এসো নিজে করি"রঙিন কাগজ দিয়ে তরমুজের কাটাফালি বা টুকরো তৈরি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ রবিবার, নভেম্বর ১৪/ ২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে তরমুজের কাটাফালি বা টুকরো তৈরি করে তা আপনাদের সামনে উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


kkk.jpgkluio.jpg

সর্বশেষ মূল ছবি


ধাপ - ০১


gggg.jpg


তরমুজের কাটাফালি বা টুকরো তৈরি প্রয়োজনীয় উপকরণ


১/ কাটার বা কাইচে ১টি ।
২/ ছোট একটি আঠা।
৩/ তিনটি রঙিন কাগজ
৪/ একটি কলম
৫/ একটি কাঁটা কম্পাস


ধাপ - ০২


gg.jpg

ooo.jpglll.jpg

তরমুজের কাটাফালি তৈরি করার জন্য প্রথমে কাটা কম্পাস আর রুল নেয়। তারপর রঙিন কাগজ গুলো নিয়ে তার উপরে তিনটি ধাপে তিন আকারের বৃত্ত তৈরি করি। যেমনটি আমি চিত্রের মাধ্যমে দেখিয়েছি।

ধাপ - ০৩


dfvbn.jpg


বৃত্ত তৈরি হয়ে গেলে এবার বৃত্তগুলো কেটে বের করার জন্য একটা কাটার নেয়। এবং কাটার দিয়ে বেশ সুন্দর করে চারিদিক ঘুরিয়ে সুন্দর ভাবে বৃত্ত কাগজগুলোর ভিতর থেকে বের করে আনি।

ধাপ - ০৪


wwq.jpglokm.jpg

বৃত্ত গুলো বের করে আনার পর এবার আমি আঠার ব্যবহার করি। এবার প্রথমে আমি বড় বৃত্তটি নিচে রাখি এবং তার উপরে মাঝারি বৃত্তটির লাগিয়ে দেওয়ার জন্য আমি এবার আঠা ব্যবহার করি। তারপরে সে বড় বৃত্তটির সাথে সেই মাজারি সাদা বৃত্তটি লাগিয়ে দেয়। যেটি আমি চিত্রের মাধ্যমে দেখিয়েছি।

ধাপ - ০৫


awedr.jpglopk.jpg

বড় বৃত্ত সাথে মাঝারি সাদা বৃত্ত লাগানোর পর এবার আমি ছোট আকৃতির লাল বৃত্তটি নেয় এবং সেটি নিয়ে প্রথমে আঠা লাগায়। আঠা লাগানোর পর এবার আমি সাদা বৃত্তটির উপর লাল বৃত্তটি লাগিয়ে দেয় । যেটি আমি চিত্রের মাধ্যমে দেখিয়েছি।

ধাপ - ০৬


hgrt.jpg


তিনটি বৃত্ত লাগানোর পর এবার আমি বৃত্তটি মাঝখান বরাবর দিয়ে ভাজ করি এবং ভাঁজ করার পর বৃত্তটি দেখতে এমন ফালি কাটা তরমুজের মত দেখাচ্ছে।

ধাপ - ০৭


kkk.jpg

kluio.jpg


মাঝখান বরাবর ভাজ করার পর এবার আমি কলমের ব্যবহার করি। বিশেষ করে কালো কলম দিয়ে তরমুজের বিচি তৈরি করি। কাটাফালির দুই পাশে কলম দিয়ে বিচি আকৃতির তৈরি করতে থাকি এবং সর্বশেষে আমি সেটি সম্পন্ন করে এই ছবিটি তুলি। আর এভাবে আমি একটি তরমুজের কাটাফালি বা টুকরো তৈরি করে ফেলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে তরমুজের কাটাফালির টুকরো আর্ট অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করা।দেখে খুবই ভালো লাগলো। আপনার মধ্যে অনেক সুন্দর প্রতিভা আছে। শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার এরকম কাজ দেখে সত্যিই আমি অবাক হয়েছি। কি সুন্দর করে কাগজ দিয়ে তরমুজ তৈরী করে ফেললেন। বিশেষ করে আপনার তরমুজ দেখে আমার আমাদের মাহির ভাইয়ের কথা মনে পড়ে গিয়েছে কারণ মাহির ভাইকে আমরা তরমুজ নিয়ে খুব মজা করি এবং রাগাই।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনার তৈরি করা তরমুজ টি আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন সুন্দর করে তৈরি করেছেন তরমুজের টুকরো। দেখে বোঝাই যাচ্ছে না যে একটি কাগজ দিয়ে বানানো। মনে হচ্ছে যেন সত্যি সত্যি ।আপনি ধাপ গুলো খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সঙ্গে শেয়ার করবার জন্য।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

আমার প্রথমে দেখে মনে হয়েছিল এটির সত্তিকারের তরমুজ ‌‌। পরে আমি যখন টাইটেল দেখলাম রঙিন কাগজ দিয়ে এটি বানিয়েছেন। অসম্ভব সুন্দর হয়েছে এতে। এবং ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি বেশ সুন্দর একটি তরমুজ অঙ্কন করেছেন। আর এইরকম তরমুজের অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

তরমুজের ফালি গুলো দেখতে একদম বাস্তবের তরমুজের মতোই লাগছে। অনেক সুন্দর দেখাচ্ছে দেখতে। আপনি আপনার কাজটি খুব নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

দেখলে মনে হয়ে এটা সত্যি সত্যি তরমুজ। আপনার অংকন সত্যি দারুণ। অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে 🥰

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর করে কাগজ দিয়ে তরমুজের কাটা টুকরা তৈরি করেছেন। যা সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে। মানে হচ্ছে সত্তিকারের তরমুজ। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কাগজের তৈরি জিনিস আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ

 3 years ago 

সত্যি ভাইয়া আমি ভাবলাম এইটা বাস্তবে তরমুজ রাখা আছে। তারপরে দেখছি আপনি রঙ্গিন কাগজ দিয়ে তরমুজের কাটাখালি তৈরি করেছেন। বাহ এত সুন্দর চিন্তাধারা ভাইয়া। সত্যি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর চিন্তাধারার নিয়ে আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল। এরকম কাজ আমরা আরো দেখতে চাই।

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

আমি হঠাৎ করে আপনার তরমুজ দেখে মনে করেছি এটা সত্যি সত্যিই তরমুজ পরে দেখি আপনি কাগজ দিয়ে বানিয়েছেন। সত্যিই খুব সুন্দর হয়েছে দেখে বোঝার উপায় নেই যে এটা কাগজ দিয়ে বানানো তরমুজ। খুব সুন্দর ভাবে আপনি নিখুঁত করে কাগজ দিয়ে দারুণ তরমুজ বানিয়েছেন দেখে খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57050.09
ETH 3060.34
USDT 1.00
SBD 2.32