এসো নিজে করি || রুল দিয়ে ফুল ও পাতা আলা একটি ডাল অঙ্কন|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ সোমবার , ফেব্রুয়ারী ১৪/০২/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রুল দিয়ে ফুল ও পাতা আলা একটি ডাল অঙ্কন করেতা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।

IMG_20220214_143527.jpgIMG_20220214_143455.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


IMG_20220214_134230.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ সাদা কাগজ
২/ রাবার
৩/রুল
৪/হার্ড বোর্ড


ধাপ - ০২


IMG_20220214_135959.jpg


চিত্র অঙ্কনের জন্য প্রথমে আমি হার্ডবোর্ডের সাথে সাদা কাগজ লাগিয়ে দেয় এবং তারপরে রুল ব্যবহার করে সাদা কাগজের উপর ডালসহ দুটি পাতা তৈরি করি।


ধাপ - ০৩


IMG_20220214_140416.jpg


ডাল সহ পাতা তৈরি করা হয়ে গেলে এবার আমি ডাল টা আরেকটু বড় করি এবং তার সাথে এবার আমি ফুল আঁকানো শুরু করি।

ধাপ - ০৪


IMG_20220214_140605.jpg


এবার আমি ডালের সাথে ফুলের মাথা এবং দুইটি ফুলের কলি আঁকায়।


ধাপ - ০৫


IMG_20220214_140856.jpgIMG_20220214_141001.jpg

দুইটি ফুলের কলি আঁকানোর পর এবার আমি পুরো ফুলটি আঁকিয়ে ফেলি এবং তারপর ফুলের মধ্যে সিরা গুলো টেনে একটির সাথে আরেকটি মিলিয়ে দেয়।


ধাপ - ০৬


IMG_20220214_141709.jpg


আঁকানো শেষ হলে এবার আমি পাতাগুলো হালকা কালার করার জন্য রুলের মাথা ঘষে একটু হালকা ছাই কালার করে দেয়।


ধাপ - ০৭


IMG_20220214_141843.jpg


পাতার রং হালকা ছাই কালার হয়ে গেলে এবার আমি একই পদ্ধতিতে ফুলটিকে ও তেমন ভাবেই তৈরি করি।


ধাপ - ০৮


IMG_20220214_142503.jpg


সম্পূর্ণ চিত্রটি ছাই কালার হয়ে গেলে এবার আমি একটা নরম কাগজ নিয়ে হালকা ভাবে সেটি মুছে দেয়। যাতে করে হালকা রকমের ছাই কালার থাকে এবং সর্বশেষ আমি আমার নাম লিখি এবং এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 

খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ভাই আপনি বেশ ভাল মন্তব্য করেছেন এত সুন্দর মন্তব্য করলে কাজের প্রতি আগ্রহ বেড়ে যায় আপনার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব সুন্দর করে পাতা তৈরি করেছেন আপনার আর্টিস্টি দেখে আমার খুব ভালো লেগেছে। এত সুন্দর চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মন্তব্য উপস্থাপন করার জন্য ধন্যবাদ

 2 years ago 

খুবই সুন্দর ভাবে রুল দিয়ে ফুল ও পাতা আলা একটি ডাল অঙ্কন করেছেন আপনি। আপনার এই অংকটি অনেক সুন্দর হয়েছে। এটি অংকন করার ক্ষেত্রে প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর এবং ভাল মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল ব্যবহার করে ফুল ও পাতার অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন । চিত্র তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর হবে অবস্থান করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার চিত্রাঙ্কন অনেক সুন্দর হয়েছে। আপনি খুব দক্ষতার সাথে চিত্রাঙ্কন করেছেন। আশা করি সামনে আরো সুন্দর চিত্রাঙ্কন দেখতে পারবো আপনার কাছ থেকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ভাই চেষ্টা করব আরও ভালো চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করার। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি ফুল ও পাতার দৃশ্য অংকন করেছেন পেন্সিল স্কেচ এর মাধ্যমে, অনেক অনেক ভালো লেগেছে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 
অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে আপনি ফুল তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগতাছে এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

জেনে ভালো লাগলো আমার তৈরি করা ফুলটি আপনার কাছে ভাল লেগেছে এবং আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে পেন্সিল দিয়ে পাতা আলা একটি ডাল অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই অঙ্কিত পাতা আলা ডালটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে তবে একটু রং করলে মনে হয় আরো সুন্দর দেখাতো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন রং করলে এটি আরো বেশী ভাল লাগতো তবে দুঃখের বিষয় আমার কাছে এই মুহূর্তে কোন রং ছিল না। তাই রং করতে পারিনাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60