প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা | | 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ রবিবার, সেপ্টেম্বর ২৬/ ২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আশা করি আমার তোলা প্রকৃতির ফটোগ্রাফি গুলো আপনাদের পছন্দ হবে ।




পাতা বাহারি ফুল গাছের ছবি
https://w3w.co/imposing.emotions.outrages

এটি হলো পাতা বাহারি ফুল গাছের ছবি। আর এই ছবিটা তোলা হয়েছে একটি ফুলের বাগান থেকে। বিশেষ করে আমাদের পার্শ্ববর্তী জেলা বধ্যভূমি নামে একটি জায়গা আছে। যেখানে অনেক ধরনের সুন্দর সুন্দর ফুল গাছ আছে। আমি সেখানে মাঝেমধ্যে গিয়ে থাকি। তবে যখন গিয়েছিলাম ঠিক সেই সময় সেখান থেকে পাতা বাহারি ফুলের গাছের ছবি তুলেছিলাম। আর এটি হল সেই ছবি। সাধারণত পাতা বাহারি গাছের কোন ফুল হয় না। এর পাতাগুলো সুন্দর বলে একে বলা হয় পাতা বাহারি ফুল গাছ।



ডোবাপানার ছবি
https://w3w.co/yielding.spread.brush

এটি হলো ডোবাপানার ছবি। সাধারণত এই ডোবাপানাকে আমরা বলে থাকি জার্মানি। এই জার্মানি বেশ সুন্দর সুন্দর ফুল ফুটে থাকে। আর এই ছবিটা তোলা হয়েছে আমাদের গ্রামের একটা ডোবা থেকে। সাধারণত জার্মানির ফুল গোলাপি রঙের হয়ে থাকে। আর এটি দেখতেও বেশ সুন্দর লাগে।



একটি দর্শনীয় স্থানের ছবি
https://w3w.co/sediment.innermost.feckless

এটি হল দর্শনীয় স্থানের ছবি। এই জায়গাটা হচ্ছে একটা পুরাতন বাড়ি।চারিধারে গাছপালা এবং প্রাকৃতিক সৌন্দর্যময়। বিশেষ করে ইংরেজরা যখন এ অঞ্চলে বাস করত ঠিক সেইসময় কার পুরনো বাড়ি এটি। তবে বর্তমানে উক্ত স্থান সহ আরো বিস্তৃত এলাকা জুড়ে জায়গাটিতে একটি পার্ক তৈরি হয়েছে। এবং এ স্থানটি একটি দর্শনীয় স্থান হিসেবে চিহ্নিত করা হয়েছে। এবং এখানে অনেক মানুষ প্রাকৃতিক সুন্দর দৃশ্য এবং পুরাতন ইংরেজদের ঘরবাড়ি ও সকল কিছু দেখতে আসে। আমিও আজ গিয়েছিলাম গিয়ে দেখার পর এই ছবিটা তোলা হয়েছে।



আকাশের ছবি
https://w3w.co/sentence.spillage.huge

এটি হলো আকাশের ছবি। আর এই ছবিটা তোলা হয়েছে বিকেলের সময়। বিকেলের দিকে আকাশ বেশ পরিষ্কার ছিল। সাদা মেঘ ও হালকা নীলময় আকাশের রং ধারণ করে ভেসে বেড়াচ্ছিল। আর এই সুন্দর প্রকৃতির দৃশ্যটা দেখতেও বেশ সুন্দর লাগছি। আর তাই ঠিক সেই সময় এই ছবিটা তোলা হয়েছে।



সূর্য অস্ত যাবার ছবি
https://w3w.co/charities.energetics.untied

সন্ধ্যার আগ মূহুর্তে তোলা সূর্য অস্তের একটি ছবি। এই ছবিটা তোলা হয়েছে ধান ক্ষেতের উপর দিয়ে। সূর্য যখন ডুবে যাওয়ার অবস্থা হচ্ছিল। এবং পশ্চিম আকাশে বেশ সুন্দরভাবে আকাশের রং ধারণ করেছিল। দেখতে বেশ সুন্দর লাগছিল প্রকৃতির এমন দৃশ্য। ঠিক তখনই এই ছবিটা তোলা হয়েছে।



ডোবাপানার মধ্যে নিজের ছবি
https://w3w.co/integrally.ketchup.researching

ডোবা পানার মধ্যে নিজের ছবি। ছবিটি বেশ হাস্যকর ছিল। নিয়ম অনুযায়ী প্রকৃতির সাথে নিজের ছবি দিতে হবে। এই বিষয়টা আমার মাথায় ছিল না। হঠাৎ করে নিয়ম দেখি দেখার পার তখন আর কি করার। এক বড় ভাই জোর করে নামিয়ে দিলো আমাকে ডোবা পানার মধ্যে। এবং সে আরও বললো দুটো জার্মানির ফুল হাতে করে নিয়ে দাঁড়িয়ে থাকতে। তারপর সে এভাবে আমার এই ছবিটি তুলেছে।
প্রতিযোগিতাপ্রকৃতির ফটোগ্রাফি।
ছবি উঠানোর ডিভাইসSamsung Galaxy A20s
কোন মাধ্যমে ছবি এডিট করেছেকম্পিউটারের উইন্ডোজ টেন এর মাধ্যমে
ছবিগুলো কে তুলেছেমোঃ আব্দুস সামাদ

এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। Cc:- @blacks @hafizullah @shuvo35 @moh.arif @rex-sumon @rme


ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

আপনার প্রকৃতির ফটোগ্রাফ গুলো অসাধারন ছিল ভাইয়া। এক একটা ফটোগ্রাফ বিভিন্ন জায়গা থেকে নেওয়া। খুব সুন্দর ছিল আপনার ফটোগ্রাফ গুলো। আপনি অনেক সুন্দর বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

বাহ কি সুন্দর ফটোগ্রাফি। আপনি একেবারে প্রকৃতির মধ্যে হারিয়ে দিয়ে নিজেকে উজাড় করে দিলেন। ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার পোস্ট টি দেখার জন্য আপনাকেও ধন্যবাদ

ভাইয়া আপনার প্রকৃতির ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। প্রকৃতির সাথে আপনিও হারিয়ে গেছেন। শুভেচ্ছা রইল।

 3 years ago 

মনোমুগ্ধকর প্রকৃতি।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

এ তো অসাধারণ পরিবেশ। ধন্যবাদ আপনাকে এমন প্রকৃতো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

প্রকৃতি আমায় সবসময়ই টানে। তাই প্রাকৃতিক ছবি ভীষণ ভালো লাগে। শুভ কামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

আমি একজন প্রকৃত প্রেমি। প্রকৃতি ছবি তুলতে আমার বেশ ভালো লাগে। তাছাড়া আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক অনেক সুন্দর হয়েছে,,, আপনার দক্ষতা আপনার ফটোগ্রাফির মাধ্যম প্রকাশ পেয়েছে,, অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 😊

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65709.71
ETH 2614.52
USDT 1.00
SBD 2.69