এসো নিজে করি || রুল দিয়ে একটি ব্যাঙের চিত্র অঙ্কন|| 13% Beneficiary To @shy-fox @abb-charity

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় স্টিমিট বন্ধুরা,
আমি বাংলাদেশ থেকে @mdsamad
আজ বুধবার , ফেব্রুয়ারী ২৩/২০২২


আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে রুল দিয়ে একটি ব্যাঙের চিত্র অঙ্কন করে তা উপস্থাপন করব। চলুন শুরু করা যাক ।

IMG_20220221_131734.jpgIMG_20220221_131822.jpg

সর্বশেষ মূল ছবি

ধাপ - ০১


IMG_20220216_102452.jpg

প্রয়োজনীয় উপকরণ


১/ সাদা কাগজ
২/ রাবার
৩/রুল
৪/হার্ড বোর্ড


ধাপ - ০২


IMG_20220221_123724.jpg


ব্যাঙের চিত্র তৈরির জন্য প্রথমে হার্ডবোর্ড সাদা কাগজ এবং একটি রুল নেই এবং সাদা কাগজের উপর রুল দিয়ে প্রথমে আমি ব্যাঙের মাথার ডিজাইন তৈরি করি।
ধাপ - ০৩

IMG_20220221_124145.jpg

ব্যাঙের মাথার ডিজাইন তৈরি হয়ে গেলে। এবার আমি ব্যাঙের সামনে দুটি পায়ের ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৪


IMG_20220221_130203.jpg

ব্যাঙের মাথা ও সামনে দুটি পায়ের ডিজাইন তৈরি শেষে। এবার আমি ব্যাঙের পুরা বডি এবং অন্য সাইটের একটি পায়ের ডিজাইন তৈরি করি।

ধাপ - ০৫


IMG_20220221_130448.jpg

অন্য সাইটে পায়ের ডিজাইন শেষে। আমি বাকি আরেকটি সাইডে ব্যাঙের পায়ের ডিজাইন তৈরি করে পুরো ব্যাংক চিত্রটি অঙ্কন করে ফেলি।

ধাপ - ০৬


IMG_20220221_131234.jpg

পুরো ব্যাঙটি তৈরি শেষে। এবার আমি ব্যাঙের গায়ে হালকা রকমের ডিজাইন তৈরি করি। বিশেষ করে রুলের মাথা দিয়ে ঘষে এবং গোল গোল ফোটা ফোটা তৈরী করি।

ধাপ - ০৭


IMG_20220221_131734.jpg

ব্যাঙের চিত্র তৈরি সম্পূর্ণ কাজ শেষ হলে। এবার আমি আমার নাম লিখি এবং সর্বশেষ এই ছবিটি তুলি।


এই পোস্টটির ১৩% রিওয়ার্ড @shy-fox,@abb-charity কে উৎসর্গ করা হয়েছে।আশা করি সবার কাছে ভালো লাগবে আমার পোস্টটি। লেখায় কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ভালোবাসা নিবেন

ইতি
মোঃ আব্দুস সামাদ



Sort:  
 3 years ago 

খুব অসাধারণ ভাবে পেন্সিল দিয়ে আপনি এই ব্যাঙ চিত্রাংকন করেছেন । এটি দেখতে সত্যি কারের ব্যাঙের মত দেখাচ্ছে। যদি ব্যাঙের গায়ের রং করে দিতেন তাহলে দেখতে আরও চমৎকার দেখাতো। তারপরও খুবই চমৎকার লেগেছে আমার কাছে। ধাপে ধাপে খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনারা আঁকা ব্যাঙ দেখতে অনেক ভালো হয়েছে। আসলে ব্যঙ এঁকেছি সেই কবে দশম শ্রেণীতে থাকা কালিন বায়োলজি প্রাকটিক্যাল খাতায়। কি যে কষ্ট হতো ব্যাঙ আঁকতে, আপনার আঁকা দেখে মনে পরে গেলো। রং করলে আরো ভালো লাগতো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এটা সত্যি চমৎকার যে, আপনাকে প্রফেশনাল আর্টিস্ট না বলে থাকতে পারলাম। মাত্র পেন্সিল এর সাহায্যে অনেক সুন্দর একটি ব্যাঙ এর চিত্র আমাদের মাঝে উপহার দিয়েছেন। এটা অনেক ভালো লাগার বিষয়। খুবই চমৎকার হয়েছে।

শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার অঙ্কনটি প্রশংসার দাবিদার, খুব সুন্দর করে ব্যাঙের চিত্র অঙ্কন করেছেন। আপনার উপস্থাপনা গুলো খুব ভাল ছিল, এবং আপনার উপস্থাপনা এবং কাজের প্রসেসিং দেখে যে কেউ আবার পুনরায় আঁকতে পারবে। অনেক ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 3 years ago 

বাহ আপনার পেন্সিল দিয়ে আঁকা ব্যাঙ টি সুন্দর হয়েছে। মনে হচ্ছে ব্যাঙ টি লাফিয়ে লাফিয়ে পানিতে নামতে যাচ্ছে। ব্যাংঙটি দেখতে একেবারে সত্যিকারের ব্যাঙের মত লাগছে। আমার কাছে অনেক ভালো লাগলো।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর একটি ব্যাঙ এঁকেছেন দেখতে চমৎকার লাগছে। আমার মনে হয় রং করলে আরো বেশি সুন্দর লাগত। প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন। সব মিলিয়ে অসাধারণ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

পেন্সিল এর সাহায্যে আপনি খুব সুন্দর করে একটি ব্যাঙ অঙ্কন করেছেন।এটি যদি রং করা হয় তাহলে আরো বেশি সুন্দর দেখাবে ।তবে পেন্সিল দিয়ে করার কারণে এটি বেশ ভালো হয়েছে ।সত্তিকারের একটি ব্যাঙের মতো মনে হচ্ছে তাকে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

রুল দিয়ে যেকোনো কিছু অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে। রুল দিয়ে আপনি ব্যাঙের চিত্রটি খুবই সুন্দর ভাবে অঙ্কন করেছেন ।দেখতে খুবই সুন্দর লাগছে ।অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

রুল দিয়ে একটি ব্যাঙের চিত্র অঙ্কনটি জাস্ট ওয়াও দেখতে একদম সত্যিকারে ব্যাঙের মতো লাগছে আপনার সৃজনশীল আমার কাছে অনেক ভাল লেগেছে ধন্যবাদ পোষ্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32