পাঁচটি ফুলের আলোকচিত্রের একটি এ্যালবাম

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ বুধবার, সেপ্টেম্বর ২৯/ ২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজকে আমি আপনাদের মাঝে পাঁচটি ফুলের ফটোগ্রাফির একটি এ্যালবাম শেয়ার করব। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।


প্রথম আলোকচিত্র


IMG_20210929_142906.jpg


আকন্দ গাছের ফুল
https://w3w.co/influencing.irresponsible.abound

এই ছবিটি হলো আকন্দ গাছের ফুল। গ্রামের রীতিতে কথিত আছে যে ঘরে সাপ উঠলে এই ফুল দিয়ে সাপ তাড়ানো হয়। আমাদের গ্রামের অনেক লোকজন এই গাছের ফুল সাপ তাড়ানোর কাজে ব্যবহার করে থাকেন। ছবিটি আমি আমাদের পুকুর পাড় থেকে তুলেছিলাম।


দ্বিতীয় আলোকচিত্র


IMG_20210929_143348.jpg


ঝঁনঝঁনি গাছের ফুল
https://w3w.co/fizzled.colds.thinned

এই ছবিটি হলো ঝঁনঝঁনি গাছের ফুল। আমরা ছোটবেলায় এই গাছের কলা জাতীয় ফল এবং ফুল দিয়ে রূপকথার রান্নার কাজে ব্যবহার করতাম। খুবই ভাল লাগত এই গাছের ফল এবং ফুল দিয়ে খেলা করতে।


তৃতীয় আলোকচিত্র


IMG_20210929_144316.jpg


টিপ বেগুন গাছের ফুল
https://w3w.co/imposing.emotions.outrages

এই ছবিটি হলো টিপ বেগুন গাছের ফুল। এই গাছের ফুল দিয়ে কবিরাজি বা হারবাল জাতীয় ঔষধ বানানোর কাজে ব্যবহার করা হয়। এই ছবিটি আমি আমাদের পুকুর পাড়ের বন থেকে তুলেছিলাম।


চতুর্থ আলোকচিত্র


IMG_20210929_144218.jpg


ঢেঁড়স গাছের ফুল
https://w3w.co/squabble.spinsters.extremity

এই ছবিটি হলো ঢেঁড়স গাছের ফুলের ছবি। ঢেঁড়স রান্নার কাজে ব্যবহার করা হয়, ঢেঁড়স খুবই পুষ্টিকর এবং আমিষ জাতীয় সবজি। আমি এই ছবিটি আমাদের পুকুরপাড়ে লাগানো সবজি বাগান থেকে তুলেছিলাম।


পঞ্চম আলোকচিত্র


IMG_20210929_143314.jpg


কুমড়ো গাছের ফুল
https://w3w.co/imposing.emotions.outrages

এই ছবিটি হলো কুমড়ো ফুলের ছবি। আমাদের পুকুরপাড়ে অনেক কুমড়ো গাছ আছে, আমি পুকুরপাড় থেকে এই কুমড়ো ফুলের ছবি তুলেছিলাম। কুমড়ো একটি সুস্বাদু সবজি। গ্রামের সবার কাছে পরিচিত এই কুমড়ো।


আশা করি, সবার কাছে ভালো লেগেছে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
Cc:- @blacks @hafizullah @shuvo35 @moh.arif @rex-sumon @rme


ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  

ভাইয়া অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আসলেই পাঁচটি আলোকচিত্র নিয়ে আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আকুন্দ গাছের ফুল সচরাচর এটি রাস্তায় জন্ম নেয় খুবই ভালো লাগে এবং এই গাছটি অনেক সময় ব্যবহৃত হয় ওষুধ তৈরিতে এবং খুব প্রয়োজনীয় উপকার একটি গাছ। তারপর কুমড়ো গাছের ফুল অনেক সুন্দরভাবে ক্লিক করেছেন বর্ণনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ভাই। আমার বেশ ভালো লাগেছে। প্রথম আলোক চিত্রটি আমার ভালো লেগেছে।

আপনার জন্যে একটা কথা বলতে চাই, এডমিন প্যানেল কাউকে মেনশন করবেন না। আর ফটোগ্রাফি পোষ্ট করলে ক্যামেরা ডিটেইলস আর লোকেশন কোড দিবেন তাহলে কোয়ালিটি বেশ ভালো হবে

 3 years ago 

ওয়াও আপনার ফুলের ছবি গুলো অসাধারণ হয়েছে। সাথে সুন্দর বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে নতুন ফুলের সাথে সাক্ষাৎ করানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59634.64
ETH 2590.21
USDT 1.00
SBD 2.47