সবজি খিচুড়ি তৈরির রেসিপি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ সোমবার , জানুয়ারী ২৪/০১/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে সবজি খিচুড়ি রেসিপি উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


1.jpg23.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


33.png

খিচুড়ির প্রয়োজনীয় উপকরণ


১/চাল
২/মসুরের ডাল ,
৩/ পরিমাণ মতো লবণ
৪/ পাতাকপি
৫/ ছিম
৬/ টমেটো
৭/ পরিমাণ তেল
৮/ধুনে পাতা
৯/ঝাল,পিয়াজ, হলুদ, গরম মসলা, রসুন।


ধাপ - ০২


23.jpg


সবজি খিচুড়ি তৈরি করার জন্য সর্বপ্রথম আমি সবজি খিচুড়ির সমস্ত উপকরণ গুলো পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নেয়। এবং তার পরে সেগুলো সব কেটে একসাথে মিক্স করার জন্য একটা হাঁড়ির মধ্যে রেখে দেয়।

ধাপ - ০৩


44.jpg123.jpg

হাঁড়ির ভিতর রাখার পর এবার সেগুলো মিক্স করার জন্য আমি তার মধ্যে পরিমাণমতো তেল দেয়। তেল দেয়া হয়ে গেলে এবার আমি সেই হাঁড়িটা নিয়ে গিয়ে চুলার উপরে বসা এবং তার সাথে আকায় জ্বাল দিতে থাকি এবং সেগুলো মিক্স করার জন্য একটা খুন্তি ব্যবহার করি এবং খুন্তি দিয়ে সবজি খিচুড়ির সমস্ত উপকরণ গুলো নাড়াচাড়া করে ভালো রকমের ভাজি করে থাকি।

ধাপ - ০৪


67.jpg00.jpg

খিচুড়ি সমস্ত উপকরণ গুলো ভালো করে নাড়াচাড়া করে ভাজি হয়ে গেলে। এবার আমি সেগুলো সিদ্ধ করার জন্য তার ভিতরে পরিমাণমতো পানি ঢেলে দেয়। পানি দেয়া হয়ে গেলে এবার আমি ভালোভাবে জ্বাল করতে থাকি।

ধাপ - ০৫


45.jpg


অনেকক্ষণ জ্বাল দেয়ার পর সবজি খিচুড়ি যখন প্রায় প্রস্তুত হয়ে যাবে তার আগ মুহূর্তে আমি সেই খিচুড়ি মধ্য ধুনেপাতা গুলো দিয়েছে এবং একটা খুন্তি দিয়ে সেগুলো তার মধ্যে ভালো ভাবে মিশিয়ে দেয় এবং আরো কিছুক্ষণ ধরে সেটি জ্বাল করতে থাকি।

ধাপ - ০৬


1.jpg


আর কিছুক্ষণ জ্বাল দেওয়ার পর তৈরি হয়ে যায় আমার সবজি খিচুড়ি। ঠিক তখন আমি সেটি আকার উপর থেকে নামিয়ে রাখি এবং একটি প্লেটে ঢেলে সর্বশেষ আমি এই ছবিটি তুলি। আর ভাবে তৈরি হয়ে যায় আমার সবজি খিচুড়ি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 
সবজি খিচুড়ি একটি সকালের সকালের নাস্তা। সকালবেলা খিচুড়ি খাইতে আমার বেশ ভালো লাগে ৷ আমি প্রায় সকাল বেলা নাস্থা করি। ভাইয়া আপনি অনেক সুন্দর করে সবজি দিয়ে খিচুড়ি তৈরি করছেন। দেখে মনে হচ্ছে অনেক স্বাদ হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আপনি অনেকগুলো সবজি ব্যবহার করেছেন সবজি খিচুড়ি তৈরি করতে। সবজি খিচুড়ি যেমন মজাদার তেমনি অনেক পুষ্টিগুণ সমৃদ্ধ। কারণ একেক ধরনের সবজিতে এক এক রকমের পুষ্টি গুণ রয়েছে। তাই আপনার সবজি খিচুড়ি দেখে ভালো লাগলো। এরকম একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে সবজি দিয়ে খিচুড়ি তৈরি করেছেন। যেটা দেখতে লোভনীয় মনে হইতেছে । তাহলে খাইতেও অনেক মজা হবে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 
  • সবজী খিচুড়ি খুবই পুষ্টিকর একটি খাবার। আমার খুবই পছন্দের একটি খাবার। বেশ অনেক প্রকার শীতকালীন সবজি ব‍্যবহার করেছেন। এবং সবজি খিচুড়ির রেসিপি টা ভালো হয়েছে। সুন্দর ছিল পোস্ট টা।
 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

সবজি খিচুড়ি রেসিপি আপনি দারুন ভাবে রান্না করেছেন। আমার অনেক ভালোলাগলো। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

ভাইয়া আপনার সবজির খিচুড়িটি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। এরকম নরম খিচুড়ি খেতে আমার কাছে বেশ ভালো লাগে। কিন্তু আমি খিচুড়ি রান্না করলে এরকম নরম হয় না। আপনার খিচুড়ি দেখেই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি সবজি খিচুড়ির রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার সবজি খিচুড়ি দেখে লোভ লেগে গেলো। আসলে আমি খিচুড়ি অনেক পছন্দ করি। আপনার খিচুড়ি তৈরির পদ্ধতি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি স্টেপ আমাদের সাথে শেয়ার করেছেন।সব মিলিয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43