লাউ আলু বড়ি ও মাছের ঝোল রেসিপি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ শুক্রবার , জানুয়ারী ২৮/০১/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আমি আপনাদের মাঝে লাউ আলু বড়ি ও মাছের ঝোল রেসিপি উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


09.jpg7.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


5.jpg6.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ লাউ
২/আলু,
৩/ মাছ,বড়ি
৪/ ঝাল
৫/ পিয়েজ
৬/ রসুন
৭/ পরিমাণ তেল
৮/হলুদ
৯/ ধনেপাতা
১০/লবণ


ধাপ - ০২


7.jpg8.jpg

প্রথমে আমি আলু ও লাউ পানি দিয়ে পরিস্কার করে ধুয়ে নেয়। এবং তার পর সেগুলো ভালো ভাবে সাইজ আকারে কেটে নিয়ে পরিস্কার পাএে রাখি।


ধাপ - ০৩


9.jpg11.jpg

আলু ও লাউ কাটা হয়ে গেলে এবার আমি একটি কড়া নেয় এবং কড়াটি আকার উপরে বসিয়ে দেয় এবং তার ভেতরে পরিমাণ মতো তেল দিয়ে দেয়। এবং তেল গরম হয়ে গেলে তার মধ্যে রান্নার সকল মশলাপাতি গুলো ঢেলে দেয় এবং একটা খুন্তি দিয়ে সেগুলো নড়াচাড়া করতে থাকি। যতক্ষণ না পর্যন্ত মশলাগুলোর একটা ভালো কালার চলে না আসে।

ধাপ - ০৪


13.jpg14.jpg

কালা চলে আসছে এবার আমি তার মধ্যে প্রথমে আমার কাটা আলুগুলো ঢেলে দেয় এবং একটা খুন্তি দিয়ে সেগুলো ভালোভাবে নাড়াচাড়া করে মশলার সাথে মিশিয়ে দেয়।

ধাপ - ০৫


15.jpg33.jpg

আলু গুলো মিশে গেলে এবার আমি তার মধ্যে আমার কেটে রাখা লাউয়ের টুকরো গুলো দিয়ে দেয় এবং তার সাথে একটা খুন্তি নিয়ে সেগুলো মশাগুলো এবং আলোর সাথে ভালোভাবে নাড়াচাড়া করে মিশিয়ে দেয়।

ধাপ - ০৬


22.jpg342.jpg

আলু ও লাউ মসলাগুলো সাথে ভালোভাবে মিশে গেলে, এবার আমি সেগুলো সিদ্ধ করার জন্য তার ভিতরে পরিমাণ মতো পানি ঢেলে দেই। এবং তার সাথে আকায় জ্বাল করতে থাকি। এবং জ্বাল দেওয়ার কিছুক্ষন পর এবার আমি তার ভিতরে কিছু বড়ি ও দিয়ে দেয়। এবং তার সাথে জ্বাল করতে থাকি।

ধাপ - ০৭


123.jpg00.jpg

আলু, বড়ি ও লাউ যখন সিদ্ধ হয়ে হয়ে যাওয়ার অবস্থায়। ঠিক তখনই আমি তার ভিতরে আমার আগে থেকে ভেজে রাখা কিছু মাছ দিয়ে দেয় এবং তার সাথে আমি কিছু ধনেপাতা দিয়ে আরো কিছুক্ষণ জ্বাল করতে থাকি।

ধাপ - ০৮


09.jpg


আরো কিছুক্ষণ জ্বাল দেয়ার পর তৈরি হয়ে যায় আমার আলু,লাউ, বড়ি ও মাছের ঝোল রেসিপি। তখন আমি সেটি কড়ার উপর থেকে একটি পাত্রে ঢেলে রাখি এবং সর্বশেষ আমি এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 

  • আজ অনেকদিন লাউ খাওয়া হয়না। আপনার কাছে দেখে আমার খুবই খেতে ইচ্ছে করতেছে। খুব অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের। এই অসাধারণ রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। অনেক অনেক শুভকামনা রইল আপনার।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

লাউ আলু দিয়ে মাছের ঝোল অনেক সুন্দর ভাবে রান্না করেছেন এবং প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন


IMG_20220106_113311.png

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 
  • শীতকালে লাউ দিয়ে মাছের রেসিপি খেতে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে লাউ, আলু দিয়ে শীতকালীন এই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি দেখে মনে সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করলো। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

জি ভাই শীতকালীন সবজি গুলো আসলেই খুবই মজাদার হয়ে থাকে। বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ।

 2 years ago 

লাউ দিয়ে তৈরি যেকোনো রেসিপির অনেক সুন্দর ও সুস্বাদু লাগে । তবে অতিরিক্ত শীতের কারণে লাউ এর রেসিপি খাওয়া হয় না । কারণ লাউ একটু ঠান্ডা । তাছাড়া আপনার লগে রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন । আপনার জন্য শুভ কামনা রইল ।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

লাউ আমার খুবই পছন্দের একটি তরকারি। এটা আমি খেতে খুবই ভালোবাসি। তবে লাউ সাধারণত আমরা চিংড়ি মাছ কিংবা অন্য মাছ দিয়ে শুধু রান্না করে খাই। এভাবে আলু বরি মাছ দিয়ে কখনো খাওয়া হয়নি। তবে আপনার আজকের রান্নাটা বেশ লোভনীয় লাগছে আর মনে হচ্ছে যে খেতে খুবই মজার হবে। তাই একদিন বাসায় ট্রাই করে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই। লাউ এর সাথে সবচেয়ে বেশি মজাদার হয় চিংড়ি মাছ দিয়ে রান্না করলে। মন্তব্য এর জন্য ধন্যবাদ।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি লাউ আলু দিয়ে অসাধারণ ভাবে মাছের ঝোল রেসিপি করেছেন। আমার কাছে আপনার রেসিপি টি অনেক ভালো লাগলো। আপনি প্রতিটি স্টেপ খুবই সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটি রেসিপি অনেক ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

সুন্দর মন্তব্য এর জন্য আপনাকে ধন্যবাদ

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

লাউ দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন। শীতকালীন সবজির মধ্যে লাউ অনেক অন্যতম। শীতকালে লাউ দিয়ে যেকোনো রেসিপির করলে খেতে খুব ভালো লাগে। আপনি লাউয়ের সাথে আলু দিয়েছেন বলে মনে হচ্ছে খেতে আরো বেশি ভালো হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বী আপু আপনি ঠিকই বলেছেন এটি খেতে বেশ সুস্বাদু ছিল। তবে এটি আরো ভালো লাগতো যদি আমি এর ভিতরে চিংড়ি মাছ দিয়ে রান্না করতাম। ধন্যবাদ

 2 years ago 

লাউ আলু বরি দিয়ে মাছের চমৎকার লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে বেশ গুছিয়ে ধাপ গুলো উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42