এসো নিজে করি || রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মাছের ওয়ালমেট তৈরি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ মঙ্গলবার, ডিসেম্বর ১৪/২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মাছের ওয়ালমেট তৈরি করে তা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


IMG_20211214_181958.jpgIMG_20211214_181946.jpg

সর্বশেষ মূল ছবি


ধাপ - ০১


IMG_20211214_163956.jpg


ওয়ালমেট তৈরির প্রয়োজনীয় উপকরণ


১/ কাটার বা কাইচে ১টি ।
২/ রঙিন কাগজ।
৩/ ছোট একটি আঠা।
৪/ একটি কলম
৫/ একটি স্কেল


ধাপ - ০২


IMG_20211214_164913.jpgIMG_20211214_164732.jpg

প্রথমে আমি রঙিন কাগজ নেয় এবং রঙিন কাগজের সাথে স্কেল নেয়। যাতে করে এই স্কুেলের মাধ্যমে রঙিন কাগজ গুলো লম্বা ভাবে কেটে আলাদা, আলাদা করা যায়। রঙিন কাগজ লম্বালম্বিভাবে কাটা হয়ে গেলে এবার আমি সেগুলো মাঝখান দিয়ে ভাঁজ করে রাখি।

ধাপ - ০৩


IMG_20211214_165008.jpgIMG_20211214_172359.jpg

এবার আমি রঙিন ভাঁজ করা কাগজ গুলো নিয়ে, একটি সাথে আরেকটি ভাজে ভাজে পরিয়ে দিয়ে ত্রিভুজাকৃতি তৈরি করি। যেমনটি আমি চিত্রের মাধ্যমে দেখিয়েছি।

ধাপ - ০৪


IMG_20211214_172857.jpg


রঙিন কাগজ গুলো ভাজে ভাজে পড়িয়ে দেওয়ার পর। এবার আমি সেই রঙিন কাগজে আঠার ব্যবহার করি। যাতে করে কাগজের ভাঁজ খুলে না যায়।

ধাপ - ০৫


IMG_20211214_173512.jpgIMG_20211214_174126.jpg

আঠা লাগানো শেষ হলে, এবার আমি এটিকে মাছের ডিজাইন আকারে তৈরি করি। এর এজন্য প্রথমে আমি মাঝ বরাবর এর কাগজ কাইচে ব্যবহার করে কেটে, দুই প্রান্তে লাগিয়ে দেই। যার জন্য চিত্রের মাধ্যমে যেমন দেখানো হয়েছে এটি এমন দেখায়।

ধাপ - ০৬


IMG_20211214_180944.jpg


এবার আমি এটিকে কাইচে ব্যবহার করে প্রথমে মাছের লেজের ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৭


IMG_20211214_181133.jpgIMG_20211214_181425.jpg

মাছের লেজের ডিজাইন তৈরি হয়ে গেলে, আবার আমি কাইচে ব্যবহার করে মাছের পাখনা ডিজাইন তৈরি করি। এবার আমি কলম ব্যবহার করে মাছের একটি চোখ অঙ্কন করি। চোখ ও পাখনা ডিজাইন তৈরি শেষ হলে মাছটি দেখতে এমন দেখায়। যেটি আমি চিত্রের মাধ্যমে দেখিয়েছি।

ধাপ - ০৮


IMG_20211214_181703.jpg


এবার আমি আমার তৈরি করা মাছটি দেওয়ালে লাগানোর জন্য। আবার আমি পুরো মাছের উপরে আঠা ব্যবহার করে আঠা লাগিয়ে দেই।

ধাপ - ০৯


IMG_20211214_181849.jpg


মাছে আঠা লাগানো শেষ হলে, এবার আমি মাছটি নিয়ে গিয়ে আমার ওয়ালের সাথে লাগিয়ে দেয়। এবং সর্বশেষ আমি এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  

ওয়াও!! জাষ্ট অসাধারন লাগছে দেখতে আপনার মাছের ওয়ালমেট তৈরিটা। সত‍্যি এই কাজের মাধ্যমে আপনি সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। আপনি মাছের ওয়ালমেট তৈরি সম্পর্কে সুন্দর বিশ্লেষণ করেছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি মাছের ওয়ালমেট তৈরি করেছেন ।যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা সহকারে আপনি আমাদের সামনে তুলে ধরেছেন যেটি আপনার পোস্টকে আরও বেশি আকর্ষণীয় করে তুলেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মাছের ওয়ালমেট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক ইউনিক লেগেছে আজকের ওয়ালমেট টি। কাগজ কেটে এত সুন্দর একটা মাছ বানিয়েছেন আসলেই দারুন আইডিয়া ছিলো।

 3 years ago 

বাহ খুব সুন্দর লাগছে রঙিন কাগজ দিয়ে মাছের ওয়ালমেট তৈরি। এ ধরনের ওয়ালমেট গুলো দেখতে সত্যি অসাধারণ সুন্দর লাগে। রঙিন কাগজ দিয়ে বাসের ওয়ালমেট তৈরি আমার অনেক অনেক ভালো লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর ওয়ালমেট তৈরির পোস্ট পড়ার অপেক্ষায় রইলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর মাছের তৈরি করেছেন। আপনার এই মাছটি আমার খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপন গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

জাস্ট অসাধারণ রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দরভাবে একটি মাছের ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি এই মাছের ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে ,কি চমৎকার ভাবে আপনি কাগজ ব্যবহার করে নিচ উপর দিয়ে অনেকটা পাটি তৈরি করার মত করে এরকম একটি মাছ তৈরি করেছেন ।এটা দেখে সত্যিই আমার অনেক ভালো লেগেছে ।আপনার এই মাছের ওয়ালমেট আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। এরকম একটি ইউনিক ধরনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74