এসো নিজে করি || রুল দিয়ে একটি হাতির মাথার চিত্র অঙ্কন|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ শুক্রবার , ফেব্রুয়ারী ২৫/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রুল দিয়ে একটি হাতির মাথার চিত্র অঙ্কন করে তা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।

IMG_20220224_114516.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


IMG_20220216_102503.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ সাদা কাগজ
২/ রাবার
৩/রুল
৪/হার্ড বোর্ড


ধাপ - ০২


IMG_20220224_111420.jpg


হাতির মাথার চিত্র তৈরির জন্য প্রথমে হার্ডবোর্ড সাদা কাগজ এবং একটি রুল নেই এবং সাদা কাগজের উপর রুল দিয়ে প্রথমে আমি হাতির একটি কানের ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৩


IMG_20220224_111845.jpg


কানের ডিজাইন তৈরি হয়ে গেলে। এবার আমি এর সাথে মাথার ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৪


IMG_20220224_112101.jpg


মাথার ডিজাইন তৈরি শেষ হলে। এবার আমি হাতির কানের অপর সাইডের ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৫


IMG_20220224_112426.jpg


কান এবং মাথার ডিজাইন তৈরি হয়ে গেলে। এবার আমি হাতির সুর এবং দুইটি দাঁতের ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৬


IMG_20220224_112707.jpg


হাতি সুর এবং দাঁতের ডিজাইন তৈরি হয়ে গেলে। এবার আমি হাতির সুর এর ওপর হালকা ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৭


IMG_20220224_114222.jpg


সম্পূর্ণ হাতির মাথা তৈরি হয়ে গেলে। এবার আমি রুলের মাথা দিয়ে হালকা রকমের একটি কালার তৈরি করি।

ধাপ - ০৮


IMG_20220224_114516.jpg


সম্পূর্ণ হাতির মাথা তৈরি শেষে এবার আমি আমার নাম লিখি এবং সর্বশেষ এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

হাতির সম্মুখভাগের দারুন একটি চিত্র অঙ্কন করেছেন সত্যিই আপনার চিত্র অঙ্কনের তারিফ করতে হয় ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আমি একবার পিকনিকে গেছিলাম গজনি অবকাশ, সেখানে বাস্তব হাতি দেখছিলাম। আসলে হাতি দেখতে অনেক সুন্দর হয়, আপনি খুব সুন্দর ভাবে হাতির মাথার ড্রয়িং করেছেন। হাতি মরলেও লাখ টাকা বাঁচলেও লাখ টাকা। 🤟

 3 years ago (edited)

রুল দিয়ে একটি হাতির মাথার চিত্র অংকন দেখে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সত্যিই আপনার চিত্র অংকনটি দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago (edited)

জাস্ট অসাধারণ এঁকেছেন ভাই। ভালো লেগেছে হাতির মুখের অংশের ছবিটা, শুভেচ্ছা রইল ।

 3 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর ভাবে হাতির মুখমন্ডল বা হাতির যে লম্বা সুড় সেটি এঁকেছেন। আসলে এটি দেখতে খুব চমৎকার লাগছে। পেশাদার আর্টিস্টের মত করে আপনি এটি আমাদের সাথে তুলে ধরেছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি হাতির মুখমণ্ডল অংকন করলেন। আমার কাছে তো খুবই ভালো লেগেছে আপনার চিত্রাংকন টি। অনেক সময় দিয়ে এটি অঙ্কন করেছেন মনে হচ্ছে। হাতির শুঁড় এবং দাঁত আমার কাছে বেশি ভালো লেগেছে। খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করলেন আপনি। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago (edited)
আপনি অনেক সুন্দর ভাবে হাতির মাথার চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে প্রাকৃতিক দৃশ্যের ভিতরে এঁকেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 3 years ago 

হাতির মুখটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া, আপনার প্রত্যেকটি ধাপ খুবই ভালো ছিল।তাছাড়া হাতির কান ও হাতির দাঁতগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রুল দিয়ে হাতির মাথার চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। আমি কিছুদিন আগে হাতির সম্পূর্ণ চিত্র অংকন করেছিলাম। আপনার হাতির মাথার চিত্র অংকন দেখে খুবই ভালো লাগলো। খুব সুন্দর ভাবে চিত্রটি অঙ্কন করলেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32