দেয়ালের ওপারে তুমি || নাটকের রিভিউ || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ শনিবার, সেপ্টেম্বর ২৫/ ২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে একটি বাংলা নাটক রিভিউ করবো। আমার রিভিউ করা নাটকের নাম হলো।


🎥"দেয়ালের ওপারে তুমি"🎥



yuiu.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে


গুরুত্বপূর্ণ তথ্যাবলীঃ


নাটকের নামদেয়ালের ওপারে তুমি।
পরিচালকতৌহিদ আশরাফ।
অভিনয়মুশফিক আর ফারহান, পারসা ইভানা, শোয়েব মনির।
দৈর্ঘ্য৪২.৩১ মিনিট।
ধরনপ্রেম কাহিনী।
ভাষাবাংলা।
মুক্তির তারিখ১৪.০২.২০১৯ইং।

নাটকের সারসংক্ষেপঃ


rty.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে


নাটকের শুরুতে আমরা দেখতে পারি যে নাটকের প্রধান নায়ক এর নাম হয় আবির। এবং নায়িকার নাম হয় রোকিয়া। প্রধান নায়ক হলো একজন রেডিও স্টেশনের কর্মচারী। সাধারণত সে রাতে রেডিও স্টেশন চালায় এবং বিভিন্ন রকমের কথাবাত্রা মাধ্যমে মানুষকে সচেতন রাখে এবং গান শোনায় তাদের সাথে সরাসরি কথা বাত্রা বলে ও আড্ডা দিয়ে থাকে । সে যখন তার এই রেডিও স্টেশনে কর্মব্যস্ত থাকে। ঠিক সেইসময় নায়িকা উপস্থিত হয় এবং নায়িকার এসে বিভিন্ন রকমের আড্ডা দেয়। নায়িকা তাকে বিভিন্ন ধরনের পুরস্কার দেয়। বিশেষ করে একবার নায়িকা তার জন্য বিভিন্ন ধরনের উপহারসহ নিয়ে আসে এবং তার সাথে অনেকক্ষণ আড্ডা দেয়। এভাবে প্রায় প্রতি নিয়ত চলতে থাকে।

iop.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে


তবে হঠাৎ করে নায়িকার কাছে কল আসে। যে তার বাবা অসুস্থ তাই যত শীঘ্রই সম্ভব সে যেন বাসায় পৌছায়। এবং তার বাবাকে দেখে এই ফোন পাওয়ার পর নায়িকা চলে যায় গ্রামে এবং গ্রামে গিয়ে সে তার বাবাকে দেখে এবং সেখানে অনেকদিন যাবত কেটে যায়। আর এর মধ্য নায়কের সাথে তার কোনো যোগাযোগ হয় না। যার ফলে নায়ক ব্যতিব্যস্ত হয়ে পড়ে। সে কোথায় এবং কিভাবে আসে এই সব নিয়ে চিন্তিত হয়ে পড়ে।

hj.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে


তবে এভাবে অনেকদিন যাবার পর হঠাৎ করে একদিন নায়িকা নায়কের সামনে হাজির হয়। এবং তার বক্তব্য তুলে ধরা এবং সে বলে যে সে গ্রামে ছিল তার বাবার অসুস্থতার জন্য। তার সাথে সে আরো বলে যে তার বিবাহ হয়ে গেছে। সে এখন আর তার নেই। একথা শুনে নয়ক ভীষণ রাগ দেখায়। এবং সে তাকে বলে তুমি আমাকে ছাড়া অন্য মানুষকে কিভাবে বিয়ে করতে পারলে। এবং নায়ক আরো বে সে যেন তাকে বাদ দিয়ে আমাকে বিয়ে করে। এি কথা সোনার পর তাদের মধ্যে একটা বিবাদ সৃষ্টি হয়। এবং এক পর্যায়ে নায়িকা নায়ক কে ছেড়ে সেখান থেকে চলে যায়। আর এভাবেই নাটকে দুবছর পার হয়ে যায়।

fbvn.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে


এরপর দুই বছর পার হওয়ার পর একদিন হঠাৎ করে নায়কের সাথে নতুন একটি মানুষের ভাল সম্পর্ক তৈরী হয়। এবং নায়কের বাসায় এসে থাকতে শুরু করে। এবং তার সাথে তার ভালো খাতির জমিয়ে উঠে। নায়ক সকল বিষয় সেই লোকটিকে সাহায্য সহযোগিতা করতে এবং তার ব্যবহার আচার ও বেশ ভালো হয়।

ghj.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে


তবে একবার হঠাৎ করে গ্রাম থেকে ঐ লোকটির বউ তার বাসায় আসে। যখন নায়ক অফিসে যাবে ঠিক তখন লোকটি দরজায় নক দেয়। যে ভাই আমি বাসা ছেড়ে অফিসে যাচ্ছি আপনি কি আমার সাথে বের হবেন। এই কথা বলার পর দরজা খুলতে দেখে দেখে তার সেই পুরনো নায়িকা। তখন সে বুঝতে পারে যে এই হল সেই লোকের স্ত্রী। তাকে দেখে সেই আরচার্য হয়। এবং হতবাক চোখে তার দিকে তাকিয়ে থাকে এবং একপর্যায়ে নায়কের চোখ দিয়ে পানি ঝরতে থাকে। তখন সে কিছু না বলে সেখান থেকে চলে যায়।

gh.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে


সেখান থেকে চলে যাওয়ার পর সে তার রুমে যাই। এবং সেখানে গিয়ে সে তার পুরনো স্মৃতিগুলো মনে করতে থাকে। কত সম্পর্ক নাই ছিল তার সাথে। সেই সব স্মৃতি সম্পর্ক ছিন্ন করে আছে আর অন্যের একজন স্ত্রী। এ কথা ভাবার পর সে নেশাগ্রস্ত হয়ে পড়ে। তখন সে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য প্রাণ করতে থাকে।

িুপ.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে


এইসব দেখার পর এক পর্যায়ে সিদ্ধান্ত নেয়। সে আর বেঁচে থাকবে না। কারণ যার জন্যে তার এতো আশা ভরসা সে যদি তা না হয় বেঁচে থেকে আর কি করবে সে। আর তাই সে মৃত্যুর জন্য নেশাজাতীয় সকল কিছু নিতে থাকে। এবং সে একটা ডকুমেন্টারি তৈরি করে তার মৃত্যুর পরে তার দেহের সমস্ত অর্গান যেন ডোনেট করা হয়। এই বলে সে একপর্যায়ে মৃত্যুবরণ করেন। এরপর আমরা দেখতে পারি নায়িকা তার পাশে এসে বসে কাঁদতে থাকে। আর বলতে থাকে আমার জন্য তোমার এই অবস্থা। আর এভাবেই নায়ক এর মৃত্যুর মাধ্যমে নাটকটির পরিসমাপ্তি ঘটে।


ব্যক্তিগত মতামতঃ


আমার ব্যক্তিগত মতামত অনুযায়ী। নাটকটি পুরো একটি প্রেম কাহিনীর উপর রচিত হয়েছে। নাটকের কাহিনী গুলো বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে। মানুষ প্রেমের মাধ্যমে কিনা করতে পারে। য়ার শেষ পর্যন্ত পরিণতি মৃত্যু হতে পারে। প্রকৃত প্রেম মানুষের জীবনে আসলে এমনই হয়। সে বিষয়টি নাটকের মাধ্যমে ভালো ভাবে উপস্থাপন করা হয়েছে।

নাটকটি থেকে শিক্ষা


নাটকটির তেমন কোন শিক্ষা নেই। তবে বর্তমান ইয়াং ছেলেদের বা প্রেমিক পুরুষের জন্য এটা একটা নিদর্শন হতে পারে। তবে এটি বাস্তবে করা ঠিক নয়। আমার মতে নাটকটির তেমন কোন শিক্ষা নেই। যেহেতু নাটকটি পুরো কাল্পনিকভাবে মানুষদের ভালোবাসার জন্য জীবন দিতে পারে বিষয়টি তুলে ধরেছে। তবে এটা করা ঠিক নয়। একটি বিষয় হচ্ছে যদি আপনার কপালে থাকে কোন বিষয় তাহলে সেটি অবশ্যই আপনি পাবেন। এই বিষয়টি আপনার মাথায় রেখে সামনে এগুতে হবে। এবং এটি মেনে নিতে হবে। তবে মোটামুটি ভাবে নাটকটির উপস্থাপনা বেশ ভালো ছিল।

ব্যক্তিগত রেটিংঃ


আমি নাটকটিকে ১০/৮ দিতে চাই।

নাটকের লিংকঃ



এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। Cc:- @blacks @hafizullah @shuvo35 @moh.arif @rex-sumon @rme

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  

নাটকটি খুব সুন্দর। আমি নাটকটি দেখেছি। আমার খুব প্রিয় নাটকের মধ্যে এটি একটি।ধন্যবাদ ভাই নাটকটের রিভিউ এবং পুরো নাটক সম্পর্কে উপস্থাপন করার জন্য ।

 3 years ago 

প্রেম উপর নাটকটি রচিত। তাই নাটকটি বেশ সুন্দর। ধন্যবাদ কমেন্ট করার জন্য আপনাকে

 3 years ago 

আসলে নাটকটি খুব সুন্দর। আমি নাটকটি দেখেছি। আমার খুব প্রিয় নাটক এটি।ধন্যবাদ ভাই নাটকটি আমাদের সাথে শেয়ার করার জন।

 3 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43