয়ার মধ্যেমে গরম করে তুলি। এবং এবার আমি একটা পরিস্কার গোল চামচ নিয়ে, পিঠা তৈরীর গোলা তার ভিতরে দিয়ে দেই।

ধাপ - ০৪


9.jpg7.jpg

মাটির তাওয়া ভেতরে আটার গোলা দেওয়ার পর। এবার আমি একটা পরিষ্কার সাড়া নেই এবং সেই সারা দিয়ে সেটি ঢেকে দেয়। এবং বেশ কিছুক্ষন আকায় জ্বাল দেওয়ার পর তৈরি হয়ে যায় সারা পিঠা।

ধাপ - ০৫


8.jpg

পিঠা তৈরি হয়ে গেলে এবার আমি পিঠা তাওয়ার ওপর থেকে নামিয়ে একটি পাত্রে রাখি। এবং সর্বশেষে এই ছবিটি তুলি।


এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 
সারা পিঠা তৈরির রেসিপি দেখে মনে হলো আমাদের এদিকে এই পিঠাটি কে চিতই পিঠা নামে সবাই চেনে। আপনার পিঠা রেসিপি দেখে খুবই ভালো লাগলো। কারণ এই পিঠা আমার খুব বেশি প্রিয়।গুড় অথবা বিভিন্ন ধরনের ভর্তা দিয়ে খেতে দারুন লাগে♥♥
 2 years ago 

আপনি বেশ দারুন বলেছেন, আসলেই ঠিক এটি গুড় অথবা ভর্তা দিয়ে খেতে অত্যন্ত সুস্বাদু লাগে। মন্তব্য এর জন্য ধন্যবাদ।

 2 years ago 
ভাইয়া আপনার আজকের এই পিঠার রেসিপি টা খুবই সহজ এবং সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। আমরা এই পিঠা থাকে সাধারণত খোলা পিঠা চিতই পিঠা বলে থাকি। পিঠা গুলো দেখতে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

জি ভাই পিঠা তৈরির প্রসেস টি খুব সহজ। তবে এই পিঠাটি তখনই সুস্বাদু হয়ে ওঠে যখন এটি কোন দুধে ভিজিয়ে বা কোন তরকারির সাথে এটি খাওয়া হয়। ধন্যবাদ।

 2 years ago 

বেশ ইউনিক নাম তো,সারা পিঠা।আমাদের গ্রামে এই পিঠার নাম চিতই পিঠা।মাংস কিংবা ভর্তা দিয়ে খেতে খুব ভালো লাগে।আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। তবে আরো কিছু লিখা লেখলে ভালো হতো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পিঠাটি তৈরির বিষয়ে আমি অতিরিক্ত লিখতে পারতাম। তবে আমি মনে করেছি যে পিঠা তৈরিতে যে বিষয়গুলো প্রয়োজনীয় সেগুলোই আমি তুলে ধরেছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি পিঠা রেসিপি শেয়ার করেছেন। এই পিঠাটি খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে এই পিঠা অনেক নরম তুলতুলে হয়। আপনার পিঠাটি দেখতে খুবই ভালো লাগছে। মনে হচ্ছে পিঠাটি খেতেও খুবই সুস্বাদু হয়েছে। আমি কিছুদিন আগে একদিন তৈরি করেছিলাম। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন পিঠাটি বেশ নরম তুলতুলে হয় এবং যেকোন তরি-তরকারির সাথে মিশে এটি খেলে বেশ সুস্বাদু লাগে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি তো খুবই সুস্বাদু পিঠা তৈরি করলেন আজকে। এই পিঠাগুলো বেশিরভাগ মাংসের ঝোল দিয়ে খেতে খুবই ভালো লাগে। আমার তো খুব পছন্দের এই পিঠা। তেমনি আপনার তৈরি করা পিঠার রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আজকে একেবারে অসাধারণ পিঠার রেসিপি তৈরি করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

সাধারণভাবে পিঠাটি যখন কোন জিনিসের সাথে মিশিয়ে খাওয়া হয় তখন এটি অত্যন্ত সুস্বাদু হয়ে উঠেছে। তাছাড়া সাধারণভাবে খালি তেমন একটা খাওয়া হয়না। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

পিঠা পরিচিত হলেও নামটা একেবারেই নতুন লাগছে। এই পিঠাকে সাধারণত আমরা চিতই পিঠা বলে থাকি। এটা দুধ দিয়ে ভিজিয়ে দুধ চিতই খাওয়া যেতে পারে। কিংবা মাংস ও ভর্তা দিয়ে খেতে এ পিঠাটা আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এই পিঠা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অঞ্চলভেদে পিঠাটি নাম ভিন্ন, তবে ভাই পিঠাটি খেতে অত্যন্ত সুস্বাদু হয় যখন এটি মাংস অথবা দুধ দিয়ে ভিজিয়ে খাওয়া হয়। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

সরা পিঠা আমার খুব ই ফেভারিট। বিশেষ করে শাক ঘণ্ট এবং ইলিশ মাছ ভুনার সাথে ।আপনি দারুণভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই পিঠাটি আমি শাক ঘণ্ট সাথে খেয়ে দেখেছি। তবে আপনার কথামতো ইলিশ মাছের সাথে এখনো খেয়ে দেখি নি। তবে চেষ্টা করব এবার তৈরি করলে এটি ইলিশ মাছের সাথে খেয়ে দেখতে কেমন লাগে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

শীতকাল মানেই পিঠাপুলির মাস। এই সময়ে আমরা নানা ধরনের পিঠা পুলি তৈরি হতে দেখতে পাই। ঠিক তেমনি ভাবে আপনি খুবই সুন্দর একটি পিঠা আমাদের মাঝে শেয়ার করেছেন। এই সারা পিঠাটি আমাদের এলাকার খুবই জনপ্রিয় একটা পিঠা। আপনি খুবই সুন্দর ভাবে পিঠা তৈরির প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এই পিঠাটি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা পিঠা তৈরীর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

তুই আমার পিঠা তৈরির বিষয়ে আরো বড় মন্তব্য করতে পারতি। তোর মন্তব্য ছোট হয়ে গেছে। যাই হোক বেশ ভালো ছিল মন্তব্যটি,
তাই ধন্যবাদ।

 2 years ago 

  • ভাই এই পিঠা দেখতে খুব অসাধারণ লাগতেছে। খেতে খুবই সুস্বাদু লাগে খেতে। আমাদের এলাকায় এর নাম হচ্ছে চিতল পিঠা। চিতল পিঠা নামে পরিচিত। আপনার কাছ থেকে সুন্দর একটি নাম শুনতে পেরেছি। খুব চমৎকার ভাবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত এটি তৈরি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

অঞ্চলভেদে পিঠাটি নাম ভিন্ন, তবে আমাদের এলাকার দিকে এটি সারার মাধ্যমে তৈরি করা হয় বলে বিশেষ করে এর নাম সারা পিঠে বলা হয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55275.78
ETH 2457.15
USDT 1.00
SBD 2.18