খামাখা || নাটকের রিভিউ || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ বৃহস্পতিবার, অক্টোবর ১৪/ ২০২১


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে একটি বাংলা নাটক রিভিউ করবো। আমার রিভিউ করা বাংলা নাটকের নাম হলো " খামাখা"।


🎥"খামাখা"🎥


Screenshot_20211013-222208.png

স্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে

গুরুত্বপূর্ণ তথ্যাবলীঃ


নাটকের নামখামাখা।
পরিচালকরুলিন রহমান।
অভিনয়মোশাররফ করিম, তানিয়া ব্রিষ্টি, শাহেদ আলী, শেলী আহসান, আলামিন সবুজ,।
দৈর্ঘ্য৪৫ মিনিট।
ভাষাবাংলা।
মুক্তির তারিখ০৮.১০.২০২১ইং।

নাটকের সারসংক্ষেপঃ


Screenshot_20211013-222246.png


নাটকের শুরুটা আমরা দেখতে পারি দেব মোশারফ করিম একটি খাটের উপর বসে ফোনটিসে। তার সাথে সে তার কাজের লোকের কাছে এক কাপ চা চাচ্ছে, যখন কাজে লোক চা নিয়ে আসে এর মধ্যে হঠাৎ করে গ্রাম থেকে তার বুবুর ফোন আসে এবং তার বুবু তাকে জানায় যে তোর জন্য আমি বিবাহের পাএি ঠিক করেছি। তুই কবে বাসায় আসবি। তখন মোশারফ করিম বলে আমিতো বাসায় যাব না। আর বিয়েও করবো না। তখন বুবু বলে এবার আমি তোর কোন কথা শুনবো না। আর তুই বাসায় না আসলে আমি মেয়ে এবং মেয়ের বাবাকে শহরে পাঠাচ্ছি তোকে দেখার জন্য। এই কথা বলার পর তার বুবু ফোন কেটে দেয়।

Screenshot_20211013-222500.png


এবার দেখা যায় মোশারফ করিম তার বুবুর ঠিক করা এই বিবাহ ঠেকানোর জন্য সে তার এক বন্ধু অফিসে আসে। বন্ধুর সাথে পরামর্শ করার জন্য। বন্ধু তাকে বোঝায় যে বিয়ে করতে সমস্যা কি। তবে মোশারফ একপর্যায়ে বন্ধুকে বিভিন্ন বাহানা দেখাও তারপরে বন্ধু বলে তুই বুবুকে মিথ্যা কথা বল। তোর বিয়ে হয়ে গেছে। এভাবে বলে এই পর্যায়ে ঠেকিয়েনে।
Screenshot_20211013-222538.pngScreenshot_20211013-222553.png

তার বন্ধুর কথামতো সে রাজি হয়ে যায় এবং পরবর্তী সময় দেখা যায় সে তার বুবুকে ফোন দেয় এবং বলে আমি যে বিয়েতে রাজি হচ্ছি না এর কারণ হচ্ছে আমি ইতোমধ্যে বিবাহ করে ফেলেছি। তখন বুবু বলে যে তাহলে তো ভালোই। তুই তাহলে তোর বউয়ের সাথে আমার কথা বলিয়েদে। তখন সে বিভিন্ন তালমাতাল করতে থাকে একের পর এক মিথ্যা কথা বলতে থাকে।

Screenshot_20211013-222636.png


এরপর সে বিরক্তবোধ হয়ে আবার তার বন্ধুর কাছে যায়। তখন সে বন্ধু বলে তোকে কিছু করতে হবে না। যা করার আমি করবো। আমি ম্যানেজ করে দেব মোশারফ বলে কিভাবে ম্যানেজ করবি বল। তখন বলে তুই শুধু দেখে যা আর কথামতো কাজ করে যাবি। এই বিষয়ে বলে তার সাথে কিছুক্ষণ রাগারাগি হয় তারপর মোশারফ চলে যায়।

Screenshot_20211013-222656.png


এরপর আমরা দেখতে পারি যে একটা মেয়ে মোশারফের বাসায় আসে। তখন মোশারফ বাসায় ছিলোনা। তখন মেয়েটি তার দারোয়ানকে বলে তুমি আমাকে সালাম করো। আমি এ বাসায় নতুন বউ। আমি তোমার মালিকের বউ। তুমি আমাকে চেনো না। তখন তাদের মধ্যে বিভিন্ন ধরনের খানিকক্ষণ কথাবার্তা হয়। তারপর মেয়েটি বাসায় ঢুকে পড়ে।

Screenshot_20211013-222748.png


মোশারফ করিম যখন বাসায় আসে তখন মেয়েটিকে দেখে। এবং মেয়েটিকে তখন জিজ্ঞেস করেন কে আপনি। তখন মেয়েটি ভেঙ্গে বলো যে আমি আপনার বউ হিসেবে বাড়িতে বেশ কদিন থাকবো। কারণ আপনার বুবু গ্রাম থেকে শহরে আসছে। আপনার বউকে দেখার জন্য। আর আমাকে পাঠিয়েছে আপনার বন্ধু যাতে আমি ভালো মতো এক্টিং করতে পারি। তখন মোশারফ করিম প্রথম পর্যায়ে মানতে চায় না। তাকে বের করে দিতে চায়। তবে মেয়েটি বলে সবকিছু ভেঙেচুরে। এতে আপনারই লাভ হবে। তখন মোশারফ চিন্তাভাবনা করে মেয়েটিকে সাথে রেখে দেয়।

Screenshot_20211013-222935.png


এরপর আমরা দেখতে পারি যে মোশারেফের বুবু গ্রাম থেকে চলে আসে। এবং মোশারফ তখন তাকে সালাম কর এবং তার বউকে দেখতে চাই। তখন মোশারেফের একটিং করা বউ তার বুবুর সামনে এসে তাকে সালাম করে। তারপর দেখতে পারি বুবু তার বউয়ের সাথে বেশ অনেকক্ষণ যাবত কথাবার্তা বলে। এবং বেশ কয়েকদিন থাকার পর বুবু চলে যায়।

Screenshot_20211013-223044.png


বুবু চলে যাওয়ার পরপরই মেয়েটির বাসা ছেড়ে চলে যায়। তবে মেয়েটির বাসা ছেড়ে চলে যাওয়ার পর মসারেপকরিম তার স্মৃতির কিছু জিনিস লক্ষ্য করে। তার আগের মতো খুশি নেই। তাই সে তার বন্ধুর অফিস যায় এবং মেয়েটির খোঁজখবর নিতে চাই। মেয়েটি কোথায় থাকে কি করে। তখন বন্ধ বলে তইনা বিয়ে করতে চাচ্ছিল না। তবে এখন মেয়েটির কেন খোঁজ নিতে চাচ্ছিস। তখন সে বলে আমি মেয়েটির প্রেমে পড়ে গেছি। আমি মেয়েটিকে বিয়ে করতে চাই। ঠিক সেই মুহূর্তে মেয়েটি চলে আসে।

Screenshot_20211013-223203.png


তারপরে আমরা দেখতে পারিনি সে মেয়েটিকে বিয়ে করে তার বাসায় নিয়ে আসপ। তখন সে বাসায় গিয়ে দেখে তার বুবু আগে থেকে তার বাসায় আবার চলে এসেছে। তখন সে বুবুকে বলে বুবু আমি তোমাকে প্রথমে মিথ্যা কথা বলেছিলাম। আমি বিয়ে করিনি তবে এখন আমি সত্যি সত্যি বিয়ে করেছি। তখন বুবু হাসে আর বলে। তুই যে মেয়েকে বিয়ে করেছি এতো আমার পছন্দের মেয়ে। আমার গ্রামের মেয়ে, আমি মেয়েকে আগে থেকেই চিনি। আমার কথামতো এখানে এসেছে। তোর বন্ধুর সাথে কথা বার্তা বলে আমি তাকে পাঠিয়েছি। তখন ববু বলে তুই থাকিস ডালে ডালে আমি থাকি পাতায় পাতায়। তখন মোশারফ করিম তার বুকে বলে খামাখা তুমি এটি করতে গেলে কেন। আর এই ভাবেই সবাই হাসতে হাসতে নাটকের পরিসমাপ্তি ঘটে।

ব্যক্তিগত মতামতঃ


আমার মতে নাটকটিকে হাসির নাটক। তবে নাটকের কাহিনী বেশ ভালো ছিল। একজন অবিবাহিত লোকের কাহিনী এখানে তুলে ধরেছে। কীভাবে একজন অবিবাহিত মানুষকে বিবাহবন্ধনে আবদ্ধ করা যায় তার একটা সুন্দর হাসির মুহূর্ত ফুটিয়ে তুলেছে পুরো নাটকে। প্রথম পর্যায়ের মোশারফ যে বিয়ে করতে চাচ্ছিল না। তবে তার বুবু বুদ্ধির কারণে সে একপর্যায়ে বিবাহ করতে বাধ্য হয়ে। যেটি খুব সুন্দরভাবেই নাটকের মধ্যে ফুটিয়ে তুলেছে। যেটি আমার কাছে ভালো লেগেছে।

ব্যক্তিগত রেটিংঃ


আমি নাটকটিকে ১০/৮দিতে চাই।

নাটকের লিংকঃ



এই পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে। আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

বর্ণনা শুনে সে বেশ মজা হবে নাটকটি দেখে। যদিও এখনও এই নাটকটি দেখিনি তবে দেখার চেষ্টা করব।
ধন্যবাদ খামাখা নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য

 3 years ago 

আমরা কাজ করব একসাথে
সফলতা সবাই মিলে।
অভিনন্দন আপনার জন্য

 3 years ago 

আপনার এই নাটকটির কাহিনী পড়ে তো অনেক মজা লেগেছে আমার কাছে। আমি অবশ্যই নাটকটি দেখার চেষ্টা করবো।ধন্যবাদ এতো ভালো একটি নাটকেএ সন্ধান দেওয়ার জন্য।

 3 years ago 

আমার রিভিউ পড়ার জন্য আপনাকেও ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 59541.64
ETH 2637.04
USDT 1.00
SBD 2.45