তেলাপিয়া মাছ ও বড়ির ঝোলা রেসিপি || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ মঙ্গলবার , জানুয়ারী ২৫/০১/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আমি আপনাদের মাঝে তেলাপিয়া মাছ ও বড়ির ঝোলা রেসিপি উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।


13.jpg1.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


3.jpg1.jpg

রেসিপির প্রয়োজনীয় উপকরণ


১/ তেলাপিয়া মাছ
২/বড়ি ,
৩/ পরিমাণ মতো লবণ
৪/ গুঁড়া ঝাল
৫/ পিয়াজ
৬/ পানি
৭/ পরিমাণ মতো তেল
৮/রসুন
৯/ হলুদ, জিরা


ধাপ - ০২


3.jpg2.jpg

4.jpg


রেসিপি তৈরীর জন্য সর্ব প্রথমে আমি আকার উপরে কড়া বসায় এবং তার ভেতর সামান্য তেল দিয়ে আমি প্রথমে বড়িগুলো ভালোভাবে ভাজি করি এবং তারপর সেগুলো একটা পাত্রে রাখি। এবার আমি মাছগুলো ভাজি করার জন্য, মাছের সাথে হালকা লবন ও হলুদ মাখিয়ে সেগুলো ভাজি করে সেটি একটা পাএে রাখি।

ধাপ - ০৩


5.jpg7.jpg

ভাজি করা শেষ হয়ে গেলে আবার আমি আকার উপরে কড়া বসায় এবং তাতে হালকা পরিমাণ তেল দিয়ে তার ভেতর রান্নার সকল মশলাপাতি গুলো ঢেলে দেয় এবং তার সাথে একটা খুন্তি দিয়ে সেগুলো নড়াচড়া করতে থাকি। যতক্ষণ না পর্যন্ত মসলাগুলো ভালো রকমের একটা কালার না আসে।

ধাপ - ০৪


6.jpg9.jpg

মসলার ভালো রকমের কালার চলে আসলো এবার তার মধ্য পরিমাণ মতো পানি ঢেলে দেই এবং তার সাথে আগে থেকে ভাজা বড়িগুলো দিয়ে দেই। যাতে করে সেগুলো ভালোভাবে সিদ্ধ হয়ে যায়।

ধাপ - ০৫


11.jpg12.jpg

বড়ি গুলো যখন প্রায় সিদ্ধ হওয়া অবস্থায়, ঠিক তার আগ মুহূর্তে আমি তার মধ্যে আমার আগে থেকে ভেজে রাখা মাছগুলো কড়ার ভিতর দিয়ে দেয় এবং তার সাথে আমি আকার জ্বাল করতে থাকি।

ধাপ - ০৬


13.jpg


আর এভাবে কিছুক্ষণ জ্বাল করার পর তৈরি হয়ে যায় আমার মাছ ও বড়ির ঝোল রেসিপি। ঠিক তখন আমি সেটি কড়ার উপর থেকে নামিয়ে একটা গামলায় রাখি। এবং সর্বশেষে আমি এই ছবিটি তুলি।
এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago (edited)

বড়ি আমার কখনো খাওয়া হয়নি। কিন্তু অনেককেই দেখি খুব মজা করে বড়ি দিয়ে মাছ রান্না করে। আপনার বড়ি দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। খুব লোভনীয় হয়েছে কালারটি। ধন্যবাদ আপনাকে এত মজাদার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব অল্পের মধ্যে রান্নাটি শেষ করেছেন। এটাও কিন্তু একটা গুণ। বহুদিন বড়ি দিয়ে মাছ খাওয়া হয় না। রান্নাটি দেখে লোভ লাগলো। দারুন হয়েছে ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 3 years ago 

এটি অবশ্যই খুব সুস্বাদু হতে হবে, আপনার দেওয়া রেসিপিটি অবশ্যই বাবুর্চিদের এটি করতে এবং সুস্বাদু স্বাদ তৈরি করবে। উষ্ণ শুভেচ্ছা এবং উপভোগ করুন। 😊😊

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য পরিবেশে তৈরি করা তেলাপিয়া মাছ ও বড়ির ঝোলা রেসিপিটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ভাই আপনি আমাদের মাঝে একটি শীতকালের রেসিপি শেয়ার করেছেন। তেলাপিয়া এবং বড়ি রেসিপি খেতে আমি খুবই ভালোবাসি কিছুদিন আগে আমার আম্মু এই রেসিপিটা আমাদের বাড়িতে রান্না করেছিলেন খেতে সেই রকম ছিল। আপনি রেসিপিটি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে ‌উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগেছে। আসলে তেলাপিয়া মাছে আমার কাছে ভালো লাগে। যদিও আমি এই মাছ তরকারি তে খাওয়াত চেয়ে ভাজি করে খেতে বেশি পছন্দ করি। তবে আপনার রেসিপি দেখে এখন মনে হচ্ছে তরকারীতেও অনেক মজা লাগবে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53