এসো নিজে করি || রুল দিয়ে একটি মাছ অঙ্কন|| 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ বুধবার , ফেব্রুয়ারী ১৬/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রুল দিয়ে একটি মাছ অঙ্কন করে তা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।

IMG_20220216_113724.jpgIMG_20220216_113802.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


IMG_20220216_102503.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ সাদা কাগজ
২/ রাবার
৩/রুল
৪/হার্ড বোর্ড


ধাপ - ০২


IMG_20220216_111740.jpg


মাছের চিত্র অংকন করার জন্য প্রথমে আমি হার্ডবোর্ড, রুল এবং সাদা কাগজ নেই। এরপর সাদা কাগজের উপর রুল দিয়ে মাছের মাথা চিত্র তৈরি করি।


ধাপ - ০৩


IMG_20220216_112049.jpg


মাছের মাথা চিত্র অঙ্কন করা হয়ে গেলে। এবার আমি মাছের মাথা থেকে লেজ পর্যন্ত চিত্রটি ফুটিয়ে তুলি।

ধাপ - ০৪


IMG_20220216_112419.jpg


এবার আমি মাছের লেজের অংশও পিঠের উপরে পাখনার অংশ তৈরি করে ফেলি।

ধাপ - ০৫


IMG_20220216_112653.jpg


লেজ এবং পিঠের উপরে দুইটি পাখনা তৈরি হয়ে গেলে। এবার আমি মাছের পেটের সাইডে আরো দুইটি পাখনা তৈরি করি।

ধাপ - ০৬


IMG_20220216_113005.jpg


মাছের লেজ ও সমস্ত পাকনা গুলো তৈরি হয়ে গেলে। এবার আমি মাছের একটি চোখ ও ভিতরের কিছু খোল তৈরি করি।

ধাপ - ০৭


IMG_20220216_113724.jpg


মাছটি পুরোপুরি ভাবে অংকন শেষ হলে। এবার আমি মাছটির চোখের অর্ধেকাংশ কালো করে দেই এবং তার সাথে মাছটি আরো ভালো ভাবে ফুটিয়ে তোলার জন্য চিত্রের লাইন গুলো একটু মোটা করি। এবং সর্বশেষে আমি নিচে আমার নাম লিখি এবং এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 2 years ago 

আপনার মাছ অংকন টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সত্যি আপনার চিত্র অংকন এর প্রশংসা করতে হয়। আমার কাছে খুব ভালো লেগেছে।প্রতি দিতাম আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে শেয়ার করছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম খারাপ বলব না। প্রচেষ্টা ভালো ছিল এবং ভিন্ন কিছু করার চেষ্টা করুন।আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ

পেন্সিল দিয়ে একটি মাছ অঙ্কন টি দেখতে খুব সুন্দর লাগছে সুন্দর চেষ্টা করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে মাছ অংকন পদ্ধতি সম্পর্কে ধাপে ধাপে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা আপনার জন্য

 2 years ago 

রুল দিয়ে একটি মাছ অঙ্কন সুন্দর হয়েছে ভাইয়া তবে আপনি যদি রং এর ব্যবহার করতেন তাহলে দেখতে আরো সুন্দর হতো। তবে আপনি চেষ্টা করেছেন সুন্দর কিছু অঙ্কন করার জন্য এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি পরবর্তীতে আরও ভাল কিছু আমাদের মাঝে উপহার দিবেন এই কামনাই করছি ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে একটি মাছ অংকন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার অঙ্কিত এই মাছটি দেখেই বোঝা যাচ্ছে এটি একটি বুস মাছ। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে অংকন পর্বটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন প্রচেষ্টা ছিল। মাছটিকে কে দেখে মনে হচ্ছে কাতল মাছ। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভালো লেগেছে আমার। এভাবেই চালিয়ে যান একদিন খুব ভালো আর্ট করা শিখে যাবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি রুই মাছের চিত্রাংকন করেছেন । আপনার আর্টিস্টি খুবই সুন্দর ছিল ।আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপসমূহঃ উপস্থাপন করেছেন। এত সুন্দর আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

শুধু মাত্র পেন্সিল দিয়ে ভাই অসম্ভব চিত্র একেছেন ফিদা হয়ে গেলাম অংকন দেখে। খুব সুন্দর করে নিজের দক্ষতা দিয়ে কাজ টি করেছেন এবং ধাপ গুল উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার মাছের চিত্রটি অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে মাছ আঁকার প্রতিটি স্টেপ আমাদের সাথে শেয়ার করছেন। আপনার স্টেপগুলো ফলো করে যে কেউ চিত্রটি এঁকে ফেলতে পারবে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর টিউটোরিয়াল এর জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61