এসো নিজে করি || রুল দিয়ে একটি বাড়ির পোষা প্রাণী কুকুরের চিত্র অঙ্কন|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ শনিবার , ফেব্রুয়ারী ১৯/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রুল দিয়ে একটি বাড়ির পোষা প্রাণী কুকুরের চিত্র অঙ্কন করে তা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।

IMG_20220216_110303.jpgIMG_20220216_110442.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


IMG_20220216_102503.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ সাদা কাগজ
২/ রাবার
৩/রুল
৪/হার্ড বোর্ড


ধাপ - ০২


IMG_20220216_103906.jpg


পোষা প্রাণীর চিত্র টি অঙ্কন করার জন্য প্রথমে আমি হার্ডবোর্ড রুল এবং সাদা কাগজ নেই এবং সাদা কাগজের উপর রুল দিয়ে প্রথমে পোষা প্রাণী মাথার চিত্র অঙ্কন করি।

ধাপ - ০৩


IMG_20220216_104512.jpg


মাথার চিত্র অঙ্কন করা হয়ে গেলে এবার আমি সামনে দুইটা পায় এবং পিছনের লেজটি অঙ্কন করে ফেলি।

ধাপ - ০৪


IMG_20220216_104837.jpg


সামনে এবং পিছনে লেজ অঙ্কন করা শেষে এবার আমি তার পিছনে দুইটা পা অঙ্কন করতে শুরু করি। বিশেষ করে প্রথমে আমি একটি পা অঙ্কন করি।

ধাপ - ০৫


IMG_20220216_105103.jpg


পিছনের একটি পা আঙ্কন শেষে। এবার আমি পুরো দুইটি পা অংকন করে ফেলি।


ধাপ - ০৬


IMG_20220216_110303.jpg


সম্পূর্ণ পোষা প্রাণী টির অংকন শেষে নিচে আমি আমার নাম লিখি এবং সর্বশেষ এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

ভাই আপনার আজকের অঙ্কিত পোষা কুকুরটি দেখতে সুন্দর হয়েছে। তবে এটিকে আরেকটু ভালোভাবে সাজিয়ে গুছিয়ে ফুটিয়ে তুলতে পারলে আরো বেশি ভালো লাগতো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে রুল দিয়ে একটি বাড়ির পোষা প্রাণী কুকুরের চিত্র অঙ্কন করেছেন। খুবই সহজ ভাবে কুকুরের ছবি অংকন করার পদ্ধতিতে আপনি আমাদের মাঝে থেকে এসেছেন। আপনার কুকুর তৈরীর এই ছবিটি অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 
রুল দিয়ে তৈরি বাড়িতে পোষা কুকুরের এই চিত্রটি অনেক বেশি সহজ আর সুন্দর হয়েছে দেখতে। ধন্যবাদ আপনাকে সুন্দর এবং সহজ আজকের এই চিত্র কোনটি আমাদের মাঝে ধাপে ধাপে একে তার শেয়ার করার জন্য।
 3 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

প্রভুভক্ত প্রাণীদের মধ্যে কুকুর অন্যতম। যে তার মালিকের জন্য জীবণ দিতেও প্রস্তু এমনকি জীবণ নিতেও। আপনি অসাধারণ ভাবে একটি কুকুরের চিত্রাঙ্কন করেছেন। আপনার আর্টের কৌশল অনেক ভালো ছিলো। আপনার শুভকামনা রইলো।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 3 years ago 

রুল দিয়ে অসাধারন একটি কুকুরের চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন আমার কাছে বেশ ভালো লেগেছে। সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসাধারণ ভাই আপনার আঁকা বাড়ির পোষা প্রাণী আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে চিত্রটির প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের মাঝে। কুকুরের চিত্রটি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে আপনার আঁকা কুকুরের ছবিটা অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 3 years ago 

জাস্ট অসাধারণ পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে বাড়ীতে পৌঁছার একটি কুকুরের অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন দেখছি। আপনার অঙ্কিত এই কুকুর ছানার দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে বসে থাকার বিষয়টি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

রুল দিয়ে একটি বাড়ির পোষা প্রাণী কুকুরের চিত্র অঙ্কন করেছেন। বেশ ভালো লাগলো
প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন ভাইয়া। আরো ভিন্ন কিছু করার চেষ্টা করেন। তাহলে আরো সুন্দর হবে

 3 years ago 

কুকুরটাকে দেখে মনে হচ্ছে খুব অসহায়। আমার মনে হয় তার একজন সঙ্গীর খুব প্রয়োজন। সঙ্গী পেলে তার মুখে হাসি আসবে। খুব সুন্দর লেগেছে আমার কাছে আপনার চিত্র কোনটি। শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59351.18
ETH 2529.39
USDT 1.00
SBD 2.42